১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ |
  • প্রচ্ছদ
  • জামানতই হারালেন গোলাম মাওলা রনির
  • জামানতই হারালেন গোলাম মাওলা রনির

    জনশক্তি সংবাদ: আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত ও বিভিন্ন কারণে বিতর্কিত পটুয়াখালী-৩ (গলাচিপা ও দশমিনা) আসনের জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী গোলাম মাওলা রনির ধানের শীষ নিয়ে লড়েছেন। তিনি নির্বাচনে এতই কম ভোট পেয়েছেন যে তার জামানত বাজেয়াপ্ত হয়েছে। তিনি মাত্র ছয় হাজার ১৭৬ ভোট পেয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার ভাগনে আওয়ামী লীগের এস এম শাহাজাদা বিপুল ভোটে বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন দুই লাখ ১৫ হাজার ৫৭৯ ভোট।

    রোববার (৩০ ডিসেম্বর) নির্বাচন কমিশন থেকে প্রাপ্ত উপাত্ত বিশ্লেষণ করে এ তথ্য জানা গেছে।

    উল্লেখ্য, নির্বাচনী বিধিমালা অনুসারে কাস্টিং ভোটের আট ভাগের একভাগ ভোট না পেলে প্রার্থী জামানত হারাবেন।

    জানা গেছে, পটুয়াখালী-৩ আসনের মোট ভোটার দুই লাখ ৯৮ হাজার ৪৯৭ জন। জাতীয় পার্টির (লাঙ্গল) প্রার্থী মাওলানা মো. সাইফুল ইসলাম পেয়েছেন ২০০২ ভোট। আর ইসলামি আন্দোলন বাংলাদেশের কামাল খাঁন পেয়েছেন ছয় হাজার ৮১৪ ভোট।

    রনি এই আসন থেকে ২০০৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের সংসদ সদস্য নির্বাচিত হন। পরে তিনি দল থেকে বহিষ্কৃত হন। ২০১৪ সালের নির্বাচনে মনোনয়ন দেয়া হয়নি তাকে। এবার আওয়ামী লীগ থেকে মনোনয়ন না পেয়ে বিএনপিতে যোগ দেন তিনি। নিরাপত্তার অভাবে ভোটকেন্দ্রে যাননি সদ্য বিএনপিতে যোগ দেওয়া সাবেক আওয়ামী লীগ নেতা গোলাম মাওলা রনি।

    আওয়ামী লীগের নৌকা প্রতীকেই ২০০৮ সালে সংসদ সদস্য নির্বাচিত হওয়া রনির দাবি, তাকে বাসার বাইরে বের হতে দেয়নি প্রশাসন। নির্বাচনে অংশ নিলেও মাঠে ছিলেন না তিনি। কোনো কেন্দ্রেই গোলাম মাওলা রনির এজেন্ট ছিল না। ভোটের দিনে বাসায় অলস সময় পার করেছেন সাবেক এই সংসদ সদস্য।

    /এসই

    আরও পড়ুন

    [X]