১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
লেবানন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত সিঙ্গাইরে দেয়ালে অঙ্কিত বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি বিকৃতি কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলনের আজ শুভ জন্মদিন বিএনপির ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মালয়েশিয়ায় ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত যে কারণে হত্যার শিকার শিশু আল-আমীন, রহস্য উদঘাটন সিঙ্গাইর থানার ওসির পিতার মাগফিরাত কামনায় দোয়ার মাহফিল কানাডা প্রবাসী প্রয়াত জয়নুল আবেদীন স্বরণে দোয়ার মাহফিল তিনদিন পর সিঙ্গাইরে নিখোঁজ শিশুর বস্তাবন্দি লাশ উদ্ধার মজিবুর রহমান মোল্যার মাগফিরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিল মৎস্য সপ্তাহ উপলক্ষে সিঙ্গাইরে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা
রনি মোহাম্মদ, লিসবন,পর্তুগাল:

পর্তুগালের লিসবনে বাংলাদেশ কমিউনিটির উদ্যোগে সন্ত্রাস বিরোধী মানববন্ধন

পর্তুগাল প্রবাসী ও বিশিষ্ট্য ব্যবসায়ী হাবীবুর রহমান বাবলুর উপর সন্ত্রাসী হামলার বিচার, তার চিকিৎসা বাবদ ক্ষতিপূরণ ও এই ধরণের হামলা রোধে সরকারের আরও তৎপরতা বাড়ানোর দাবিতে  বাংলাদেশ কমিউনিটির উদ্যোগে সন্ত্রাস বিরোধী মানববন্ধন করা হয়।

৮ নভেম্বর শুক্রবার লিসবনের প্রাসা দ্যা ফিগুয়েইরা তে স্হানীয় সময় বিকেল ৪.৩০মিঃ আয়িজিত মানববন্ধনে বিভিন্ন ব্যানার ও ফেস্টুন হাতে নিজেদের নিরাপত্তা বাড়ানোর দাবিতে যোগ দেয় পর্তুগালে বসবাসরত শতাধিক প্রবাসী বাংলাদেশি।

পর্তুগালের রাজধানী লিসবনের সাকাবাই নামক স্থানে গত ২নভেম্বর স্থানীয় সময় রাত ৮টায় নিজ ব্যবসা প্রতিষ্ঠানে আফ্রিকান কিছু অজ্ঞাত অস্রধারী সন্ত্রাসীদের হাতে গুলিবিদ্ধ হয়েছেন প্রবাসী বাংলাদেশের হাবীবুর রহমান বাবলু।
সেখানে পাশে দাঁড়িয়ে থাকা প্রত্যক্ষদর্শী পর্তুগিজ এক তরুণী পরে পুলিশ কে খবর দিলে পুলিশ এসে হাবীবুর রহমান বাবলুকে লিসবনের সান্তা মারিয়া হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত ডাক্তারগণ তার গুলিবিদ্ধ পা’য়ের অবস্থা ভালো না থাকায় এবং ইনফেকশন থেকে বাঁচাতে পা কেটে ফেলার সিদ্ধান্তে পৌঁছান। পরে কর্তব্যরত ডাক্তার জরুরি অপোরেশনের মাধ্যমে তার বাম পায়ের হাঁটুর নিচের অংশ কেটে ফেলেন। এতে করে পুরো কমিউনিটির মানুষ হতাশা প্রকাশ করেন। শান্তিপ্রিয় পর্তুগালে এমন একটি ঘটনা তারা মেনে নিতে পারেননি।

হাবীবুর রহমান বাবলু বাংলাদেশের নোয়াখালী জেলার সোনাইমুড়ী থানার সন্তান। বর্তমানে লিসবনের সাও জোসে হাসপাতালে চিকিত্সাধীন রয়েছেন। তিনি দীর্ঘসময় ধরে পর্তুগালে বসবাস ও ব্যবসা করে আসছেন। বর্তমানে এমন একটি দূর্ঘটনায় পড়ে অনিশ্চিত হয়ে পড়েছে তার সামনের পথচলা।

শুধুমাত্র কৃত্রিম পা লাগানোর ব্যবস্থা করা হলে তিনি আবারো উঠে দাঁড়াতে পারবেন। স্বাভাবিক জীবনে ফিরতে তার কৃত্রিম পা লাগানোর জন্য প্রয়োজনীয় আর্থিক ব্যায় বর্তমানে তার পক্ষে বহন করা সম্ভব নয়। তাই তিনি কমিউনিটির সকলের সহায়তা চেয়েছেন। কমিউনিটির সর্বাত্মক সহযোগিতাই পারে হাবীবুর রহমান বাবলুকে স্বাভাবিক জীবনে ফেরাতে।

আরও পড়ুন