২৬শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
সিঙ্গাইর পৌর এলাকায় ন্যায্য মুল্যে ওএমএস’র চাল ও আটা বিক্রি শুরু লকডাউনে সিঙ্গাইরে কারখানা খোলা রাখায় পঞ্চাশ হাজার টাকা জরিমানা বিধিনিষেধ লঙ্ঘনের দায়ে সিঙ্গাইরে ৫১ জনকে ৫৬৪০০ টাকা জরিমানা এবার ঈদে কোরবানি হয়েছে ৯৭ লাখ পশু, অবিক্রীত ২৮ লাখ ডিসির মহানুভবতা: দণ্ডের পরিবর্তে খাদ্যসামগ্রী পেল অটোরিকশা চালকরা লেবাননে বাংলাদেশী প্রবাসীদের ঈদ আনন্দ মেলা আনন্দঘন পরিবেশে আজকের তরুণ কণ্ঠ’ র বর্ষপূর্তি উদযাপন সিঙ্গাইরে চালককে জবাই করে অটোরিকশা ছিনতাই, গাড়িসহ তিনজন গ্রেফতার বিনামূল্যে মাস্ক বিতরণ সম্প্রীতির মানিকগঞ্জ ফেসবুক গ্রুপের ভিজিএফ চাল পেল সিঙ্গাইর পৌরসভার ৩০৮১ পরিবার

তুরস্কের ৫ সহস্রাধিক ওমরাহফেরত যাত্রী কোয়ারেন্টাইনে

কয়েক হাজার ওমরাহফেরত যাত্রীকে কোয়ারেন্টাইনে রেখেছে তুরস্ক। রোববার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, গতকাল রাত (শনিবার) থেকে ফেরা ওমরাহফেরত যাত্রীদের করোনাভাইরাস প্রতিরোধের অংশ হিসেবে ডরমেটরিতে রাখা হয়েছে। খবর ইয়েনি শাফাকের।

এক টুইটবার্তায় তুরস্কের স্বাস্থ্যমন্ত্রী ফাহরেটিন কোকা বলেন, করোনাভাইরাস সন্দেহযুক্ত ব্যক্তিদের হাসপাতালে পরীক্ষার জন্য নেয়া হয়েছে। এতে তিনি আরও যোগ করেন, রাজধানী আঙ্কারা ও কোনইয়া প্রদেশের ডরমেটরিতে থাকা

এর আগে সকালে মন্ত্রী বলেন, ওমরাহ থেকে ফেরত যাত্রীদের বাড়িতে যেতে দেওয়া হবে না এবং ১৪ দিনের জন্য কোনো দর্শনার্থী দেখা করার অনুমতি পাবেন না।

দুর্ঘটনাবশত গত সপ্তাহে ওমরাহ থেকে ফেরত আসা এক ব্যক্তির শরীরে করোনাভাইরাস পরীক্ষায় পজেটিভ এসেছে জানিয়ে তিনি বলেন, মেডিকেল স্ক্রিনিং করলেই এটাকে শূন্য ঝুঁকি বুঝায় না।

তুরস্কের ধর্ম বিষয়ক বিভাগের প্রধান আলি এরবাস বলেন, অন্তত ৫ হাজার তিনশ যাত্রী রোববার ওমরাহ পালন করে এসেছেন।

করোনাভাইরাসে প্রাদুর্ভাবের কারণে গত ২৭ ফেব্রুয়ারি থেকে সৌদি আরব ওমরাহ যাত্রীদের প্রবেশ স্থগিত করেছে।

এ সিদ্ধান্ত অনুযায়ী তুরস্ক নতুন করে ওমরাহর জন্য নিবন্ধন স্থগিত করেছে। তবে ওমরাহ যাত্রীদের ফেরতের তারিখের বিষয়ে কোনো পরিবর্তন হয়নি।

লাইটনিউজ/এসআই

আরও পড়ুন