২৬শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
মিথ্যা মামলায় পুলিশ সদস্যকে হয়রানির অভিযোগ রাস্তার মুখে উঁচু দেয়াল, অবরুদ্ধ একটি মুসলিম পরিবার সিঙ্গাইরে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা সিঙ্গাইরে ইউপি নির্বাচনে আ.লীগের বিদ্রোহী প্রার্থী মিঠু গ্রেফতার সিঙ্গাইরে ১১ ইউপিতে ৪৬ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র দাখিল পাবজি খেলা নিয়ে দ্বন্দ্ব, সিঙ্গাইরে বন্ধুর হাতে প্রাণ গেল কিশোরের স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র ছিনতাইয়ের অভিযোগে আ.লীগ প্রার্থীর ছেলে আটক সিঙ্গাইরে শিশু বলাৎকার মামলার প্রধান আসামী মাদ্রাসা শিক্ষক গ্রেফতার লেবাননে ফের ফ্রি মেডিকেল ক্যাম্প, প্রবাসীদের উপচেপড়া ভির লেবানন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত

তুরস্কের ৫ সহস্রাধিক ওমরাহফেরত যাত্রী কোয়ারেন্টাইনে

কয়েক হাজার ওমরাহফেরত যাত্রীকে কোয়ারেন্টাইনে রেখেছে তুরস্ক। রোববার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, গতকাল রাত (শনিবার) থেকে ফেরা ওমরাহফেরত যাত্রীদের করোনাভাইরাস প্রতিরোধের অংশ হিসেবে ডরমেটরিতে রাখা হয়েছে। খবর ইয়েনি শাফাকের।

এক টুইটবার্তায় তুরস্কের স্বাস্থ্যমন্ত্রী ফাহরেটিন কোকা বলেন, করোনাভাইরাস সন্দেহযুক্ত ব্যক্তিদের হাসপাতালে পরীক্ষার জন্য নেয়া হয়েছে। এতে তিনি আরও যোগ করেন, রাজধানী আঙ্কারা ও কোনইয়া প্রদেশের ডরমেটরিতে থাকা

এর আগে সকালে মন্ত্রী বলেন, ওমরাহ থেকে ফেরত যাত্রীদের বাড়িতে যেতে দেওয়া হবে না এবং ১৪ দিনের জন্য কোনো দর্শনার্থী দেখা করার অনুমতি পাবেন না।

দুর্ঘটনাবশত গত সপ্তাহে ওমরাহ থেকে ফেরত আসা এক ব্যক্তির শরীরে করোনাভাইরাস পরীক্ষায় পজেটিভ এসেছে জানিয়ে তিনি বলেন, মেডিকেল স্ক্রিনিং করলেই এটাকে শূন্য ঝুঁকি বুঝায় না।

তুরস্কের ধর্ম বিষয়ক বিভাগের প্রধান আলি এরবাস বলেন, অন্তত ৫ হাজার তিনশ যাত্রী রোববার ওমরাহ পালন করে এসেছেন।

করোনাভাইরাসে প্রাদুর্ভাবের কারণে গত ২৭ ফেব্রুয়ারি থেকে সৌদি আরব ওমরাহ যাত্রীদের প্রবেশ স্থগিত করেছে।

এ সিদ্ধান্ত অনুযায়ী তুরস্ক নতুন করে ওমরাহর জন্য নিবন্ধন স্থগিত করেছে। তবে ওমরাহ যাত্রীদের ফেরতের তারিখের বিষয়ে কোনো পরিবর্তন হয়নি।

লাইটনিউজ/এসআই

আরও পড়ুন