১৪ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ৩১শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ |

পাখির কামড়ে ব্যথায় কুপোকাৎ ব্রাজিলের রাষ্ট্রপতি!

জনশক্তি ডেস্ক

একটি বিশাল পাখির কামড়ে আপাতত হাতের ব্যথায় কুপোকাৎ ব্রাজিলের রাষ্ট্রপতি জাইর বলসোনারো। গত মঙ্গলবার করোনা পজিটিভ ধরা পড়ে বলসোনারোর দেহে এবং এক সপ্তাহ ধরে কোয়ারান্টাইনে রয়েছেন তিনি। সোমবার তাঁর সরকারি বাসভবনের মাঠে পায়চারির সময় কয়েকটি বড় রিয়া পাখিকে খাওয়াতে যাচ্ছিলেন তিনি। খাওয়াতে গিয়েই সে এক কামড়াকামড়ি কাণ্ড! বলসোনারোর (৬৫) কোয়ারান্টাইন যাপনকে একেবারে ঘেঁটে ঘ করে দিল এক পাখি!

রিয়া একটি বিশালাকার পাখি যা দক্ষিণ আমেরিকাতেই পাওয়া যায়, এই পাখি উড়তে পারেনা। সোশ্যাল মিডিয়ায় যে ছবিগুলি ব্যাপকভাবে ভাইরাল হয়েছে সেগুলিতে দেখা গিয়েছে যে এই বড়, এমু জাতীয় পাখিগুলির মধ্যে একটি বেজায় জোরে কামড় বসিয়েছে ব্রাজিলের রাষ্ট্রপতির হাতে। বলসোনারো যখন পাখিদের খাওয়ানোর চেষ্টা করছিলেন তখনই একটি পাখি জোরে ঠোঁট দিয়ে কামড় বসায়। এই ঘটনার পরে ব্যথায় হাত নাড়াতেও দেখা গিয়েছে বলসোনোরোকে।

সোমবার ব্রাজিলের রাষ্ট্রপতি আরও একবার পরীক্ষা করানোর পরিকল্পনা জানিয়েছিলেন। তিনি জানিয়েছিলেন যে আর বিচ্ছিন্ন হয়ে থাকতে পারছেন না। সিএনএন ব্রাজিলের সঙ্গে তাঁর সাক্ষাত্কারের সময় বলসোনারো জানান: “আমি [পরীক্ষার ফলাফলের জন্য] বেশ উদ্বেগ নিয়েই অপেক্ষা করব কারণ আমি বাড়িতে থাকার এই রুটিনটা আর নিতে পারছি না। এটা ভয়াবহ।”

সাক্ষাত্কারকালে রাষ্ট্রপতি বলসোনারো বলেছিলেন যে তিনি ‘খুব ভাল’ বোধ করছেন এবং জ্বর বা শ্বাস নিতে সমস্যা আর নেই। তিনি নিজের স্বাদের বোধও হারান নি যা কোভিড-১৯-এর অন্যতম সাধারণ লক্ষণ। আমেরিকা যুক্তরাষ্ট্রের পরে ব্রাজিল করোনায় বিশ্বের দ্বিতীয় বৃহত্তম ক্ষতিগ্রস্থ দেশ।

আরও পড়ুন