২৭শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
মালয়েশিয়ায় কোকোর ৭ম মৃত্যুবার্ষিকীতে দোয়া মাহফিল অনুষ্ঠিত মানিকগঞ্জের সিঙ্গাইরে জুলহাস হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন মালয়েশিয়ায় স্বাধীনতার সুবর্ন জয়ন্তী ও বাংলাদেশ ছাত্রলীগের ৭৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা। সিঙ্গাইর টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ শতভাগ পাশ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে মালয়েশিয়া আওয়ামী লীগ বুকিত বিনতাং শাখার আলোচনা সভা তিন বছর পর বাংলাদেশ থেকে কর্মী নেবার সমঝোতা স্মারক স্বাক্ষর করায় দোয়া মাহফিল সিঙ্গাইরের জয়মন্টপে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ অটোরিক্সার ইঞ্জিনে চাদর পেঁচিয়ে সিঙ্গাইরে ব্যবসায়ীর মৃত্যু সিঙ্গাইরে চোখ উপড়ানো ডাকাতের লাশ উদ্ধার সিঙ্গাইর সদরে ফ্রি রক্তের গ্রুপ নির্ণয় কার্যক্রম অনুষ্ঠিত
  • প্রচ্ছদ
  • নানা আয়োজনে আনন্দঘন পরিবেশে সিঙ্গাইরে বিজয় দিবস উদযাপন
  • নানা আয়োজনে আনন্দঘন পরিবেশে সিঙ্গাইরে বিজয় দিবস উদযাপন

    মোবারক হোসেন:

    মুক্তিযুদ্ধের চেতনা আর দুর্নীতিমুক্ত দেশ গড়ার প্রত্যয়ে মানিকগঞ্জের সিঙ্গাইরে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়েছে। বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) দলমত নির্বিশেষে উপজেলার সর্বস্তরের মানুষ বিনম্র শ্রদ্ধা আর ভালবাসায় স্বরণ করে জাতীর শ্রেষ্ঠ সন্তানদের। ৫০ তম বিজয় দিবসে সবার কন্ঠে ছিল দুর্নীতি, সন্ত্রাস, ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়ার দৃঢ প্রত্যয়। ভোর থেকে দুপুর অবধি উপজেলা পরিষদ চত্বরে নির্মিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে হাজারো মানুষের ঢল নামে। ফুলে ফুলে ছেয়ে যায় প্রতিকৃতি চত্ত্বর। দিবসের প্রথম প্রহরে ৩১ বার তোপধ্বনি ও পুলিশের গার্ড অব অনার প্রদানের মাধ্যমে বিজয় দিবসের কর্মসূচী শুরু হয়। এসময় তাঁরা কিছুক্ষন নীরবে দাঁড়িয়ে শহীদ মুক্তিযোদ্ধাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান।

    দিবসটি পালন উপলক্ষে উপজেলা প্রশাসন আনন্দ শোভাযাত্রা, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, কুচকাওয়াজ, আলোচনাসভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, মুক্তিযুদ্ধ বিষয়ক আলোকচিত্র প্রদর্শনী, চিত্রাষ্কন প্রতিযোগিতাসহ নানা অনুষ্ঠানের আয়োজন করে। এছাড়া উপজেলা আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক দল, মুক্তিযোদ্ধা সংসদ, সামাজিক, সাংস্কৃতিক এবং পেশাজীবি সংগঠন, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান বিজয় র্যালী করে স্বাধীনা যুদ্ধে আত্মদানকারী সব বীর সেনাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করেন। এদিন উপজেলার সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠান, বাসাবড়ী, যানবাহন ও বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে উড়ানো হয় লাল-সবুজের জাতীয় পতাকা। করা হয় আলোক সজ্জা।

    উপজেলা পরিষদ
    উপজেলা পরিষদের চেয়ারম্যান মুশফিকুর রহমান খান হান্নান ও উপজেলা নির্বাহী অফিসার রুনা লায়লা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পঞ্জলী অর্পন করে দেশের সূর্য সন্তান শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান প্রদর্শন করেন। এসময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাম্মা লাবিবা অর্ণব, উপজেলা ভাইস-চেয়ারম্যান রবিউল আলম উজ্জল, মহিলা ভাইস-চেয়ারম্যান শারমীন আক্তার ও উপজেলা প্রকৌশলী মুহাম্মদ রুবাইয়াত জামান, সিনিয়র মৎস্য অফিসার ওয়াহিদুল আবরার ও কৃষি অফিসার টিপু সুলতান সপনসহ বিভিন্ন সরকারি দফতরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। শ্রদ্ধাঞ্জলী শেষে সিঙ্গাইর পাইলট উচ্চবিদ্যালয় মাঠে বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহনে কুচকাওয়াজ, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনাসভা, সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

