১৭ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
পাবজি খেলা নিয়ে দ্বন্দ্ব, সিঙ্গাইরে বন্ধুর হাতে প্রাণ গেল কিশোরের স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র ছিনতাইয়ের অভিযোগে আ.লীগ প্রার্থীর ছেলে আটক সিঙ্গাইরে শিশু বলাৎকার মামলার প্রধান আসামী মাদ্রাসা শিক্ষক গ্রেফতার লেবাননে ফের ফ্রি মেডিকেল ক্যাম্প, প্রবাসীদের উপচেপড়া ভির লেবানন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত সিঙ্গাইরে দেয়ালে অঙ্কিত বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি বিকৃতি কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলনের আজ শুভ জন্মদিন বিএনপির ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মালয়েশিয়ায় ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত যে কারণে হত্যার শিকার শিশু আল-আমীন, রহস্য উদঘাটন সিঙ্গাইর থানার ওসির পিতার মাগফিরাত কামনায় দোয়ার মাহফিল

জ্বর-কাশি, শ্বাসকষ্টে নারীর মৃত্যু, পুরো গ্রাম লকডাউন

মানিকগঞ্জের একটি বেসরকারি হাসপাতালে জ্বর-কাশি, শ্বাসকষ্ট ও ডায়রিয়া আক্রান্ত এক গৃহবধূর মৃত্যু হয়েছে। মৃত সুচিত্রা সরকার (২৬) হরিরামপুর উপজেলার বলড়া ইউনিয়নের বড়ইছড়া গ্রামের নিতাই সরকারের স্ত্রী। রবিবার সকাল সাড়ে ৯টার দিকে মানিকগঞ্জ সদর উপজেলার মুন্নু মেডিক্যাল কলেজ হাসপাতালে আনা হলে সেখানকার চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনার পর থেকে বড়ইছড়া গ্রাম লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন। হরিরামপুর উপজেলা নির্বাহী অফিসার সাবিনা ইয়াসমিন জানান, জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) থেকে ওই নারীর করোনা টেস্টের রিপোর্ট না আসা পর্যন্ত গ্রামটি লকডাউন থাকবে। লকডাউন থাকাকালীন ওই গ্রামে বাস করা প্রায় ২শ’ পরিবারের খাওয়া-দাওয়ার ব্যবস্থা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে করা হবে।

এদিকে হাসপাতাল কর্তৃপক্ষ ওই নারীর নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠিয়েছে। হাসপাতালের পরিচালক ডা. মাহবুবুল হাসান জানান, ওই নারীকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছে। নিহত সুচিত্রা সরকার ৭ দিন ধরে জ্বর, কাশি, শ্বাসকষ্ট এবং দুদিন ধরে ডায়রিয়ায় আক্রান্ত ছিলেন।

মৃত সুচিত্রা সরকারের স্বজনদের উদ্ধৃতি দিয়ে হাসপাতালের পরিচালক জানান, ৭ দিন আগে ওই নারীর শ্বশুর মারা যান। তার শেষকৃত্য অনুষ্ঠানে অনেক লোকসমাগম হয়েছিল। সেখানে তিনি কারও মাধ্যমে আক্রান্ত হতে পারেন বলে সন্দেহ করা হচ্ছে।

জেলা প্রশাসক এস এম ফেরদৌস বলেন, নিহত নারীর স্বজন ও প্রতিবেশীদের কোয়ারেন্টিনে রাখার নির্দেশ দেওয়া হয়েছে। একইসঙ্গে ওই হাসপাতালকে বিশেষ নজরদারি এবং রোগীর সংস্পর্শে আসা ব্যক্তিদের কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

লাইটনিউজ/এসআই

আরও পড়ুন