৫ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ |
শিরোনাম
দলীয় কোন্দলেই ছাত্রলীগ নেতা মিরু খুন: তিনজন গ্রেফতার নবনির্বাচিত মেয়রের সাথে সিঙ্গাইর পৌর কর্মকর্তা-কর্মচারীদের শুভেচ্ছা বিনিময় ইউপি নির্বাচনে বিদ্রোহী প্রার্থীদের ছাড় দিচ্ছে আওয়ামী লীগ অভিবাসীদের কর্মসংস্থান নিশ্চিতে বিডি প্রেসক্লাব অব মালয়েশিয়ার ভার্চুয়াল আলোচনা নিজ দলের সন্ত্রাসীদের হাতে সিঙ্গাইর উপজেলা ছাত্রলীগ সম্পাদক মিরু খুন মাহবুবুর রহমানের আত্মার মাগফেরাত কামনায় মালয়েশিয়া যুবদলের দোয়া মাহফিল আজ দৈনিক কালের কণ্ঠের সাংবাদিক মোবারক হোসেনের জন্মদিন লেবাননে অনলাইন পোর্টাল “প্রবাস দর্পণ”এর ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন ঐক্যবদ্ধ লেবানন বিএনপি সিঙ্গাইর পৌর নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী বাশার জয়ী

নতুন করে মানিকগঞ্জে চিকিৎসক-নার্সসহ সাতজনের করোনা পজিটিভ, মোট আক্রান্ত ৪৯

মানিকগঞ্জে একজন চিকিৎসক, তিনজন নার্সসহ নতুন করে সাতজন করোনাভাইরাসে কোভিড-১৯) সংক্রমিত হয়েছেন। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে ৪৯ জনে দাঁড়াল। সোমবার (১৮ মে) জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্যসচিব এবং সিভিল সার্জন আনোয়ারুল আমিন আখন্দ এই তথ্য নিশ্চিত করেছেন।

নতুন আক্রান্ত সাতজনের মধ্যে সিংগাইর উপজেলার চারজন। তাঁরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন চিকিৎসা কর্মকর্তা (মেডিকেল অফিসার) ও অন্য তিনজন জ্যেষ্ঠ স্টাফ নার্স। এ ছাড়া নতুন করে আক্রান্ত অপর তিনজনের মধ্যে দুজন সাটুরিয়া ও একজন ঘিওর উপজেলার। তাঁরা নিজ নিজ বাসায় আইসোলেশনে চিকিৎসাধীন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, করোনা উপসর্গ থাকায় গতকাল রোববার সকালে সংশ্লিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাঁদের করোনার নমুনা সংগ্রহ করা হয়। এরপর তা ঢাকার সাভারে বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটে পরীক্ষার জন্য পাঠানো হয়। আজ দুপুরে পরীক্ষার ফলাফলে তাঁদের করোনা পজিটিভ আসে। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪৯ জনে।

সিভিল সার্জন আনোয়ারুল আমিন আখন্দ বলেন, জেলায় করোনায় আক্রান্ত ব্যক্তিদের ৭ জন চিকিৎসক ও ১৩ জন স্বাস্থ্যকর্মী। আক্রান্ত ব্যক্তিদের চিকিৎসায় তাঁদের সংস্পর্শে এসে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরাও আক্রান্ত হচ্ছেন। তিনি বলেন, স্বাস্থ্যবিধি অনুসরণ না করা এবং সামাজিক দূরত্ব বজায় না রাখায় জেলায় আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে।

আরও পড়ুন