২৮শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ | ১২ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ |
  • প্রচ্ছদ
  • নিহত ৫ আহত দুই শতাধিক




  • নিহত ৫ আহত দুই শতাধিক

    বিশেষ প্রতিনিধি ভোলা: ভোলায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে হযরত মুহাম্মদ (সঃ) কে নিয়ে কুটূক্তি করার প্রতিবাদে বোরহানউদ্দিন উপজেলায় তৌহিদী জনতার সমাবেশে পুলিশ-জনতার সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে ৫ জন নিহত, আশঙ্কাজনক অবস্থায় ২ জনকে বরিশালে মেডিকেল হাসপাতালে প্রেরণ করা হয়। এছাড়াও, গুলিবিদ্ধ হয়ে আহত প্রায় দুই শতাধিক।

    বোরহানউদ্দিন পৌর ৩ নং ওয়ার্ডে সাবেক কাউন্সিল মিরাজ পাটোয়ারির ছোট ভাই মাহফুজুর রহমান আহবায়ক যুবলিগ বোরহানউদ্দিন, মো: মিজান ঘটনাস্থলে পুলিশের গুলিতে মারা যান। এদিকে ভোলা হাসপাতাল সুত্রে জানা যায় মো: মাহবুব, মো: শাহীন, এবং আ:গনি সহ ৫ জন নিহত ও ২ জনকে আশঙ্কাজনক অবস্থায় বরিশালে প্রেরণ করা হয়েছে। দুইজনের নাম পরিচয় জানা যায়নি। তবে ভোলা সদর হাসপাতালে পরিস্থিতিতে জানা যায় প্রচুর রক্তক্ষরনে অনেকে মৃত্যর সাথে পান্জা লড়ছে। সঠিক সময়ে চিকিৎসা দেওয়া সম্ভব হয়ে উঠছে না। কান্নায় ভারি হয়ে উঠছে হাসপাতাল প্রাঙ্গন।

    আজ (২০অক্টোবর) রবিবার সকাল ১১টায় বোরহানউদ্দিন হাই স্কুল মাঠে পূর্ব ঘোষিত প্রত্যেক ইউনিয়ন থেকে কয়েক হাজার লোক একত্র হয়ে নবী অবমাননা ও আল্লাহকে নিয়ে কটুক্তি কারিকে ফাঁসির দাবিতে স্লোগান দিতে থাকা সুষ্ঠু সমাবেশ সময়ের আগে শেষ করতে পুলিশের তাড়া দিলে জনতার মধ্যে ক্ষোভের দানা বাঁধতে থাকে। একপর্যয়ে রূপ নেয় সংঘর্ষের।

    স্থানীয়রা জানান, সকাল এগারোটায় সমাবেশ হওয়ার কথা থাকলেও পুলিশ এগারোটার আগেই সমাবেশ শেষ করতে চাপ দেন। এতে করে দূরদুরান্ত থেকে আসা জনতা ক্ষেপে গিয়ে পুলিশের ওপর ইট পাটকেল ছুড়লে পুলিশ পাল্টা গুলি ছুড়লে সাংবাদিকসহ প্রায় দুই শতাধিক লোক আহত হয়। তবে এই প্রতিবেদন লেখা পর্যন্ত উত্তেজনা বিরাজ করছে। আহতদের নাম পরিচয় এখন পর্যন্ত জানা যায়নি।
    আহত একজনকে দ্রুত হাসপাতালে নিয়ে যাচ্ছে সাধারণ জনতা।

    অভিযোগ উঠেছে, বোরহানউদ্দিনে বিপ্লব চন্দ্র শুভ নামের এক যুবকের বিরুদ্ধে। সে শুক্রবার বিকেলে তার নামের ফেসবুক আইডি থেকে তার ফ্রেন্ড লিস্টের বেশ কয়েক জনের কাছে আল্লাহ এবং রাসুল (সঃ) কে নিয়ে কুরুচিপূর্ণ ভাষায় গালমন্দ ম্যাসেজ আসে।

    বিপ্লব চন্দ্র শুভ বোরহানউদ্দিন উপজেলার কাচিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের চন্দ্র মোহন বৈদ্দের ছেলে। জানা যায়, শুক্রবার বিকেলে বিপ্লব চন্দ্র শুভ’র নিজের নাম ও ছবি সম্বলিত ফেসবুক আইডি থেকে আল্লাহ তায়ালা ও নাবী করিম (সঃ)কে নিয়ে কুরুচিপূর্ণ গালমন্দ করে তার কয়েকজন ফেসবুক বন্ধুর কাছে ম্যাসেজ করে।

    এক পর্যায় কয়েটি আইডি থেকে ম্যাসেজগুলোর স্ক্রিন সর্ট নিয়ে ফেসবুকে প্রতিবাদ জানালে বিষয়টি সকলের নজরে আসে। এমনকি বিষয়টি নিয়ে ফেসবুকে প্রতিবাদের ঝড় উঠে। এ অবস্থায় সন্ধ্যার পর বিপ্লব চন্দ্র বোরহানউদ্দিন থানায় আইডি হ্যাক হয়েছে মর্মে জিডি করতে আসলে থানা পুলিশ বিষয়টি তদন্ত ও জিজ্ঞাসাবাদের জন্য বিপ্লব চন্দ্রকে তাদের হেফাজতে রাখেন।

    Print Friendly, PDF & Email

    আরও পড়ুন