২৮শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ |
শিরোনাম
পুলিশ বাহিনীকে দুর্নীতি ও মাদকমুক্ত করার পদক্ষেপ সিঙ্গাইরে সাত মামলার পলাতক আসামি ডাকাত রিয়াজুল গ্রেফতার এক দিনে ৪৭ মামলার রায়, হাসিমুখে বাড়ি ফিরলেন ৪৬ দম্পতি নোয়াখালী জেলা রোভারের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত যুবলীগ চেয়ারম্যান শেখ পরশ ও যুক্তরাষ্ট্র যুবলীগের ভার্চুয়াল সভা পৌর নির্বাচন ও দলীয় কাউন্সিলকে সামনে রেখে সিঙ্গাইর উপজেলা আ.লীগের বর্ধিত সভা গৃহকর্মীকে ধর্ষণের পর সাততলা থেকে ফেলে দেওয়া হয় ঢাবি ছাত্রী ধর্ষণ: মজনুর যাবজ্জীবন কারাদণ্ড ঢাকা মহানগর উত্তর আ.লীগের অর্থ সম্পাদক হলেন শিল্পপতি সালাম চৌধুরী টিউশন ফি ছাড়া অন্য খাতে অর্থ নিতে পারবে না স্কুল-কলেজ
  • প্রচ্ছদ
  • প্রতিদিন শতশত লোকের মৃত্যুর খবর শুনে ভাবতাম আমারো কি একি পরিনতি হবে!




  • প্রতিদিন শতশত লোকের মৃত্যুর খবর শুনে ভাবতাম আমারো কি একি পরিনতি হবে!

    ইউরোপে করোনা ভাইরাসের পরিস্থিতির কথা বর্ণনা করতে গিয়ে আতকে উঠেন মঙ্গলবার ফ্রান্স থেকে ফেরা এক লেবানিজ নাগরিক। তিনি বলেন, লেবানন যেভাবে করোনা নিয়ন্ত্রনে রয়েছে তা সত্যিই প্রশংসনীয়। ফ্রান্সে নিঃস্বাসের বিশ্বাস নেই। প্রতিদিন শত শত মৃত্যুর খবর শুনে মনে হত আমারো কি একি পরিনতি হবে!

    তিনি বলেন, আমি নিজ দেশে ফিরে এসেছি, এখানে পরিস্থিতি যাই হোক অন্তত নিজের পরিবার আমার পাশে পাব, কিন্তু এই সময়ের ফ্রান্সে কেউ কারো নয়। সবাই নিজের জীবন বাঁচাতে মরিয়া।

    বিশ্বব্যাপী করোনাভাইরাস লকডাউন ব্যবস্থার কারণে আটকা পড়ে থাকা লেবাননের প্রবাসীদের একটি নতুন ব্যাচ মঙ্গলবার বৈরুতে ফিরে পৌছে।

    ঔদিন সকাল ১০ ঘটিকার দিকে ইস্তাম্বুল থেকে ১২০ জন যাত্রী নিয়ে একটি ফ্লাইট বৈরুতের রফিক হারিরি আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়। এরপর বিকেল সাড়ে ৫ টায় ১২১জন  প্যারিস থেকে একটি ফ্লাইটে বৈরুত পৌঁছে বলে স্থানীয় মিডিয়া সূত্রে জানা যায়। এছাড়া স্পেন এবং কঙ্গোর ধেকে পৃথক দুটি ফ্লাইট বৈরুতে আসে।

    মানবিক কারণে ২০ হাজার লেবানিজ প্রবাসী দেশে ফিরিয়ে আনার সিদ্ধান্ত গ্রহন করেন লেবানন সরকার। গত রবিবার তাদের প্রত্যাবাসন শুরু হয়।

    আরও পড়ুন