১৭ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
পাবজি খেলা নিয়ে দ্বন্দ্ব, সিঙ্গাইরে বন্ধুর হাতে প্রাণ গেল কিশোরের স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র ছিনতাইয়ের অভিযোগে আ.লীগ প্রার্থীর ছেলে আটক সিঙ্গাইরে শিশু বলাৎকার মামলার প্রধান আসামী মাদ্রাসা শিক্ষক গ্রেফতার লেবাননে ফের ফ্রি মেডিকেল ক্যাম্প, প্রবাসীদের উপচেপড়া ভির লেবানন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত সিঙ্গাইরে দেয়ালে অঙ্কিত বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি বিকৃতি কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলনের আজ শুভ জন্মদিন বিএনপির ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মালয়েশিয়ায় ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত যে কারণে হত্যার শিকার শিশু আল-আমীন, রহস্য উদঘাটন সিঙ্গাইর থানার ওসির পিতার মাগফিরাত কামনায় দোয়ার মাহফিল

দেশে করোনায় আরও ২ জন আক্রান্ত

নতুন করে দেশে ২ জন করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছেন আইইডিসিআরের পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

মঙ্গলবার (৩১ মার্চ) করোনাভাইরাস সংক্রমণের পরিস্থিতি নিয়ে অনলাইন লাইভ ব্রিফিং-এ তিনি এসব কথা বলেন।

আইইডিসিআর পরিচালক বলেন, এখন পর্যন্ত ১ হাজার ৬০২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় ১৪০ জনের নমুনা নেওয়া হয়। এখান থেকে ২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এদের একজনের বয়স ৭০ বছর। অপরজনের বয়স ৪০-৫০ বছরের মধ্যে। আক্রান্ত দুইজনই সুস্থ আছেন। দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫১ জনে। গত ২৪ ঘণ্টায় ছয়জনসহ মোট সুস্থ হয়েছেন ২৫ জন।

আক্রান্তদের মধ্যে একজন সৌদি আবর থেকে এসেছেন, অন্যজন কিভাবে আক্রান্ত হলেন এ বিষয়ে খোঁজ-খবর নেওয়া হচ্ছে বলে জানান তিনি।

তিনি বলেন, এখন পর্যন্ত মোট আইসোলেশনে আছেন ৭৫ জন। প্রাতিষ্ঠানিকভাবে কোয়ারেন্টাইনে আছেন ৩৮ জন। করোনাভাইরাসের পরীক্ষা আমরা বাড়িয়েছি। সন্দেহ হলেই প্রত্যেকের পরীক্ষা করতে চাই। আমরা চাই না রোগটি ছড়িয়ে পড়ুক।

করোনা সংক্রমণ ঠেকাতে পরামর্শ তুলে ধরে তিনি আরও বলেন, কাশি শিষ্টাচার মেনে চলুন। ঘরের বাইরে যাবেন না। বার বার সাবান পানি দিয়ে হাত ধোবেন, আক্রান্ত ব্যক্তির সংস্পর্শ থেকে দূরে থাকুন, বিদেশ থেকে আসতে না করুন, আপনারাও যাওয়া থেকে বিরত থাকুন। কেউ ঘরের বাইরে যাবেন না। খুব প্রয়োজন হলে স্বাস্থ্য বিধি মেনে বের হবেন।

এর আগে, স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. হাবিবুর রহমান বলেন, জ্বর-ঠাণ্ডা আক্রান্ত হলে স্বাস্থ্য বাতায়ন কিংবা আইইডিসিআরে কল করুন। অল্প সময়ে কোভিড -১৯ পরীক্ষার সক্ষমতা বাড়ানো হচ্ছে। শিগগিরই ২৮টি প্রতিষ্ঠানে পরীক্ষা চলবে।

আরও পড়ুন