২৮শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ |
  • প্রচ্ছদ
  • জুনে মেলবোর্নে মুখোমুখি হবে ব্রাজিল-আর্জেন্টিনা
  • জুনে মেলবোর্নে মুখোমুখি হবে ব্রাজিল-আর্জেন্টিনা

    জনশক্তি রির্পোট

    প্রয়াত অস্ট্রেলিয়ান কিংবদন্তি শেন ওয়ার্নের ঘরের মাঠ মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড (এমসিজি)। ১৮৫৩ সালে তৈরি হওয়া স্টেডিয়াম ক্রিকেটের নামে হলেও মৌসুম শেষে অন্যান্য খেলা হয় নিয়মিতই। অলিম্পিক, কমনওয়েলথ গেমসের আসর বসেছে এখানে। অস্ট্রেলিয়ান রুলস ফুটবলের খেলা হয় নিয়মিত। রাগবি ইউনিয়ন, রাগবি লীগও হয়। একসময় টেনিস, সাইক্লিংও হয়েছে ‘বিগ জি’ নামে পরিচিত এই গ্রাউন্ডে। ২০১৭ সালে এই মাঠে মুখোমুখি হয়েছিল ব্রাজিল-আর্জেন্টিনা। ক্রিকেটের এই তীর্থ ভূমিতে ফের মুখোমুখি হবে ফুটবল বিশ্বের দুই চির প্রতিদ্বন্দ্বী দল।
    কাতার বিশ্বকাপকে সামনে রেখে আগামী জুনে প্রীতি ম্যাচের মোড়কে প্রস্তুতি সারবেন মেসি-নেইমাররা। ভিক্টোরিয়া রাজ্যের সরকার এক বিবৃতিতে নিশ্চিত করেছে খবরটি।

    ভিক্টোরিয়ার ক্রীড়ামন্ত্রী মার্টিন পাকুলা জানিয়েছেন, ১১ই জুন ম্যাচটি অনুষ্ঠিত হবে। পাকুলা আশাবাদী, এমসিজিতে অনুষ্ঠিতব্য ম্যাচটিতে খেলবেন মেসি-নেইমারসহ ব্রাজিল ও আর্জেন্টিনার বড় তারকারা।
    মেলবোর্নের একটি রেডিও স্টেশনকে পাকুলা বলেছেন, ‘আলোচনার ভিত্তিতে আমরা আশা করছি, মেসি ও নেইমারের মতো খেলোয়াড়েরা খেলবেন। আমরা এ বিষয়ে শতভাগ নিশ্চয়তা দিতে পারছি না। তবে আমাদের বলা হয়েছে, বিশ্বেকাপের প্রস্তুতি নিতে ম্যাচটি তাদের জন্য গুরুত্বপূর্ণ।’

    ২০১৭ সালে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে আর্জেন্টিনার কাছে ১-০ গোলে হেরেছিল ব্রাজিল। সে ম্যাচে মেসি খেললেও ছিলেন না নেইমার। ম্যাচটি উপভোগ করেছিলেন ৯৫ হাজার দর্শক। পাকুলার বিশ্বাস, এবার দর্শকের উপস্থিতি ছাড়িয়ে যাবে লাখের ঘর। পাকুলা বলেন, ‘এমন ম্যাচে লাখ লাখ দর্শক চোখ রাখবেন মেলবোর্নে। ভিক্টোরিয়াতেও অনেক পর্যটকের সমাগম হবে।’

    গত সেপ্টেম্বরে বিশ্বকাপ বাছাইপর্বে সর্বশেষ মুখোমুখি হয়েছিল ব্রাজিল ও আর্জেন্টিনা। সাও পাওলোয় হওয়া সেই ম্যাচটি প- হয় আর্জেন্টাইনদের করোনাবিধি লঙ্ঘনের কারণে। ৮ মাসের ব্যবধানে ফের মুখোমুখি হচ্ছে দুদল। আগামীকাল থেকে ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচের টিকিট বিক্রি শুরু করবে অস্ট্রেলিয়া।

    ব্রাজিল-আর্জেন্টিনার মহারণের পর আগামী জুলাইয়ে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে ইংলিশ প্রিমিয়ার লীগের দল ম্যানচেস্টার ইউনাইটেড ও ক্রিস্টাল প্যালেসের ম্যাচ দেখতে পারবেন অস্ট্রেলিয়ানরা। আর মে মাসে বার্সেলোনার খেলা হবে অস্ট্রেলিয়ায়। তবে মেলবোর্নে নয়, আগামী ২৫শে মে সিডনিতে এ-লীগ অল স্টার দলের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে ব্লাউগ্রানারা।

    আরও পড়ুন