১৬ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল করেছে মালয়েশিয়া যুবদল ডক্টরেট ডিগ্রি পেলেন কন্ঠশিল্পী মমতাজ সিংগাইরে শয়ন কক্ষ থেকে এক ব্যবসায়ীর লাশ উদ্ধার মানিকগঞ্জে করোনায় আক্রান্তের সংখ্যা ২ হাজার ৭ জন সালথায় সহিংসতায় ৪ হাজার জনকে আসামি করে মামলা করেছে পুলিশ ‘শিশু বক্তা’ মাওলানা রফিকুল ইসলামকে র‌্যাব পরিচয়ে তুলে নেয়ার অভিযোগ! সিঙ্গাইর সদর ইউনিয়ন শ্রমিক লীগের আহ্বায়ক সেলিম ও যুগ্ম-আহ্বায়ক সালাম ফরিদপুরের সালথা উপজেলা পরিষদ ও থানা ঘেরাও, এসিল্যান্ড অফিসে আগুন সিঙ্গাইরে লকডাউন কার্যকরে তৎপর প্রশাসন করোনাভাইরাস প্রতিরোধ ও অপরাধ নির্মূলে তৎপর সিঙ্গাইর থানা পুলিশ

প্রথমবারের মতো রোহিঙ্গা শিবিরে করোনা শনাক্ত

প্রাণঘাতী করোনাভাইরাস হানা দিয়েছে কক্সবাজারের রোহিঙ্গা শিবিরেও। আজ বৃহস্পতিবার উখিয়ার কুতুপালং আশ্রয়শিবিরে দুইজন রোহিঙ্গা শরণার্থীর নমুনা পরীক্ষায় করোনার জীবাণু পাওয়া গেছে। এ নিয়ে বৃহস্পতিবার পর্যন্ত কক্সবাজারে আক্রান্ত হলো দুই রোহিঙ্গাসহ ১৩৬ জন। মারা গেছেন রামুর স্থানীয় একজন নারী।

কক্সবাজার সরকারি মেডিকেল কলেজের অধ্যক্ষ অনুপম বড়ুয়া বলেন, বৃহস্পতিবার এই ল্যাবে পরীক্ষা হয়েছে ১৮৬ জনের নমুনা। এর মধ্যে ১৭ জনের নমুনায় করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। এদের মধ্যে দুইজন রোহিঙ্গা শরণার্থী। অপর ১৫ জনের মধ্যে কক্সবাজার সদর উপজেলার ৯জন, চকরিয়ার চারজন, পেকুয়ার একজন এবং রামুর একজন।

২০১৭ সালের ২৫ আগস্টের পর মিয়ানমারের রাখাইন রাজ্য থেকে সেদেশের সেনাবাহিনীর নির্যাতনের মুখে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেয় আট লাখেরও বেশি রোহিঙ্গা। এর আগেও বিভিন্ন সময়ে আশ্রয় নিয়েছে কয়েক লাখ। বর্তমানে উখিয়া ও টেকনাফের ৩৪টি আশ্রয়শিবিরে নিবন্ধিত রোহিঙ্গার সংখ্যা সাড়ে ১১ লাখ।

আরও পড়ুন