১৮ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ |
শিরোনাম
সিঙ্গাইরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, পুরে ছাই একটি বাড়িসহ তিন ব্যবসাপ্রতিষ্ঠান ইউপি নির্বাচন: দলীয় না নির্দলীয় হবে, এ নিয়ে দ্বিধায় আ.লীগ ৬০ পৌরসভা নির্বাচন: ৪৬টিতে আ.লীগ ও চারটিতে বিএনপির জয় কাউন্সিলরের ভোট গোপন কক্ষে, বাইরে মেয়র প্রার্থীর ভোট আনন্দ মিছিলে হামলা, বিজয়ী কাউন্সিলর খুন দ্বিতীয় ধাপে ৬০টি পৌরসভায় নির্বাচন: বিএনপির তিন প্রার্থীর ভোট বর্জন সাভারে মেয়রপুত্র কাছে লাঞ্ছিত সাংবাদিক মালয়েশিয়া সরকারের ১৩ জানুয়ারি থেকে কড়া বিধিনিষেধের মাঝেও দূতাবাসের পাসপোর্ট বিতরন ওয়ালটন দিঘলিয়া প্রিমিয়ার লিগের ফাইনালে সুপার সিক্সার্স ৫২ পৌরসভায় ধানের শীষের টিকিট পেলেন যারা

থার্টিফার্স্ট নাইটে চালকদেরকে ফুল দিয়ে শুভেচ্ছা জানালো পুলিশ

জনশক্তি ডেস্ক:

থার্টিফার্স্ট নাইটে ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছিল চট্টগ্রাম জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (রাঙ্গুনিয়া-রাউজান সার্কেল) মো. আনোয়ার হোসেন শামীম। তার নেতৃত্বে পুলিশ ওই রাতে চট্টগ্রাম-কাপ্তাই সড়কের রাউজান পাহাড়তলী এলাকায় চালকদেরকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

বৃহস্পতিবার রাত ৩টার দিকে দেখা যায়, পাহাড়তলী বাজার সংলগ্ন চট্টগ্রাম-কাপ্তাই সড়কের ওপর পুলিশের উদ্যোগে স্থাপিত অস্থায়ী বিশ্রামাগার ‘রিফ্রেশমেন্ট পয়েন্ট’-এ আপ্যায়নের প্রয়োজনীয় সামগ্রীর পাশাপাশি নানা প্রজাতির ফুল নিয়ে বসে আছেন পুলিশ সদস্যরা। সেখানে গাড়ি আসলে চালক ও সহকারীদেরকে নামিয়ে রিফ্রেশমেন্ট পয়েন্টে হাতমুখ ধোয়া, প্রয়োজনীয় আপ্যায়ন ও সতর্কভাবে গাড়ি চালানোর পরামর্শ দেওয়া হয়। বিদায়ের সময় থার্টিফার্স্ট নাইটে তাদের হাতে তুলে দেওয়া হয় গোলাপ, রজনীগন্ধা, গাঁদাসহ নানা প্রজাতির ফুল।

ট্রাকচালক আব্দুল কাদের বলেন, ‘বগুড়া থেকে এসেছি। বাড়িতে থাকলে হয়তো পরিবার পরিজনদেরকে সঙ্গে নিয়ে নতুন বছর পালন করতাম। সন্তানদেরকে নিয়া কিছু ভালো-মন্দ খাইতাম। পুলিশের পক্ষ থেকে ফুল পেয়ে আমার সব দুঃখ দূর হয়ে গেছে।’

সহকারী পুলিশ সুপার (রাঙ্গুনিয়া-রাউজান সার্কেল) মো. আনোয়ার হোসেন শামীম বলেন, ‘পুলিশ ও জনগণের মধ্যে ভয়ের বদলে আস্থার সম্পর্ক প্রতিষ্ঠায় বাংলাদেশ পুলিশের যে ধারাবাহিক প্রচেষ্টা, সেটিকে ত্বরান্বিত করতেই এই উদ্যোগ। পারিবারিক নিয়ে সবাই নিউ ইয়ার উদযাপন করলেও দূরদূরান্তে চলাচলকারী এসব চালকদের সেই সুযোগ নেই। তাই তাদের কাছে নিউ ইয়ারের সামান্য আমেজ পৌঁছে দিতে আমাদের এই উদ্যোগের অন্যতম লক্ষ্য।

আরও পড়ুন