২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
মালয়েশিয়ায় বেগম খালেদা জিয়া সুস্থতার জন্য মালয়েশিয়া বিএনপির দোয়া মাহফিল বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল করেছে মালয়েশিয়া যুবদল ডক্টরেট ডিগ্রি পেলেন কন্ঠশিল্পী মমতাজ সিংগাইরে শয়ন কক্ষ থেকে এক ব্যবসায়ীর লাশ উদ্ধার মানিকগঞ্জে করোনায় আক্রান্তের সংখ্যা ২ হাজার ৭ জন সালথায় সহিংসতায় ৪ হাজার জনকে আসামি করে মামলা করেছে পুলিশ ‘শিশু বক্তা’ মাওলানা রফিকুল ইসলামকে র‌্যাব পরিচয়ে তুলে নেয়ার অভিযোগ! সিঙ্গাইর সদর ইউনিয়ন শ্রমিক লীগের আহ্বায়ক সেলিম ও যুগ্ম-আহ্বায়ক সালাম ফরিদপুরের সালথা উপজেলা পরিষদ ও থানা ঘেরাও, এসিল্যান্ড অফিসে আগুন সিঙ্গাইরে লকডাউন কার্যকরে তৎপর প্রশাসন

নিখোঁজের এক দিন পর মানিকগঞ্জে স্কুলছাত্রের লাশ উদ্ধার

মানিকগঞ্জ শহরে নিখোঁজের এক দিন পর একটি পুকুর থেকে আজ শুক্রবার সকালে ভাসমান অবস্থায় এক স্কুলছাত্রের লাশ উদ্ধার করেছে পুলিশ। এর আগে গতকাল বৃহস্পতিবার ওই স্কুলছাত্র নিখোঁজ উল্লেখ করে থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছিল পরিবারটি।

মারা যাওয়া স্কুলছাত্রের নাম দেবদ্বীপ ঘোষ ওরফে দীপ্ত (১৫)। সে মানিকগঞ্জ সরকারি বালক উচ্চবিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র ছিল। সে মানিকগঞ্জ শহরের গঙ্গাধরপট্টি এলাকার দিলীপ কুমার ঘোষের ছেলে।

পুলিশ, স্থানীয় লোকজন এবং পরিবারের সঙ্গে কথা বলে জানা গেছে, গতকাল বৃহস্পতিবার বেলা দুইটার দিকে দেবদ্বীপ বাসা থেকে বের হয়। এরপর সন্ধ্যা পেরিয়ে গেলেও সে বাসায় না ফেরায় পরিবারের লোকজন উদ্বিগ্ন হয়ে পড়ে। বিভিন্ন আত্মীয়স্বজনের বাসায় খোঁজ নিয়েও তার সন্ধান পায়নি পরিবার। পরে গতকাল রাতে সন্তানের নিখোঁজ হওয়ার কথা জানিয়ে বাবা দিলীপ কুমার থানায় জিডি করেন। আজ সকালে শহরের বিভিন্ন এলাকায় পরিবারের পক্ষ থেকে ওই ছাত্রের খোঁজ পেতে মাইকিংও করা হয়। পরে গঙ্গাধরপট্টি এলাকার একটি পুকুর থেকে স্কুলছাত্রের লাশ উদ্ধার করে পুলিশ।

আজ সকাল নয়টার দিকে সরেজমিনে দেখা যায়, শহরে সরকারি দেবেন্দ্র কলেজের পূর্ব পাশের পুকুরে একজনের লাশ ভাসছে। পুকুরের পাড়ে লোকজন ভিড় করে সে দৃশ্য দেখছেন। খবর পেয়ে নিখোঁজ হওয়া স্কুলছাত্রের বাবা দিলীপও সেখানে আসেন। তবে পুকুরে ভাসতে থাকা লাশের মুখ পানিতে থাকায় তখনো পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। এর কিছুক্ষণ পর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ভাস্কর সাহা, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রকিবুজ্জামানসহ থানা ও সিআইডির কয়েকজন পুলিশ সেখানে উপস্থিত হন। এরপর পুকুরের পানি থেকে লাশটি উদ্ধারের পর বাবা দিলীপ তাঁর ছেলের লাশ বলে শনাক্ত করেন।

বাবা দিলীপ কুমার ঘোষ বলেন, বাসা থেকে বের হওয়ার সময় তাঁর সন্তান প্যান্ট, জামা ও জুতা পরে বের হয়। তবে লাশ উদ্ধারের সময় শুধু প্যান্ট পরিহিত ছিল। তাঁর জামা ও জুতাও পাওয়া যায়নি। তবে প্যান্টের পকেটে একটি মুঠোফোন ও চাবি পাওয়া গেছে।
এ ব্যাপারে পুলিশ কর্মকর্তা ভাস্কর সাহা বলেন, স্কুলছাত্রের লাশের শরীরে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। সে আত্মহত্যা করে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

এ ঘটনায় বাংলাদেশ হিন্দু মহাজোটের জেলা শাখার সাধারণ সম্পাদক তাপস রাজবংশী বলেন, গতকাল বৃহস্পতিবার রাতে ছাত্রের বাবা তাঁকে জানান, চার-পাঁচ দিন আগে মুঠোফোনে অজ্ঞাতনামা একজন ওই ছাত্রকে মারধর করার হুমকি দেয়। প্রেমঘটিত কোনো ঘটনা নিয়ে মুঠোফোনে হুমকি দেওয়ার ঘটনা ঘটে থাকতে পারে।

ওসি রকিবুজ্জামান বলেন, লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় প্রাথমিকভাবে থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে। ঘটনাটি সিআইডি তদন্ত করে দেখছে।
যোগাযোগ করা হলে জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার মো. আতাউর রহমান প্রথম আলোকে বলেন, ঘটনাটি তদন্তের পর বিস্তারিত জানানো হবে।

আরও পড়ুন