২৬শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
মিথ্যা মামলায় পুলিশ সদস্যকে হয়রানির অভিযোগ রাস্তার মুখে উঁচু দেয়াল, অবরুদ্ধ একটি মুসলিম পরিবার সিঙ্গাইরে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা সিঙ্গাইরে ইউপি নির্বাচনে আ.লীগের বিদ্রোহী প্রার্থী মিঠু গ্রেফতার সিঙ্গাইরে ১১ ইউপিতে ৪৬ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র দাখিল পাবজি খেলা নিয়ে দ্বন্দ্ব, সিঙ্গাইরে বন্ধুর হাতে প্রাণ গেল কিশোরের স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র ছিনতাইয়ের অভিযোগে আ.লীগ প্রার্থীর ছেলে আটক সিঙ্গাইরে শিশু বলাৎকার মামলার প্রধান আসামী মাদ্রাসা শিক্ষক গ্রেফতার লেবাননে ফের ফ্রি মেডিকেল ক্যাম্প, প্রবাসীদের উপচেপড়া ভির লেবানন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত

ট্রেন চলাচল বন্ধ হবে না

সরকারি কোনো নির্দেশনা না এলে সারাদেশের রেল চলাচল স্বাভাবিক থাকবে। ঢাকা লকডাউন বা সরকারের উচ্চ পর্যায় থেকে যদি নির্দেশনা আসে সেক্ষেত্রে ট্রেন চলাচল বন্ধ করা হবে। এর আগ পর্যন্ত করোনা পরিস্থিতিতেও দেশের সবগুলো রুটে ট্রেন চলাচল করবে।

রোববার (২২ মার্চ) বিকেলে এ তথ্য জানিয়েছেন রেল মন্ত্রণালয়ের সচিব মোফাজ্জল হোসাইন।

তিনি বলেন, ‘রেল যেভাবে চলে সেভাবেই চলছে। তবে যাত্রী কিছুটা কমেছে। রেলমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে। কিন্তু বন্ধের কোনো সিদ্ধান্ত সরকারিভাবে নেওয়া হয়নি। যদি কখনো ঢাকা লকডাউন করা হয় বা এ ধরনের পরিস্থিতি তৈরি হয় তাহলে রেল মন্ত্রণালয় সেটি বিবেচনা করবে।’
বিজ্ঞাপন

তবে সরকারের সিদ্ধান্ত ছাড়া মন্ত্রণালয় আলাদাভাবে রেল চলাচল বন্ধ বা সীমিত করার কোনো উদ্যোগ নেবে না বলে জানান রেল সচিব মোফাজ্জল হোসেন।

কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার আমিনুল হক জুয়েল বলেন, ‘প্রতিদিন কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে ৩৭টি আন্তঃনগর ট্রেন দেশের বিভিন্ন গন্তব্যে ছেড়ে যাচ্ছে।’ শুধুমাত্র কলকাতা থেকে ঢাকা রুটের মৈত্রী ট্রেন করোনা পরিস্থিতির জন্য বন্ধ রয়েছে বলে জানান তিনি।

এদিকে করোনা পরিস্থিতির জন্য ট্রেনের অগ্রিম টিকিট ১০ দিন আগে নয়, এখন থেকে ৫ দিন আগে দেওয়া বলে জানিয়েছেন রেলওয়ের মহাপরিচালক শামসুজ্জামান। কাল থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে বলে জানান তিনি।

আরও পড়ুন