২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
অটোরিকশা চালকদের খাদ্যসামগ্রী দিয়ে প্রশংসিত ওসি সিঙ্গাইর পৌর এলাকায় ন্যায্য মুল্যে ওএমএস’র চাল ও আটা বিক্রি শুরু লকডাউনে সিঙ্গাইরে কারখানা খোলা রাখায় পঞ্চাশ হাজার টাকা জরিমানা বিধিনিষেধ লঙ্ঘনের দায়ে সিঙ্গাইরে ৫১ জনকে ৫৬৪০০ টাকা জরিমানা এবার ঈদে কোরবানি হয়েছে ৯৭ লাখ পশু, অবিক্রীত ২৮ লাখ ডিসির মহানুভবতা: দণ্ডের পরিবর্তে খাদ্যসামগ্রী পেল অটোরিকশা চালকরা লেবাননে বাংলাদেশী প্রবাসীদের ঈদ আনন্দ মেলা আনন্দঘন পরিবেশে আজকের তরুণ কণ্ঠ’ র বর্ষপূর্তি উদযাপন সিঙ্গাইরে চালককে জবাই করে অটোরিকশা ছিনতাই, গাড়িসহ তিনজন গ্রেফতার বিনামূল্যে মাস্ক বিতরণ সম্প্রীতির মানিকগঞ্জ ফেসবুক গ্রুপের

ট্রেন চলাচল বন্ধ হবে না

সরকারি কোনো নির্দেশনা না এলে সারাদেশের রেল চলাচল স্বাভাবিক থাকবে। ঢাকা লকডাউন বা সরকারের উচ্চ পর্যায় থেকে যদি নির্দেশনা আসে সেক্ষেত্রে ট্রেন চলাচল বন্ধ করা হবে। এর আগ পর্যন্ত করোনা পরিস্থিতিতেও দেশের সবগুলো রুটে ট্রেন চলাচল করবে।

রোববার (২২ মার্চ) বিকেলে এ তথ্য জানিয়েছেন রেল মন্ত্রণালয়ের সচিব মোফাজ্জল হোসাইন।

তিনি বলেন, ‘রেল যেভাবে চলে সেভাবেই চলছে। তবে যাত্রী কিছুটা কমেছে। রেলমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে। কিন্তু বন্ধের কোনো সিদ্ধান্ত সরকারিভাবে নেওয়া হয়নি। যদি কখনো ঢাকা লকডাউন করা হয় বা এ ধরনের পরিস্থিতি তৈরি হয় তাহলে রেল মন্ত্রণালয় সেটি বিবেচনা করবে।’
বিজ্ঞাপন

তবে সরকারের সিদ্ধান্ত ছাড়া মন্ত্রণালয় আলাদাভাবে রেল চলাচল বন্ধ বা সীমিত করার কোনো উদ্যোগ নেবে না বলে জানান রেল সচিব মোফাজ্জল হোসেন।

কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার আমিনুল হক জুয়েল বলেন, ‘প্রতিদিন কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে ৩৭টি আন্তঃনগর ট্রেন দেশের বিভিন্ন গন্তব্যে ছেড়ে যাচ্ছে।’ শুধুমাত্র কলকাতা থেকে ঢাকা রুটের মৈত্রী ট্রেন করোনা পরিস্থিতির জন্য বন্ধ রয়েছে বলে জানান তিনি।

এদিকে করোনা পরিস্থিতির জন্য ট্রেনের অগ্রিম টিকিট ১০ দিন আগে নয়, এখন থেকে ৫ দিন আগে দেওয়া বলে জানিয়েছেন রেলওয়ের মহাপরিচালক শামসুজ্জামান। কাল থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে বলে জানান তিনি।

আরও পড়ুন