২৩শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
সিঙ্গাইরে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা সিঙ্গাইরে ইউপি নির্বাচনে আ.লীগের বিদ্রোহী প্রার্থী মিঠু গ্রেফতার সিঙ্গাইরে ১১ ইউপিতে ৪৬ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র দাখিল পাবজি খেলা নিয়ে দ্বন্দ্ব, সিঙ্গাইরে বন্ধুর হাতে প্রাণ গেল কিশোরের স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র ছিনতাইয়ের অভিযোগে আ.লীগ প্রার্থীর ছেলে আটক সিঙ্গাইরে শিশু বলাৎকার মামলার প্রধান আসামী মাদ্রাসা শিক্ষক গ্রেফতার লেবাননে ফের ফ্রি মেডিকেল ক্যাম্প, প্রবাসীদের উপচেপড়া ভির লেবানন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত সিঙ্গাইরে দেয়ালে অঙ্কিত বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি বিকৃতি কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলনের আজ শুভ জন্মদিন
নতুন করে দেশে আরও ৪ জন করোনায় আক্রান্ত

দেশে করোনা আক্রান্ত বেড়ে ৪৮

স্টাফ রিপোর্টার : নতুন করে দেশে আরও ৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। দেশে এখন মোট আক্রান্ত রোগীর সংখ্যা ৪৮ জন বলে জানিয়েছেন আইইডিসিআরের পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা ।

তিনি বলেন, নতুন করে দেশে ৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এখন দেশে নিশ্চিত রোগীর সংখ্যা ৪৮ জন। নতুন আক্রান্তরা আমাদের চিহ্নিত রোগীর মাধ্যমে সংক্রমিত হয়েছে। এদের মধ্যে একজনের বয়স ২০-৩০ বছরের মধ্যে, একজন ৩১-৪০ বছরের মধ্যে, ৪১-৫১ বছরের মধ্যে একজন, ৫১-৬০ বছরের মধ্যে একজন। এদের মধ্যে ২ জন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত। দুইজন ঢাকায় এবং দুইজন ঢাকার বাইরে আক্রান্ত হয়েছেন।

শুক্রবার (২৭ মার্চ) করোনাভাইরাস সংক্রমণের পরিস্থিতি নিয়ে অনলাইন লাইভ ব্রিফিং-এ  তিনি এসব কথা বলেন।

মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, আপনারা স্বাস্থ্য বিধি মেনে চলবেন। আপনাদের সহযোগিতা আমাদের একান্ত প্রয়োজন। অসুস্থ ব্যক্তি সংস্পর্শে যাবেন না। বয়স্ক ব্যক্তি অতিরিক্ত সাবধানে থাকবেন।

প্রস্তুতি সম্পর্কে তিনি বলেন, স্বাস্থ্য অধিদফতরে নতুন কন্ট্রোল রুম খোলা হয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয় ও প্রধানমন্ত্রীর কার্যালয়ে কন্ট্রোলরুম খোলা হয়েছে। আপনারা যেকোনো প্রয়োজনে আইইডিসিআরের হটলাইনে কল করবেন। এছাড়াও স্বাস্থ্য অধিদফতরের স্বাস্থ্য বাতায়নে কল করবেন। নমুনা পরীক্ষার জন্য আমরা ল্যাবের সংখ্যা বাড়িয়েছি। আমাদের সীমাবদ্ধতা রয়েছে। এই সীমাবদ্ধতার মধ্যে সর্বোচ্চ চেষ্টা করছি সেরাটা দেওয়ার।

তিনি বলেন, আমাদের হটলাইনে কর পেয়েছি ৩২২১ টি। গত ২৪ ঘণ্টায় ১০৬ জনের নমুনা সংগ্রহ করেছি।  মোট নমুনা সংগ্রহ করা হয়েছে এক হাজার ১২৬ জনের। যাদের বয়স বেশি এবং নিউমোনিয়া আছে তাদের নমুনা পরীক্ষা করার চেষ্টা করছি।

 

আরও পড়ুন