৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৬ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
সাভারে সময় টিভির সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলা সিঙ্গাইরে হেরোইন সেবনের অভিযোগে মাদকাসক্তকে ৬ মাসের কারাদণ্ড সিঙ্গাইরে পুলিশের উদ্যোগে অটোরিকশা চালকরা পেল জেলা পরিষদের খাদ্যসামগ্রী অটোরিকশা চালকদের খাদ্যসামগ্রী দিয়ে প্রশংসিত ওসি সিঙ্গাইর পৌর এলাকায় ন্যায্য মুল্যে ওএমএস’র চাল ও আটা বিক্রি শুরু লকডাউনে সিঙ্গাইরে কারখানা খোলা রাখায় পঞ্চাশ হাজার টাকা জরিমানা বিধিনিষেধ লঙ্ঘনের দায়ে সিঙ্গাইরে ৫১ জনকে ৫৬৪০০ টাকা জরিমানা এবার ঈদে কোরবানি হয়েছে ৯৭ লাখ পশু, অবিক্রীত ২৮ লাখ ডিসির মহানুভবতা: দণ্ডের পরিবর্তে খাদ্যসামগ্রী পেল অটোরিকশা চালকরা লেবাননে বাংলাদেশী প্রবাসীদের ঈদ আনন্দ মেলা

নিরাভরণ থিয়েটার পেল উপজেলা প্রশাসনের আর্থিক অনুদান

মোবারক হোসেন:

মোবারক হোসেন:

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ নিরাভরণ থিয়েটারকে নগদ বিশ হাজার টাকা আর্থিক অনুদান দিয়েছেন মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলা প্রশাসন। বুধবার (১৬ জুন) সংগঠনটির সভাপতি সাইফ সুজন ও সাধারণ সম্পাদক শাহাদাৎ সায়েমের হাতে এই অনুদানের টাকা তুলে দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মুশফিকুর রহমান খান হান্নান ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুনা লায়লা।

জানা গেছে, গত ১৩ এপ্রিল উপজেলা পরিষদ চত্বরে নিরাভরণ থিয়েটারের অস্থায়ী কার্যালয়ে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে বাদ্যযন্ত্রসহ বিভিন্ন মালমাল পুড়ে সংগঠনটির ব্যাপক ক্ষতি সাধন হয়। ফলে সংগঠনের কার্যক্রম স্থবির হয়ে পড়ে। ঠিক এই সময়ে বিশ হাজার টাকা অনুদান দিয়ে সংগঠনিটর পাশে দাঁড়ান উপজেলা প্রশাসন।

নিরাভরণ থিয়েটার-এর সভাপতি সাইফ সুজন জানান, নিরাভরণ থিয়েটার আমাদের প্রাণের সংগঠন। অগ্নিকাণ্ডে সংগঠনের ব্যাপক ক্ষতি সাধন হয়। যার ফলে স্থবির হয়ে পড়ে সংগঠনটির কার্যক্রম। উপজেলা প্রশাসনের এই আর্থিক সহযোগিতা সংঠনটির নতুন করে প্রাণ ফিরে পাবে। গতিশীল হবে সাংস্কৃতিক অঙ্গন।

সাধারণ সম্পাদক শাহাদাৎ সায়েম জেলা প্রশাসক এস. এম ফেরদৌস, উপজেলা চেয়ারম্যান মুশফিকুর রহমান খান হান্নান ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুনা লায়লার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, অগ্নিকান্ডে সেট প্রপস, কস্টিউমসসহ অন্যান্য মালামাল পুড়ে সংগঠনের অপূরনীয় ক্ষতি সাধন হয়। যার ফলে সাংস্কৃতিক কার্যক্রম চালাতে হিমসিম খাচ্ছিলাম। এমনাবস্থায় আর্থিক সহায়তা দিয়ে আমাদের পাশে দাড়িয়েছে উপজেলা প্রশাসন। এই অর্থ সংগঠনের কার্যক্রম বেগবান হবে। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে নিরাভরণ থিয়েটার নবউদ্যোমে কাজ শুরু করবে।

উপজেলা চেয়ারম্যান মুশফিকুর রহমান খান হান্নান বলেন, সামাজিক অস্থিরতা ও অপসংস্কৃতি রোধ করতে সুস্থ্য ধারার সংস্কৃতির চর্চা বাড়াতে হবে। সুস্থ্য ধারার সংস্কৃতির উন্নয়ন ও বিকাশে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। আশা করছি. নিরাভরণ থিয়েটার সু্স্থ্য ধারার সংস্কৃতি বিকাশে অবদান রেখে সরকারের উদ্দেশ্য বাস্তবায়নে ভুমিকা রাখবে।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুনা লায়লা বলেন, সংস্কৃতি মানে সুন্দর ভাবে, বিচিত্রভাবে ও মহৎভাবে বাচাঁ। তেমনি সুস্থ্য ও সুন্দর ভাবে বেঁচে থাকার জন্য দরকার সুস্থ্য ধারার সাংস্কৃতি চর্চা। আমার প্রত্যাশা, নিরাভরণ থিয়েটার সুস্থ্য ধারার সাংস্কৃতিক চর্চা করবে। উপজেলা প্রশাসন সব সময় সংগঠনটির পাশে থাকবে বলে জানান তিনি।

এসময় নিরাভরণ থিয়েটারের অন্যান্য সদস্য ও উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তরা উপস্থিত ছিলেন৷

আরও পড়ুন