৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৬ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
সাভারে সময় টিভির সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলা সিঙ্গাইরে হেরোইন সেবনের অভিযোগে মাদকাসক্তকে ৬ মাসের কারাদণ্ড সিঙ্গাইরে পুলিশের উদ্যোগে অটোরিকশা চালকরা পেল জেলা পরিষদের খাদ্যসামগ্রী অটোরিকশা চালকদের খাদ্যসামগ্রী দিয়ে প্রশংসিত ওসি সিঙ্গাইর পৌর এলাকায় ন্যায্য মুল্যে ওএমএস’র চাল ও আটা বিক্রি শুরু লকডাউনে সিঙ্গাইরে কারখানা খোলা রাখায় পঞ্চাশ হাজার টাকা জরিমানা বিধিনিষেধ লঙ্ঘনের দায়ে সিঙ্গাইরে ৫১ জনকে ৫৬৪০০ টাকা জরিমানা এবার ঈদে কোরবানি হয়েছে ৯৭ লাখ পশু, অবিক্রীত ২৮ লাখ ডিসির মহানুভবতা: দণ্ডের পরিবর্তে খাদ্যসামগ্রী পেল অটোরিকশা চালকরা লেবাননে বাংলাদেশী প্রবাসীদের ঈদ আনন্দ মেলা

পবিপ্রবি বরিশাল ক্যাম্পাসে ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষ

বাবুগঞ্জ প্রতিনিধি: তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি)’র বহিঃক্যাম্পাস এনিম্যাল সায়েন্স এ্যান্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদ, বাবুগঞ্জ, বরিশালে- এ ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষ হওয়ার খবর পাওয়া গেছে।

সূত্র জানায়, গত বুধবার ৩১ অক্টোবর রাতে শিক্ষার্থীর খাটের চালা স্থানান্তরিত করাকে কেন্দ্র করে বন্ধুদের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে ক্যাম্পাসের ছাত্রলীগ সভাপতি ও সম্পাদকের দু’পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। বিষয়টি ওই রাতেই সভাপতি আবির মাহাম্মুদ এবং সম্পাদক শাওন দেবনাথ মিলে মিটিয়ে ফেলেন।

কিন্তু সভাপতি সমর্থকদের মনে ক্ষোভ থেকে যায়। তারই ধারাবাহিকতায় বৃহস্পতিবার দুপুরে সভাপতি সমর্থকরা বহিরাগতদের সমন্বয়ে লাঠিসোটা নিয়ে সাধারণ সম্পাদকের সমর্থকদের সন্ধানে ১নং ছাত্রাবাসে আসে। সেখানে তাদের না পেয়ে ওই ছাত্রাবাসের ২০৩ নং কক্ষে হামলা চালিয়ে ভাংচুর করে এবং কক্ষ থেকে একটি ল্যাপটপ ও ১৬ হাজার ৩ শত টাকা নিয়ে চলে যায় বলে অভিযোগ উঠেছে। ভাঙচুর শেষে যাওয়ার পথে ২য় সেমিষ্টারের হাফিজ, দিপু ও হিমুকে পেয়ে এলোপাথারি পিটিয়ে আহত করে। এতে হাফিজের একটি পা ভেঙ্গে যায়।

সহপাঠিরা তাকে উদ্ধার করে বরিশাল শেবাচিম হাসপাতালে নিয়ে যায়।

হাফিজের পা ভাঙা বিষয়টি অস্বীকার করেছে ক্যাম্পস কর্তৃপক্ষ।

সংবাদ পেয়ে এয়ারপোর্ট থানা পুলিশ ঘটনাস্থলে ছুটে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে এবং ক্যাম্পাসের ডিন ড. রুহুল আমিন সহ প্রক্টর, শিক্ষক, ছাত্রলীগ সভাপতি আবির ও সম্পাদক শাওনকে নিয়ে আলোচনায় বসেন।

এ বিষয়ে ক্যাম্পাসে সহকারী প্রক্টর অসিত কুমার পাল ঘটনায় হাফিজের পা গর্তে পড়ে ভেঙ্গে গেছে উল্লেখ করে বলেন, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ক্যাম্পাসের ছাত্রলীগ সভাপতি ও সম্পাদকের মধ্যে হামলা ও পাল্টা হামলার ঘটনা ঘটে। তারই ধারাবাহিকতায় অনাকাঙ্খিতভাবে কয়েকজন ছাত্র ভাংচুর করে। তবে ল্যাপটপ কিংবা টাকা খোয়া যাওয়ার ব্যাপারে তারা কোনো অভিযোগ পাননি।

তিনি বলেন, বিষয়টি নিয়ে আমরা তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেব। বর্তমানে ক্যাম্পাসে পুলিশ মোতায়েন রয়েছে এবং পরিস্থিতি শান্ত রয়েছে।

আরও পড়ুন