২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
অটোরিকশা চালকদের খাদ্যসামগ্রী দিয়ে প্রশংসিত ওসি সিঙ্গাইর পৌর এলাকায় ন্যায্য মুল্যে ওএমএস’র চাল ও আটা বিক্রি শুরু লকডাউনে সিঙ্গাইরে কারখানা খোলা রাখায় পঞ্চাশ হাজার টাকা জরিমানা বিধিনিষেধ লঙ্ঘনের দায়ে সিঙ্গাইরে ৫১ জনকে ৫৬৪০০ টাকা জরিমানা এবার ঈদে কোরবানি হয়েছে ৯৭ লাখ পশু, অবিক্রীত ২৮ লাখ ডিসির মহানুভবতা: দণ্ডের পরিবর্তে খাদ্যসামগ্রী পেল অটোরিকশা চালকরা লেবাননে বাংলাদেশী প্রবাসীদের ঈদ আনন্দ মেলা আনন্দঘন পরিবেশে আজকের তরুণ কণ্ঠ’ র বর্ষপূর্তি উদযাপন সিঙ্গাইরে চালককে জবাই করে অটোরিকশা ছিনতাই, গাড়িসহ তিনজন গ্রেফতার বিনামূল্যে মাস্ক বিতরণ সম্প্রীতির মানিকগঞ্জ ফেসবুক গ্রুপের

পোশাক কারখানা বন্ধ রাখতে আহ্বান জানিয়েছে বিজিএমইএ

প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ রোধে এবার পোশাক কারখানা বন্ধ রাখার আহ্বান জানিয়েছে বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রফতানিকারক সমিতি (বিজিএমইএ)।

সরকারের অফিস-আদালত ছুটির সঙ্গে সমন্বয় করে আগামী ৪ এপ্রিল পর্যন্ত পোশাক কারখানা বন্ধ রাখতে মালিকদের প্রতি আহ্বান জানিয়েছেন বিজিএমইএ সভাপতি ড. রুবানা হক।

বৃহস্পতিবার পোশাক কারখানা বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় তৈরি পোশাক প্রস্তুত ও রফতানিকারকদের সংগঠনটি।

সংগঠনের সভাপতি ড. রুবানা হক বলেন, করোনার সংক্রমণ ঠেকাতে সরকারের অফিস-আদালত ছুটির সাথে সমন্বয় করে পোশাক কারখানা বন্ধ রাখতে মালিকদের প্রতি আহ্বান জানিয়েছি।

তবে যেসব কারখানা ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) ও মাস্কসহ করোনা প্রতিরোধী সামগ্রী তৈরি করছে তাদের শ্রমিকদের নিরাপত্তা নিশ্চিত করে কাজ করার অনুরোধ জানান বিজিএমইএ সভাপতি।

কারখানা মালিকদের উদ্দেশে রুবানা হক বলেন, প্রধানমন্ত্রীকে অনুসরণ করে সর্ববৃহৎ শিল্প হিসেবে আমাদের দৃষ্টান্ত স্থাপন করা উচিত। এমতাবস্থায় কারখানা বন্ধ করে দেওয়ার বিবেচনা করবেন বলে আশা করি।

আরও পড়ুন