১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ |
  • প্রচ্ছদ
  • নয়াপল্টনে পুলিশের ওপর হামলা: প্রধান আসামি আব্বাস দম্পতি
  • নয়াপল্টনে পুলিশের ওপর হামলা: প্রধান আসামি আব্বাস দম্পতি

    জনশক্তি রিপোর্ট: রাজধানীর পল্টনে বুধবার পুলিশের সঙ্গে বিএনপি সমর্থকদের সংঘর্ষ ও গাড়িতে অগ্নিসংযোগের ঘটনায় করা তিনটি মামলায় প্রধান আসামি করা হয়েছে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও তার স্ত্রী মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাসকে।

    বুধবার রাতে পল্টন থানায় দায়ের করা মামলা তিনটিতে বিএনপির কয়েকজন নেতাকর্মীর নাম উল্লেখ করে বাকিদের ‘অজ্ঞাত’ হিসেবে উল্লেখ করা হয়েছে। মামলার নম্বর ২১, ২২ ও ২৩।

    পল্টন থানা সূত্র জানিয়েছে, মামলার এজাহারে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে রাষ্ট্রীয় সম্পদ বিনষ্ট, হত্যার উদ্দেশে পুলিশের ওপর হামলা, সরকারি কাজে বাধা প্রদান, সড়কে যানচলাচলে প্রতিবন্ধকতা ও সাধারণ মানুষের জানমালের নিরাপত্তা বিঘ্নের কথা উল্লেখ করা হয়েছে।

    পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদ হোসেন জানান, মামলায় বৃহস্পতিবার সকাল পর্যন্ত ৬৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

    তিনি বলেন, মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও তার স্ত্রী মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাসসহ বিএনপির বেশ কয়েকজন শীর্ষ নেতাকে আসামি করা হয়েছে। বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক এমপি হেলালুজ্জামান তালুকদার লালুসহ এসব মামলায় এ পর্যন্ত ৬৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

    উল্লেখ্য, দলীয় মনোনয়নপত্র সংগ্রহের মধ্যেই বুধবার ঢাকার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে দলটির নেতাকর্মীদের সংঘর্ষ হয়। সংঘর্ষে পুলিশের একটি পিকআপ ভ্যানসহ দুটি গাড়ি জ্বালিয়ে দেওয়া হয়। সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে নির্দিষ্ট দূরত্বে অবস্থান নিয়ে টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ।

    অন্যদিকে, নয়াপল্টন কার্যালয়ের সামনে বিক্ষিপ্ত মিছিল করেন বিএনপির নেতাকর্মীরা। জ্বালিয়ে দেয়া পুলিশের পিকআপ ভ্যানটির নম্বর ২৩১১। পুলিশের মতিঝিল জোনের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) গাড়িটি ব্যবহার করতেন বলে জানা গেছে।

    জনশক্তি/এস

    আরও পড়ুন

    [X]