২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে সিঙ্গাইর উপজেলা প্রশাসন দায়িত্ব গ্রহণ করলেন মানিকগঞ্জ নবাগত জেলা প্রশাসক আব্দুল লতিফ করোনার নতুন ভ্যারিয়েন্ট ‘ডেল্টা প্লাস’নিয়ে কেন এত শঙ্কা গোটা বিশ্বের? রাশিয়াকে উড়িয়ে নকআউট পর্ব নিশ্চিত করলো ডেনমার্ক সিঙ্গাইরে শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা আত্মসাৎ, নগদ এজেন্ট মালিককে অর্থদণ্ড প্রথম দিনে নাম নিবন্ধন করেছে ১৯৪জন পাসপোর্ট নাম্বার বিহীন লেবানন প্রবাসী সিঙ্গাইরে ট্রাকচাঁপায় মটরসাইকেল চালকের মৃত্যু একদিন নয়, প্রতিদিন হোক বাবা দিবস ব্র্যাকের মানবিধকার ও আইন সচেতনতা বিষয়ক মতনিময় সভা পরীমনির বাসা যেন মদের বার, প্রতিদিনই বসে আসর
“আমার বোন ধর্ষিত কেন, প্রশাসন জবাব চাই”

নোয়াখালীতে ধর্ষণ বিরোধী বিক্ষাভ সমাবেশ ও মানববন্ধন

মো: ইমাম উদ্দিন সুমন, নোয়াখালী:

নোয়াখালীতে গৃহবধূকে বিবস্ত্র নির্যাতনসহ দেশ ব্যাপি নারী-শিশু ধর্ষণ ও নির্যাতনের ঘটনার সুষ্ঠ তদন্ত ও বিচারের দাবিতে উত্তাল নোয়াখালী চলছে বিভিন্ন সামাজিক সংগঠনের বিক্ষাভ ও সমাবেশসহ মানববন্ধন তারই ধারাবাহিগতায় আজ সুবর্ণচরে মানববন্ধন করেছে সুবর্ণ ব্লাড ফাউন্ডেশন নামের স্বেচ্ছাসেবী সংগঠন।

০৭ অক্টোবর মঙ্গলবার সকাল ১০ টায় নোয়াখালী জেলার সুর্বনচর উপজেলা প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করেছে করেছে সুবর্ণ ব্লাড ফাউন্ডেশন ও এলাকাবাসী ।

এসময় ”মা তোমার ভয় নাই ছেলে তোমর মরে নাই, বোন তোমর ভয় নাই , ভাই তোমর মরে নাই”, যে দেশে র্ধষণ হয় সে দেশ আমার নয়, “আমার বোন ধর্ষিত কেন প্রশাসন জবাব চাই” বলে স্লোগান দেয় তারা।

রোববার (৪ অক্টোবর) দুপুরের দিকে ঘটনার ৩২ দিন পর ওই গৃহবধূর নির্যাতনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে টনক নড়ে স্থানীয় প্রশাসনের ।

বক্তারা বলেন পত্রিকায় প্রকাশিত তথ্য অনুযায়ী গত সেপ্টেম¦র মাসে নোয়াখালীতে ধর্ষণ-১টি, গণধর্ষণ-১টি, ধর্ষণ চেষ্টা-৩টি, মামার উত্ত্যাক্ত সইতে না পেরে আত্নহত্যাসহ আত্নহত্যা-২টি, নারী হত্যা-২টি, নারীর মরদেহ উদ্ধার- ২টি”র মত উল্লেখযোগ্য নারী নির্যাতনের ঘটনা ঘটে। নোয়াখালীতে গৃহবধূকে বিবস্ত্র নির্যাতনসহ দেশ ব্যাপি নারী-শিশু ধর্ষণ ও নির্যাতনের সুবর্ণ ব্লাড ফাউন্ডেশন আয়োজিত মানববন্ধনে বক্তারা অবিলম্বে ঘটনার সাথে জড়িত দূর্বৃত্তদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

সুবর্ণ ব্লাড ফাউন্ডেশন এর সাধারন সম্পাদক ইয়াছিন আরাফাত এর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি নজরুল ইসলাম খান, সাঃসঃ ইমদাদুল হক ইয়াছিন, যুগ্ন সাধারন সম্পাদক ওমর ফারুক সুমন,প্রচার সম্পাদক কামরুল ইসলাম আবির, তানজিনা আক্তার স্বর্ণা প্রমুখ।

মানববন্ধন শেষে নোয়াখালীতে গৃহবধূকে বিবস্ত্র নির্যাতনসহ দেশ ব্যাপি নারী-শিশু ধর্ষণ ও নির্যাতনের ঘটনার সুষ্ঠ তদন্ত ও বিচারের দাবিতে জেলা প্রশাসক ও প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন তারা।

আরও পড়ুন