১লা নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ |
শিরোনাম
শয়তান যেভাবে মুসলিম ভ্রাতৃত্ব বিনষ্ট করে নৌবাহিনীর কর্মকর্তাকে মারধর: হাজী সেলিমের ছেলে এরফান গ্রেপ্তার সালাম নিয়ে বিতর্কিত মন্তব্য: ঢাবি অধ্যাপকের বিরুদ্ধে মামলা ঢাকা বিভাগের শ্রেষ্ঠ শিক্ষক হলেন সিঙ্গাইরের কৃতি সন্তান রেজাউল করিম তথ্যমন্ত্রী হাসান মাহমুদের সুস্থতা কামনায় রাজশাহীতে দোয়া মাহফিল সম্পত্তির লোভে মায়ের লাশ ৫ টুকরো করল ছেলে! কারাফটকে বিয়ে, তারপর মিলবে সাজাপ্রাপ্ত ধর্ষকের জামিন: হাইকোর্ট সিঙ্গাইরে যাত্রীবাহী বাস খাদে, চালকসহ তিনজন নিহত লেবাননে ফের সায়াদ হারিরি প্রধানমন্ত্রী নির্বাচিত ডিআইজি হাবিবুর রহমানের জায়গায় হলো বেদে সম্প্রদায়ের কবরস্থান
  • প্রচ্ছদ
  • পর্তুগালের লিসবনে বাংলাদেশ কমিউনিটির উদ্যোগে সন্ত্রাস বিরোধী মানববন্ধন




  • রনি মোহাম্মদ, লিসবন,পর্তুগাল:

    পর্তুগালের লিসবনে বাংলাদেশ কমিউনিটির উদ্যোগে সন্ত্রাস বিরোধী মানববন্ধন

    পর্তুগাল প্রবাসী ও বিশিষ্ট্য ব্যবসায়ী হাবীবুর রহমান বাবলুর উপর সন্ত্রাসী হামলার বিচার, তার চিকিৎসা বাবদ ক্ষতিপূরণ ও এই ধরণের হামলা রোধে সরকারের আরও তৎপরতা বাড়ানোর দাবিতে  বাংলাদেশ কমিউনিটির উদ্যোগে সন্ত্রাস বিরোধী মানববন্ধন করা হয়।

    ৮ নভেম্বর শুক্রবার লিসবনের প্রাসা দ্যা ফিগুয়েইরা তে স্হানীয় সময় বিকেল ৪.৩০মিঃ আয়িজিত মানববন্ধনে বিভিন্ন ব্যানার ও ফেস্টুন হাতে নিজেদের নিরাপত্তা বাড়ানোর দাবিতে যোগ দেয় পর্তুগালে বসবাসরত শতাধিক প্রবাসী বাংলাদেশি।

    পর্তুগালের রাজধানী লিসবনের সাকাবাই নামক স্থানে গত ২নভেম্বর স্থানীয় সময় রাত ৮টায় নিজ ব্যবসা প্রতিষ্ঠানে আফ্রিকান কিছু অজ্ঞাত অস্রধারী সন্ত্রাসীদের হাতে গুলিবিদ্ধ হয়েছেন প্রবাসী বাংলাদেশের হাবীবুর রহমান বাবলু।
    সেখানে পাশে দাঁড়িয়ে থাকা প্রত্যক্ষদর্শী পর্তুগিজ এক তরুণী পরে পুলিশ কে খবর দিলে পুলিশ এসে হাবীবুর রহমান বাবলুকে লিসবনের সান্তা মারিয়া হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত ডাক্তারগণ তার গুলিবিদ্ধ পা’য়ের অবস্থা ভালো না থাকায় এবং ইনফেকশন থেকে বাঁচাতে পা কেটে ফেলার সিদ্ধান্তে পৌঁছান। পরে কর্তব্যরত ডাক্তার জরুরি অপোরেশনের মাধ্যমে তার বাম পায়ের হাঁটুর নিচের অংশ কেটে ফেলেন। এতে করে পুরো কমিউনিটির মানুষ হতাশা প্রকাশ করেন। শান্তিপ্রিয় পর্তুগালে এমন একটি ঘটনা তারা মেনে নিতে পারেননি।

    হাবীবুর রহমান বাবলু বাংলাদেশের নোয়াখালী জেলার সোনাইমুড়ী থানার সন্তান। বর্তমানে লিসবনের সাও জোসে হাসপাতালে চিকিত্সাধীন রয়েছেন। তিনি দীর্ঘসময় ধরে পর্তুগালে বসবাস ও ব্যবসা করে আসছেন। বর্তমানে এমন একটি দূর্ঘটনায় পড়ে অনিশ্চিত হয়ে পড়েছে তার সামনের পথচলা।

    শুধুমাত্র কৃত্রিম পা লাগানোর ব্যবস্থা করা হলে তিনি আবারো উঠে দাঁড়াতে পারবেন। স্বাভাবিক জীবনে ফিরতে তার কৃত্রিম পা লাগানোর জন্য প্রয়োজনীয় আর্থিক ব্যায় বর্তমানে তার পক্ষে বহন করা সম্ভব নয়। তাই তিনি কমিউনিটির সকলের সহায়তা চেয়েছেন। কমিউনিটির সর্বাত্মক সহযোগিতাই পারে হাবীবুর রহমান বাবলুকে স্বাভাবিক জীবনে ফেরাতে।

    Print Friendly, PDF & Email

    আরও পড়ুন