৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৪শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ |
  • প্রচ্ছদ
  • তারেক রহমানের বিরুদ্ধে রায়ের তীব্র নিন্দা ও প্রতিবাদ লেবানন বিএনপির
  • তারেক রহমানের বিরুদ্ধে রায়ের তীব্র নিন্দা ও প্রতিবাদ লেবানন বিএনপির

    ওয়াসীম আকরাম, লেবানন : বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ২১শে আগস্ট গ্রেনেড হামলার মিথ্যা মামলার সাজানো রায়ের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি কেন্দ্রীয় কমিটি লেবানন শাখা।

    যৌথ এক বিবৃতিতে সভাপতি মফিজুল ইসলাম বাবু সেক্রেটারি জেনারেল জাকির হোসেন জাকির বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলার মামলায় দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্র মুলক মিথ্যা রায়, ‘মামলাটি রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। এ মামলায় তারেক রহমান ও বিএনপির কয়েকজন সিনিয়র নেতাকে জড়ানো হয়েছে। আমরা স্পষ্ট করে বলছি, এ হামলায় কোনোভাবেই বিএনপি জড়িত ছিল না। এ মামলায় মুফতি হান্নানকে ২৪০ দিন রিমান্ডে এনে জোর করে স্বীকারোক্তি আদায় করানো হয়েছে। পরে তিনি আদালতে বলেছেন, তাঁর কাছ থেকে জোর করে স্বীকারোক্তি আদায় করা হয়েছে।’

    বিএনপি ক্ষমতায় থাকার কারনে যদি ২১ আগস্টের গ্রেনেড হামলার দায় জোর করে বিএনপি’র ঘাড়ে চাপানো হয় তাহলে পিলখানায় বিডিআর হত্যাকান্ড,শাপলা চত্বর গণহত্যা, শেয়ার বাজার লুট, হলমার্ক কেলেঙ্কারী, ব্যাংক থেকে কোটি কোটি টাকা লুট, ভল্ট থেকে সোনা গায়েব,কোটি টাকার কয়লা গায়েব, পাথর খনি থেকে লক্ষ লক্ষ টন পাথর গায়েব, হাজার হাজার বিরোধী নেতাকর্মীদের খুন গুম সহ হাজারো অপকর্মের দায় আওয়ামীলীগ কে নিতে হবে।

    তারেক রহমানের বিরুদ্ধে দেয়া রায়ের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, তারেক রহমানের আকাশচুম্বী জনপ্রিয়তাকে ভয় পেয়েই অবৈধ সরকার সাজানো রায় দিয়ে রাজনীতি থেকে দূরে রাখতে চায়। তারেক রহমানের বিরুদ্ধে এই রায় সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত এবং যার কোনো ভিত্তি নেই।

    তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত মামলা এবং রায়কে রাজনৈতিক প্রতিহিংসামূলক উল্লেখ করে বলেন, অনির্বাচিত বাকশাল সরকার সাংবিধানিক সকল প্রথা ও প্রতিষ্ঠানকে একে একে ধ্বংস করেছে। গণতন্ত্র,মানবাধিকার, আইনের শাসন, সামাজিক ন্যায়বিচার কিছুই এখন আর অবশিষ্ট নেই। মানুষের শেষ ভরসাস্থল বিচার বিভাগকেও তারা ধ্বংস করে সংকীর্ণ রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য ব্যবহার করে যাচ্ছে।

    তারেক রহমানের বিরুদ্ধে এ রায় বিচ্ছিন্ন কোনো ঘটনা নয়, এটি পরিকল্পিত ষড়যন্ত্রের অংশ উল্লেখ করে বলেন, ষড়যন্ত্র করে সাজানো মামলায় রায় দিয়ে তারেক রহমানের অগ্রযাত্রাকে ফ্যাসিবাদী সরকার রুখতে পারবে না। তারেক রহমান অচিরেই বাংলাদেশে ফিরে আসবেন বীরের বেশে।

    অবশেষে দেশে বিদেশে সকলকে এই ষড়যন্ত্রের বিরুদ্ধে সোচ্চার হয়ে দুর্বার আন্দোলন গড়ে তোলার আহবান জানান।

    আরও পড়ুন

    [X]