২৮শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ |
শিরোনাম
পুলিশ বাহিনীকে দুর্নীতি ও মাদকমুক্ত করার পদক্ষেপ সিঙ্গাইরে সাত মামলার পলাতক আসামি ডাকাত রিয়াজুল গ্রেফতার এক দিনে ৪৭ মামলার রায়, হাসিমুখে বাড়ি ফিরলেন ৪৬ দম্পতি নোয়াখালী জেলা রোভারের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত যুবলীগ চেয়ারম্যান শেখ পরশ ও যুক্তরাষ্ট্র যুবলীগের ভার্চুয়াল সভা পৌর নির্বাচন ও দলীয় কাউন্সিলকে সামনে রেখে সিঙ্গাইর উপজেলা আ.লীগের বর্ধিত সভা গৃহকর্মীকে ধর্ষণের পর সাততলা থেকে ফেলে দেওয়া হয় ঢাবি ছাত্রী ধর্ষণ: মজনুর যাবজ্জীবন কারাদণ্ড ঢাকা মহানগর উত্তর আ.লীগের অর্থ সম্পাদক হলেন শিল্পপতি সালাম চৌধুরী টিউশন ফি ছাড়া অন্য খাতে অর্থ নিতে পারবে না স্কুল-কলেজ
  • প্রচ্ছদ
  • দেশের কোথাও ধানক্ষেতে আগুনের ঘটনা ঘটেনি: নৌ প্রতিমন্ত্রী




  • দেশের কোথাও ধানক্ষেতে আগুনের ঘটনা ঘটেনি: নৌ প্রতিমন্ত্রী

    বাংলাদেশের কোথাও কোন কৃষক তার আবাদি ক্ষেতে আগুন দিয়ে ধান পুড়িয়ে দেয় নাই বলে জানিয়েছেন নৌ প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেন, আমরা যখন উন্নয়নের মহাসড়কে উঠছি। ঠিক সেই সময় বিএনপি নামের একটি ব্যর্থ রাজনৈতিক দল কৃষকের ধানের দাম নেই কথা বলে ধানক্ষেতে আগুন দেয়ার মিথ্যা ছবি প্রচার করে মিথ্যাচার করছে। বাংলাদেশে কোন কৃষক কেথাও ধানক্ষেতে আগুন ধরিয়ে আবাদ পুড়িয়ে দেন নাই। আমরা বগুড়ার কথা শুনে সেখানে গিয়ে ধানক্ষেতে আগুন লাগার কোন ঘটনা খুঁজে পাইনি।

    শুক্রবার সকালে দিনাজপুরের বিরল উপজেলার ফরক্কাবাদ ইউনিয়নের গোফরাইল এলাকায় পূনর্ভবা টেকনিক্যাল অ্যান্ড বিএম কলেজের নবনির্মিত ভবনের উদ্বোধন, একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন ও সূধী সমাবেশে তিনি এসব কথা বলেন।

    শিক্ষার গণগত মান বাড়ানোর নির্দেশ দিয়ে তিনি বলেন, শুধুমাত্র পাসের হার বাড়ালেই হবে না একইসঙ্গে শিক্ষার গুণগত মান বাড়াতে হবে। শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামো উন্নয়ন ও মাল্টি মিডিয়া ক্লাস প্রায় প্রতিটি প্রতিষ্ঠানে রয়েছে। আমাদের ভবিষ্যৎ প্রজম্মকে আধুনিক শিক্ষায় শিক্ষিত হিসেবে গড়ে তুলতে হবে, অন্যথায় বর্তমান প্রতিযোগিতামূলক বিশ্বের সঙ্গে আমরা তাল মিলিয়ে চলতে পারব না।

    প্রতিমন্ত্রী আরো বলেন, অনন্তকাল চেষ্টা করেও একজন বঙ্গবন্ধু পাওয়া যাবে না। বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে তারই যোগ্য উত্তরসূরি বর্তমান প্রধানমন্ত্রী দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। মানুষের দ্বারগোড়ায় সেবার বার্তা নিয়ে পৌঁছানোই হচ্ছে আওয়ামী লীগের লক্ষ্য। আমরা ঐক্যবদ্ধভাবে দেশকে এগিয়ে নেবার মন্ত্রে উজ্জীবিত হয়েছি।

    খালিদ মাহমুদ বলেন, উন্নয়নকে তরান্বি্ত করতে হলে সকলকে এক হয়ে কাজ করতে হবে। দায়িত্বপ্রাপ্ত ও গুরুত্বপূর্ণ মানুষগুলোর মধ্যে মতের অমিল থাকলে উন্নয়ন বাধাগ্রস্ত হয়।

    শেখ হাসিনার নেতৃত্বে দেশের মানুষ সুখে আছে, শান্তিতে আছে। সকল ধর্মের মানুষ নিজ নিজ ধর্ম শান্তিপূর্ণভাবে পালন করছে। আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে সব জায়গায় নিরাপত্তা জোরদার করা হয়েছে।

    পূনর্ভবা টেকনিক্যাল কলেজের সভাপতি ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. নূরুল ইসলামের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. মেসবাহুল ইসলাম, দিনাজপুরের ডিসি মো. মাহমুদুল আলম, এসপি সৈয়দ আবু সায়েম, বিরল উপজেলা চেয়ারম্যান মো. মোস্তাফিজুর রহমান বাবু, বিরল পৌরসভার মেয়র সবুজার সিদ্দিকী সাগর, পূনর্ভবা টেকনিক্যাল কলেজের অধ্যক্ষ মো. আবু বক্কর সিদ্দিক ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উপস্থিত ছিলেন।

    এদিন আজিম ইউপি’র উত্তর শ্যামপুর কাঠালতলী নব নির্মিত কমিউনিটি ক্লিনিকের উদ্বোধন, রাজারামপুর ইউপি’র মেধা কান্দর ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্র , রাজারামপুর ইউনিয়ন কমপ্লেক্সের ভিত্তি প্রস্তর স্থাপনসহ বিভিন্ন কর্মসূচিতে অংশ নেন নৌ প্রতিমন্ত্রী।

    পরে দিনাজপুর জেলা আওয়ামী লীগ আয়োজিত ইফতার মাহফিলে অংশ নেন খালিদ মাহমুদ চৌধুরী। এসময় উপস্থিত ছিলেন মনোরঞ্জনশীল গোপাল এমপি, শিবলী সাদিক এমপি, জাকিয়া তাবাসসুম জুই এমপি, হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আবুল কাশেম, জেলা আওয়ামী লীগের সহসভাপতি অ্যাড. আব্দুল লতিফ, সাধারণ সম্পাদক আজিজুল ইমাম চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল প্রমুখ। ইফতার মাহফিলে উপস্থিত সবার কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্থতার জন্য দোয়া কামনা করেন খালিদ মাহমুদ চৌধুরী। বলেন, শেখ হাসিনা সুস্থ থাকলে নিরাপদ থাকবে বাংলাদেশ।

    আরও পড়ুন