২৪শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ |

দাউদকান্দি ছাত্রলীগে অগণতান্ত্রিক উপায়ে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক করার চেষ্টা!

কুমিল্লার দাউদকান্দি উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সালাউদ্দিন সরকারের মৃত্যুতে ফাঁকা হওয়া পদে কমিটির বাইরে থাকা এক ব্যক্তিকে পদায়নের চেষ্টার অভিযোগ তুলেছেন স্থানীয় নেতাকর্মীরা।

জানা যায়, ২০১৫র সেপ্টেম্বরে ৫ তারিখে ছাত্রলীগের তৎকালীন সভাপতি-সাধারণ সম্পাদকের উপস্থিতিতে সরাসরি ভোটের মধ্য দিয়ে সর্বোচ্চ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হন সালাউদ্দিন সরকার। এসময় দ্বিতীয় সর্বোচ্চ ভোট পান মোমেন খান।

এরপর চলতি বছরের আগষ্টের ২৫ তারিখে মৃত্যুবরণ করেন সালাউদ্দিন সরকার। তার মৃত্যুতে ফাঁকা হয় সাধারণ সম্পাদকের পদ।

নিয়মমতে এই পদে তার (মোমেন খান) পদায়ন হওয়ার কথা থাকলেও কমিটির বাইরের একজনকে পদায়িত করার চেষ্টা চলছে বলে অভিযোগ স্থানীয় নেতাকর্মীদের।

তারা বলছেন, গঠনতন্ত্রমতে কমিটির কোন পদ ফাঁকা হলে পরের পদ থেকে শূন্য পদ পূরণ করার কথা। তবে সেই নিয়ম মানা হচ্ছে না দাউদকান্দি উপজেলা ছাত্রলীগের কমিটিতে। এদিকে কমিটির সাধারণ সম্পাদক মৃত্যুর মাস পেরিয়ে গেলেও এখনও শোক সভা বা কোন রকম কর্মসূচি না নিতে পারায়ও ক্ষোভ জানান নেতাকর্মীরা।

এবিষয়ে উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোমেন খান বলেন, বিষয়টি এখনো সুরাহা হয় নি। সালাউদ্দিন আমার কাছের বন্ধু ছিলো। তার মৃত্যুতে পদ ফাঁকা হয়েছে। এনিয়ে আলোচনা চলছে। তবে আমি চাই কমিটির সব কাজ গঠনতন্ত্র মেনে হোক। নিয়মমাফিক পদায়ন হোক৷ তাহলেই কমিটির সকল কার্যক্রম আবারো সঠিক গতিতে ফিরে আসবে।

এদিকে এ ঘটনার বিষয়ে উপজেলা ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম (নয়ন) বলেন, আমি সহযোদ্ধা সালাউদ্দিন সরকার কে হারিয়ে অনেক শোকের সময় কাটছে আমার, তাই এই বিষয় এখন কিছু বলতে চাই না, তবে যা হবে গনতন্ত্রের নিয়ম অনুসারেই হবে।

আরও পড়ুন