২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
মালয়েশিয়ায় বেগম খালেদা জিয়া সুস্থতার জন্য মালয়েশিয়া বিএনপির দোয়া মাহফিল বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল করেছে মালয়েশিয়া যুবদল ডক্টরেট ডিগ্রি পেলেন কন্ঠশিল্পী মমতাজ সিংগাইরে শয়ন কক্ষ থেকে এক ব্যবসায়ীর লাশ উদ্ধার মানিকগঞ্জে করোনায় আক্রান্তের সংখ্যা ২ হাজার ৭ জন সালথায় সহিংসতায় ৪ হাজার জনকে আসামি করে মামলা করেছে পুলিশ ‘শিশু বক্তা’ মাওলানা রফিকুল ইসলামকে র‌্যাব পরিচয়ে তুলে নেয়ার অভিযোগ! সিঙ্গাইর সদর ইউনিয়ন শ্রমিক লীগের আহ্বায়ক সেলিম ও যুগ্ম-আহ্বায়ক সালাম ফরিদপুরের সালথা উপজেলা পরিষদ ও থানা ঘেরাও, এসিল্যান্ড অফিসে আগুন সিঙ্গাইরে লকডাউন কার্যকরে তৎপর প্রশাসন
রনি মোহাম্মদ, লিসবন,পর্তুগাল:

পর্তুগালের লিসবনে বাংলাদেশ কমিউনিটির উদ্যোগে সন্ত্রাস বিরোধী মানববন্ধন

পর্তুগাল প্রবাসী ও বিশিষ্ট্য ব্যবসায়ী হাবীবুর রহমান বাবলুর উপর সন্ত্রাসী হামলার বিচার, তার চিকিৎসা বাবদ ক্ষতিপূরণ ও এই ধরণের হামলা রোধে সরকারের আরও তৎপরতা বাড়ানোর দাবিতে  বাংলাদেশ কমিউনিটির উদ্যোগে সন্ত্রাস বিরোধী মানববন্ধন করা হয়।

৮ নভেম্বর শুক্রবার লিসবনের প্রাসা দ্যা ফিগুয়েইরা তে স্হানীয় সময় বিকেল ৪.৩০মিঃ আয়িজিত মানববন্ধনে বিভিন্ন ব্যানার ও ফেস্টুন হাতে নিজেদের নিরাপত্তা বাড়ানোর দাবিতে যোগ দেয় পর্তুগালে বসবাসরত শতাধিক প্রবাসী বাংলাদেশি।

পর্তুগালের রাজধানী লিসবনের সাকাবাই নামক স্থানে গত ২নভেম্বর স্থানীয় সময় রাত ৮টায় নিজ ব্যবসা প্রতিষ্ঠানে আফ্রিকান কিছু অজ্ঞাত অস্রধারী সন্ত্রাসীদের হাতে গুলিবিদ্ধ হয়েছেন প্রবাসী বাংলাদেশের হাবীবুর রহমান বাবলু।
সেখানে পাশে দাঁড়িয়ে থাকা প্রত্যক্ষদর্শী পর্তুগিজ এক তরুণী পরে পুলিশ কে খবর দিলে পুলিশ এসে হাবীবুর রহমান বাবলুকে লিসবনের সান্তা মারিয়া হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত ডাক্তারগণ তার গুলিবিদ্ধ পা’য়ের অবস্থা ভালো না থাকায় এবং ইনফেকশন থেকে বাঁচাতে পা কেটে ফেলার সিদ্ধান্তে পৌঁছান। পরে কর্তব্যরত ডাক্তার জরুরি অপোরেশনের মাধ্যমে তার বাম পায়ের হাঁটুর নিচের অংশ কেটে ফেলেন। এতে করে পুরো কমিউনিটির মানুষ হতাশা প্রকাশ করেন। শান্তিপ্রিয় পর্তুগালে এমন একটি ঘটনা তারা মেনে নিতে পারেননি।

হাবীবুর রহমান বাবলু বাংলাদেশের নোয়াখালী জেলার সোনাইমুড়ী থানার সন্তান। বর্তমানে লিসবনের সাও জোসে হাসপাতালে চিকিত্সাধীন রয়েছেন। তিনি দীর্ঘসময় ধরে পর্তুগালে বসবাস ও ব্যবসা করে আসছেন। বর্তমানে এমন একটি দূর্ঘটনায় পড়ে অনিশ্চিত হয়ে পড়েছে তার সামনের পথচলা।

শুধুমাত্র কৃত্রিম পা লাগানোর ব্যবস্থা করা হলে তিনি আবারো উঠে দাঁড়াতে পারবেন। স্বাভাবিক জীবনে ফিরতে তার কৃত্রিম পা লাগানোর জন্য প্রয়োজনীয় আর্থিক ব্যায় বর্তমানে তার পক্ষে বহন করা সম্ভব নয়। তাই তিনি কমিউনিটির সকলের সহায়তা চেয়েছেন। কমিউনিটির সর্বাত্মক সহযোগিতাই পারে হাবীবুর রহমান বাবলুকে স্বাভাবিক জীবনে ফেরাতে।

আরও পড়ুন