২৪শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ | ৮ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ |
  • প্রচ্ছদ
  • নীলকমল আওয়ামিলীগের তৃনমূল নেতাকর্মীদের নিবেদিত প্রাণ




  • সভাপতি ও চেয়ারম্যান আলমগীর হাওলাদার

    নীলকমল আওয়ামিলীগের তৃনমূল নেতাকর্মীদের নিবেদিত প্রাণ

    এম. মাহাবুবুর রহমান নাজমুল, জেলা প্রতিনিধি, ভোলা।।

    ভোলা চরফ্যাশন উপজেলার দুলারহাট থানাধীন নীলকমল ইউনিয়নের হাজারো জনগনের চেয়ারম্যান ও বর্ষীয়ান আওয়ামিলীগ নেতা আলমগীর হোসেন হাওলাদার।

    আলমগীর হোসেন হাওলাদার ছাত্রলীগ থেকে পর্যায়ক্রমে ইউনিয়ন আওয়ামিলীগের সভাপতি হন। তিনি তার রাজনৈতিক জীবনে মুজিবিয় আদর্শ বুকে ধারণ করে সততা ও নিষ্ঠার সাথে আওয়ামিলীগের তৃনমূলের নেতা কর্মীদের নিয়ে দলিয় সকল কাজকর্ম পালন করে আসছেন।

    আলমগীর হোসেন হাওলাদার নিজ এলাকায় বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক এবং উন্নয়নমূলক কর্মকান্ডের সঙ্গে নিবিড়ভাবে জড়িত। শিক্ষা ও ধর্মীয় উন্নয়নের ক্ষেত্রে বিশেষ অবদান রাখছেন। তিনি নীলকমল ইউনিয়নে বাংলাদেশ আওয়ামিলীগের দলীয় কাজকর্ম সচেষ্ট রাখার জন্য এবং সাধারন মানুষের সেবায় বিশেষ অবদান রাখার জন্য শ্রেষ্ট সমাজ সেবক হিসেবে ইউনাইটেড মুভমেন্ট হিউমেন রাইটস কর্তৃক “জাতীয় কবি কাজী নজরুল ইসলাম স্মৃতি পদক-২০১৭” সম্মাননা স্মারক পেয়েছেন।

    আলমগীর হোসেন হাওলাদার রাজনৈতিক পরিবারের সন্তান হওয়ার কারনে বিচক্ষনতা ও তার সুদৃঢ় প্রচেস্টা নিজের চেস্টায় নিজেকে ইউনিয়ন আওয়ামিলীগের তৃনমূলের নেতাকর্মীদের সাথে সম্পর্ক সৃস্টি করতে পেরেছেন।

    মোঃ আলমগীর হাওলাদার এর সংক্ষিপ্ত জীবনী…..

    নামঃ মোঃ আলমগীর হোসেন হাওলাদার, পিতাঃ আলহাজ্ব আঃ রব হাওলাদার, মাতাঃ মৃত সামছুর নাহার বেগম, জন্মঃ ৫.২.১৯৬৭ইং সালে, ইউনিয়নঃ নীলকমল, থানাঃ দুলারহাট, জেলাঃ ভোলা।

    ১৯৭৭ইং থেকে ১৯৮০ইং পর্যন্ত দুলারহাট মাধ্যমিক বিদ্যালয় ছাত্রলীগের সভাপতি নির্বাচিত।
    ১৯৮০ইং থেকে ১৯৮৫ইং পর্যন্ত নীলকমল ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি,
    ১৯৮৫ইং থেকে ১৯৮৭ইং পর্যন্ত চরফ্যাশন সরকারি কলেজ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক,
    ১৯৮৭ইং থেকে ১৯৮৮ইং পর্যন্ত নীলকমল ইউনিয়ন যুবলীগের সভাপতি,
    ১৯৮৮ইং থেকে ১৯৯৪ইং পর্যন্ত নীলকমল ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক,
    ১৯৯৪ইং থেকে ২০১২ইং পর্যন্ত নীলকমল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক,
    ২০১২ইং থেকে বর্তমান পর্যন্ত নীলকমল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি দায়িত্ব পালন করে আসছেন।

    তিনি তার এই বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে কোনদিনও সাংগঠনিক বহিভূর্ত কাজের সাথে জড়িত হননি। নীলকমল ইউনিয়নের সর্বস্তরের জনগণের সার্বিক উন্নয়ন তার একমাত্র লক্ষ্য।

    তার বর্ণাঢ্য রাজনৈতিক জীবনী পর্যালোচনার ভিত্তিতে তাকে পুনরায় নীলকমল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হিসেবে দেখতে চায় নীলকমল ইউনিয়ন আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা।

    আলমগীর হাওলাদার বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অনুপ্রাণিত হয়ে রাজনীতিতে এসেছি এবং তার আদর্শে রাজনীতি করতে চাই।

    Print Friendly, PDF & Email

    আরও পড়ুন