৫ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ |
শিরোনাম
দলীয় কোন্দলেই ছাত্রলীগ নেতা মিরু খুন: তিনজন গ্রেফতার নবনির্বাচিত মেয়রের সাথে সিঙ্গাইর পৌর কর্মকর্তা-কর্মচারীদের শুভেচ্ছা বিনিময় ইউপি নির্বাচনে বিদ্রোহী প্রার্থীদের ছাড় দিচ্ছে আওয়ামী লীগ অভিবাসীদের কর্মসংস্থান নিশ্চিতে বিডি প্রেসক্লাব অব মালয়েশিয়ার ভার্চুয়াল আলোচনা নিজ দলের সন্ত্রাসীদের হাতে সিঙ্গাইর উপজেলা ছাত্রলীগ সম্পাদক মিরু খুন মাহবুবুর রহমানের আত্মার মাগফেরাত কামনায় মালয়েশিয়া যুবদলের দোয়া মাহফিল আজ দৈনিক কালের কণ্ঠের সাংবাদিক মোবারক হোসেনের জন্মদিন লেবাননে অনলাইন পোর্টাল “প্রবাস দর্পণ”এর ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন ঐক্যবদ্ধ লেবানন বিএনপি সিঙ্গাইর পৌর নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী বাশার জয়ী

পৌর নির্বাচনে প্রশাসনের ভূমিকায় ইসি ক্ষুব্ধ, তিন পৌরসভার ফল স্থগিত

জনশক্তি ডেস্ক:

পৌরসভা নির্বাচনে স্থানীয় প্রশাসনের উপস্থিতিতে অনিয়ম, সহিংসতা, কেন্দ্র দখল, ব্যালটে জোর করে সিল দেওয়ার ঘটনায় তিন পৌরসভার ঘোষিত বেসরকারি ফল স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)। পৌরসভাগুলো হচ্ছে—টাঙ্গাইলের ভূঞাপুর, ঝালকাঠির নলছিটি ও সাতক্ষীরার কলারোয়া। একই সঙ্গে এসব পৌরসভার নির্বাচনে অনিয়মের তদন্ত প্রতিবেদন দিতে সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারদের নির্দেশ দেওয়া হয়েছে।

এ ছাড়া অনিয়ম প্রতিরোধে স্থানীয় প্রশাসনের সঙ্গে ধারাবাহিক বৈঠক শুরু করেছে কমিশন। নির্বাচন কমিশনার কবিতা খানম ও নির্বাচন কমিশনের সচিব খোন্দকার হুমায়ুন কবির সোমবার(৮ ফেব্রুয়ারি) রাজশাহী ও রংপুর বিভাগের বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপার, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা, রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার, জেলা নির্বাচন অফিসার, উপজেলা নির্বাচন অফিসারদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করেন। তিন ঘণ্টাব্যাপী ওই বৈঠকে নির্বাচনে অনিয়ম প্রতিরোধে কড়া বার্তা দেওয়া হয়।

বৈঠক সম্পর্কে নির্বাচন কমিশনার কবিতা খানম সাংবাদিকদের জানান, চতুর্থ ধাপে ৫৬টি এবং পঞ্চম ধাপে ৩১টি পৌরসভায় নির্বাচন হতে যাচ্ছে। মিটিংয়ে ভোট যাতে কোনোভাবেই বিঘ্নিত না হয়, আইন-শৃঙ্খলা পরিস্থিতি যাতে কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হয় এবং কেন্দ্র ও ভোটকক্ষে যাতে নিরাপত্তা থাকে সেই ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের দিকনির্দেশনা দেওয়া হয়েছে।

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী মঙ্গলবার (৯ জানুয়ারি) দুপুর ১২টায় চট্টগ্রাম ও সিলেট বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন। বিকেল ৩টায় নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম খুলনা, বরিশাল বিভাগের সংশ্লিষ্টদের সঙ্গে বৈঠক করবেন। এরপর আগামীকাল বুধবার দুপুর ১২টায় ঢাকা ও ময়মনসিংহ বিভাগের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। এবার পাঁচ ধাপে পৌরসভার নির্বাচন হচ্ছে। গত ২৮ ডিসেম্বর প্রথম ধাপে ২৪টি, ১৬ জানুয়ারি দ্বিতীয় ধাপে ৬০টি ও ৩০ জানুয়ারি তৃতীয় ধাপে ৬২টি পৌরসভায় ভোট হয়। আগামী ১৪ ফেব্রুয়ারি চতুর্থ ধাপে ৫৬টি এবং ২৮ ফেব্রুয়ারি পঞ্চম ধাপে ৩১টি পৌরসভায় ভোট অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন