১৫ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ |

প্রথম দিন সিঙ্গাইরে করোনা টিকা নিলেন স্বাস্থ্য কর্মকর্তাসহ ৪৭ জন

মোবারক হোসেন:

মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাণঘাতী করোনাভাইরাসের টিকাদান কর্মসূচি শুরু হয়েছে। গতকাল রবিবার সকাল রবিবার সকাল ১০ টায় স্বাস্থ্যমন্ত্রী ডা জাহিদ মালেক স্বপন ভিডিও কনফারেন্সের মাধ্যমে টিকা কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধনের পর প্রথম টিকা নেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা: ফারহানা কবির। এরপর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার মো: রাজিবুল ইসলাম, চিকিৎসক, পুলিশ কর্মকর্তা ও সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাসহ মোট ৪৭ জন্ ব্যক্তি টিকা নেন। এর মধ্যে ৪৪ জন পুরুষ ও ৩ জন নারী রয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, রবিবার সকাল ১০ টায় স্বাস্থ্যমন্ত্রী ডা জাহিদ মালেক স্বপন ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে একযোগে টিকা কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। মন্ত্রীর উদ্বোধনের পর মানিকগঞ্জের সিঙ্গাইরে শুরু হয় করোনার টিকা প্রদান কর্মসূচি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা: ফারহানা কবির বলেন, আগামী ১২ দিন প্রায় ৫ হাজার মানুষকে করোনা ভ্যাকসিন দেওয়া হবে। ইতিমধ্যে ৯ হাজার ১৮০ ডোজ টিকা হাসপাতালে পৌছেছে। এ পর্যন্ত ২২৯ জন ব্যক্তি টিকা নেওয়ার জন্য অনলাইনে নিবন্ধন করেছেন। প্রথম দিনে ৪৭ জনকে টিকা দেওয়া হয়। এর মধ্যে ৪৪ জন পুরুষ ও ৩ জন নারী। যারা টিকা নিয়েছেন, তারা সবাই ভাল ও সুস্থ্য রয়েছেন। তাদের শরীরে কোনো পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দেয়নি।

আরও পড়ুন