    থানা পুলিশ
    বিনম্র শ্রদ্ধা ও আনন্দঘন পরিবেশে যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা দিবস উদ্যাপন করেছে মানিকগঞ্জের সিঙ্গাইর থানা পুলিশ। এদিন সকালে পুলিশ পরিদর্শক (ওসি) সফিকুল ইসলাম মোল্লা ও ওসি তদন্ত শেখ আবু হানিফের নেতৃত্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পঞ্জলী অর্পণ করে স্বাধীনতা যুদ্ধের বীর শহীদদের স্বরণ করেন থানার পুলিশ সদস্যরা। এসময় উপপরিদর্শক (এসআই) মাহফুজ রানা, বখতিয়ার হোসেন, মাহফুজুর রহমান, মওদুদ কামাল, পুলিশ সদস্য ও মোঃ হামিদুল ইসলাম ও মোরছালিনসহ থানার সকল পুলিশ সদস্য উপস্থিত ছিলেন।

    উপজেলা আওয়ামী লীগ
    উপজেলা আওয়ামী লীগ দলীয় নেতাকর্মীদের নিয়ে বর্ণাঢ্য র্যালী করে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তাবক অর্পন করে জাতীর সূর্য সন্তানদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন। এসময় সাবেক পৌর মেয়র মীর মো: শাহাজাহান, পৌর মেয়র আবু নঈম মো: বাশার, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আনোয়ারা খাতুন, সাধারণ সম্পাদক আব্দুল মাজেদ খান, যুগ্ম-সাধারণ সম্পাদক সায়েদুল ইসলাম সাংগঠনিক সম্পাদক আব্দুল বারেক খাঁন, ওবায়েদুল হক, পৌর আওয়ামী লীগ সভাপতি আব্দুস সালাম খাঁন, সাধারণ সম্পাদক সাইদুর রহমান সাঈদ, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান, আবুল কালাম, আওয়ামী লীগ নেতা আলমাস হোসেন, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি ওবাইদুর রহমান, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার রবিউল আলম উজ্জল, সাবেক উপজেলা ছাত্রলীগ সভাপতি ইলিয়াছ হোসেন লিটন, উপজেলা যুবলীগ সভাপতি তমেজ উদ্দিন, সাধারণ সম্পাদক রমিজ উদ্দিন, পৌর যুবলীগ সাধারণ সম্পাদক জসিম উদ্দিন ও ছাত্রলীগ সভাপতি শাহীনুর রহমানসহ উপজেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগ ও ইউনিয়ন আওয়ামী লীগ ও তাঁর সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

    উপজেলা বিএনপি
    উপজেলা বিএনপি বিজয় দিবস উপলক্ষে পৌর শহরে আনন্দ শোভাযাত্রা করে স্বাধীনতা যুদ্ধে বীর শহীদদের স্বরণ করে। শোভাযাত্রাটি পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এতে উপজেলা বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবকদল, ছাত্রদলের বিপুলসংখ্যক নেতাকর্মী অংশ নেন।

    এসময় উপজেলা বিএনপির সভাপতি আব্দুল আলী, বিএনপি নেতা শফিউদ্দিন আহম্মেদ, হাবিবুল আলম মোহাম্মদ আলী, আমজাদ হোসেন, আব্দুল মান্নান, নজরুল ইসলাম, ছানোয়ার হোসেন, পৌর বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তোফাজ্জল, পৌর বিএনপি নেতা আব্দুল গফুর ও রিয়াজুল ইসলামসহ উপজেলা বিএনপি এবং তাঁর সহযোগী সংগঠনের হাজারো নেতাকর্মী উপস্থিত ছিলেন।

     

    এছাড়া পর্যায়ক্রমে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তাবক অর্পন করে স্বাধীনতা যুদ্ধে বীর শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানান, সিঙ্গাইর পৌরসভা, সিঙ্গাইর সরকারি কলেজ, সিঙ্গাইর সরকারি পাইলট উচ্চবিদ্যালয়, বালিকা উচ্চবিদ্যালয়, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতি, ডোনার এসোসিয়েসন অব সিঙ্গাইর, সিঙ্গাইর বাজার বনিক সমিতি, বেসরকারী সংস্থা ব্রাক, সিসিডিবি ও উপজেলার বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ শহীদ মিনারে ফুল দিয়ে বীর শহীদ প্রতি শ্রদ্ধা জানান।

    আরও পড়ুন