১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ |
  • প্রচ্ছদ
  • ধানের শীষ প্রতীকেই লড়বে ঐক্যফ্রন্ট
  • ধানের শীষ প্রতীকেই লড়বে ঐক্যফ্রন্ট

    জনশক্তি রিপোর্ট: ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন রাজনৈতিক জোট জাতীয় ঐক্যফ্রন্ট ধানের শীষ প্রতীকেই নির্বাচন করবে বলে জানিয়েছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক ও জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম নেতা মাহমুদুর রহমান মান্না। বৃহস্পতিবার এক সংবাদ ব্রিফিংয়ে এ কথা জানান তিনি।

    এদিন দুপুর ১২টায় রাজধানীর মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে বৈঠকে বসেন ঐক্যফ্রন্টের নেতারা। বেলা দেড়টায় বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফ করেন মাহমুদুর রহমান মান্না। তিনি বলেন, ঐক্যফ্রন্টের নির্বাচনী প্রতীক হবে‘ধানের শীষ’। এই প্রতীকে আমরা নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছি।

    জাতীয় ঐক্যফ্রন্টের দলগুলো হলো বিএনপি, গণফোরাম, কৃষক শ্রমিক জনতা লীগ, জাসদ (জেএসডি) ও নাগরিক ঐক্য।

    বুধবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের বিষয়ে জানতে চাইলে মাহমুদুর রহমান মান্না সাংবাদিকদের বলেন, সরকারের উসকানিতেই গতকালের ঘটনা ঘটেছে। গতকাল এইচ টি ইমাম বলেছেন এক ঘণ্টার জন্যও নির্বাচন পেছানো যাবে না—এই মন্তব্য নির্বাচন কমিশনের ওপর এক রকম হুমকি। এভাবে হলে সুষ্ঠু নির্বাচন করা সম্ভব হবে না।

    যত বাধা বিপত্তিই আসুক ঐক্যফ্রন্ট নির্বাচনে যাবে জানিয়ে এই মান্না বলেন, সরকার চাচ্ছে ঐক্যফ্রন্ট যাতে নির্বাচনে না আসে। তবে যত বাধা বিপত্তিই হোক ঐক্যফ্রন্ট নির্বাচনে অংশ নেবে।
    ঐক্যফ্রন্টের নির্বাচন পেছানোর দাবি অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

    জনশক্তি/এস

    আরও পড়ুন

    [X]