২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
লেবাননে ফের ফ্রি মেডিকেল ক্যাম্প, প্রবাসীদের উপচেপড়া ভির লেবানন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত সিঙ্গাইরে দেয়ালে অঙ্কিত বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি বিকৃতি কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলনের আজ শুভ জন্মদিন বিএনপির ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মালয়েশিয়ায় ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত যে কারণে হত্যার শিকার শিশু আল-আমীন, রহস্য উদঘাটন সিঙ্গাইর থানার ওসির পিতার মাগফিরাত কামনায় দোয়ার মাহফিল কানাডা প্রবাসী প্রয়াত জয়নুল আবেদীন স্বরণে দোয়ার মাহফিল তিনদিন পর সিঙ্গাইরে নিখোঁজ শিশুর বস্তাবন্দি লাশ উদ্ধার মজিবুর রহমান মোল্যার মাগফিরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিল

তীব্র শীতে কাঁপছে রাজশাহী

সপ্তাহ খানেকের বেশি সময় ধরে রাজশাহীতে অব্যাহত আছে শীতের তীব্রতা। কুয়াশার সাথে হিমেল বাতাসে বেড়েছে ঠাণ্ডা। ব্যাহত হচ্ছে স্বাভাবিক জীবনযাত্রা। স্বল্প আয়ের মানুষেরা ভিড় করছেন শহরের গরম পোশাকের বাজারগুলোতে।

রাজশাহীতে জেঁকে বসেছে শীত। ভোর থেকে কুয়াশা ও হিমেল বাতাসে সূর্যের দেখা মিলছে দেরিতে। দিনভর থাকছে কুয়াশাচ্ছন্ন পরিবেশ। কনকনে শীতে ভোগান্তিতে পড়ছেন ছিন্নমূল ও খেটে খাওয়া মানুষেরা। রাতে-দিনে শীত থেকে বাঁচতে খড়কুটো জ্বালিয়ে তাপ পোহাচ্ছেন অনেকে। আর শীতের পোশাকের অভাবে দুর্ভোগ বেড়েছে প্রান্তিক ও দুস্থ মানুষজনের।

স্থানীয় এক বৃদ্ধ বলেন, অনেক ঠাণ্ডা। শীতের থরথর করে কাঁপছে মানুষজন।

এক নারী বলেন, মানুষ কষ্ট পাচ্ছে। গরীব যারা তারা তো শীতের কাপড়ই পায় না।

বুধবার (২৫ ডিসেম্বর) জেলায় মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। সপ্তাহের বেশি সময় ধরে অব্যাহত আছে শীতের এ তীব্রতা। এ থেকে রক্ষা পেতে ফুটপাতে স্বল্পমূল্যের গরম কাপড়ের দোকানগুলোতে ভিড় করছেন ক্রেতারা।

আর গেল দু’বছরে শীত পোশাকের ব্যবসার ঘাটতি পেরিয়ে এবার বিক্রি বাড়ায় খুশি গরম কাপড়ের বিক্রেতারা।

এক বিক্রেতা বলেন, এবার একটু শীত বেশি। আর তাই ক্রেতাও বেশি। আমাদের বেচাকেনাও তুলনামূলক বেশি।

আরেকজন বলেন, সব ধরণের গরম কাপড়ই বিক্রি হচ্ছে কিন্তু কম্বল আর মাফলার বিক্রি হচ্ছে বেশি।

দীর্ঘ সময় জুড়ে কনকনে ঠান্ডা থাকায় নগরীতে গত দু’বছরের চেয়ে গরম কাপড় বেচাকেনা দ্বিগুণ ছাড়িয়েছে বলে জানিয়েছেন ফুটপাত ব্যবসায়ীরা।

আরও পড়ুন