২৫শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ |

দরিদ্র শিক্ষার্থীর পরিবারের পাশে সিঙ্গাইর মাধ্যমিক শিক্ষক সমিতি

করোনাভাইরাস পরিস্থিতিতে খাদ্য সহায়তা নিয়ে অসহায় দরিদ্র শিক্ষার্থীদের পরিবারের পাশে দাঁড়িয়েছেন মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতি। সংগঠনটির অর্থায়নে উপজেলার মাধ্যমিক উচ্চবিদ্যালয়ের ৫ শতাধিক দরিদ্র শিক্ষার্থীর পরিবারকে খাদ্য সামগ্রী দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে। সম্প্রতি সংশ্লিষ্ট স্কুলের প্রধান শিক্ষকের হাতে এ খাদ্যসামগ্রী তুলেদেন সমিতির সভাপতি মো: আকরাম হোসেন ও সাধারণ সম্পাদক মো: শাহজাহান দুলাল। খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে ৬ কেজি চাল, ১ কেজি ডাল, ২ কেজি আলু, ১ কেজি পেঁয়াজ ও ১ লিটার তেল।
এসময় উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির যুগ্ম-সম্পাদক মো: মোজাম্মেল হক ও ধল্লা উচ্চবিদ্যালয়ের শিক্ষক লিয়াকত হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।
উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি আকরাম হোসেন ও সাধারণ সম্পাদক মো: শাহজাহান দুলাল বলেন, শিক্ষকদের কাজ হলো-শিক্ষিত জাতি গঠন করার পাশাপাশি দেশ ও মানুষের কল্যাণে কাজ করা। উপজেলার অনেক দরিদ্র পরিবারের ছেলে-মেয়ে পড়াশুনা করে। তারা কারো কাছে হাত পাততে লজ্জা পায়। করোনার প্রভাবে এসব শিক্ষার্থীর পরিবার মানবেতর জীবন-যাপন করছেন। মানবিক দিক বিবেচনা করে এই বিপদের সময় প্রাথমিক পর্যায়ে সাড়ে চারশত পরিবারকে খাদ্য সহায়তা দেওয় হয়েছে। বাকি পরিবারগুলোকেও পর্যায়ক্রমে দেওয়া হবে। যতদিন পর্যন্ত করোনার প্রভাব শেষ না হবে ততদিন আমাদের এই উদ্যোগ অব্যাহত থাকবে।

আরও পড়ুন