২৮শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ |
  • প্রচ্ছদ
  • প্রধানমন্ত্রীর ঈদ উপহারের ঘর পেল সিঙ্গাইরের ৫৪ পরিবার
  • প্রধানমন্ত্রীর ঈদ উপহারের ঘর পেল সিঙ্গাইরের ৫৪ পরিবার

    মোবারক হোসেন:

    ঈদ উপহার হিসেবে প্রধানমন্ত্রীর ঘর পেল মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলার ৫৪ টি ভূমি ও গৃহহীন পরিবার। মঙ্গলবার (২৬ এপ্রিল) সকাল ১২ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশের আশ্রয়ণ প্রকল্পের ঘর প্রদান কার্যক্রম উদ্বোধনের পরপরই এসব পরিবার প্রধানের কাছে ঘরের দলিল ও চাবি হস্তান্তর করা হয়।

    এ উপলক্ষে সিঙ্গাইর সরকারি কলেজের শ্রেনীকক্ষে উপজেলা নির্বাহী অফিসার দিপন দেবনাথের সভাপতিত্বে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলা সহকারি কমিশনার (ভূমি) শাম্মা লাভিবা অর্নবের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যদেন স্থানীয় সংসদ সদস্য কন্ঠশিল্পী মমতাজ বেগম। বিশেষ অতিথির বক্তব্যদেন জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল লতিফ, উপজেলা চেয়ারম্যান মুশফিকুর রহমান খান হান্নান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান আব্দুল মাজেদ খান।

    প্রধান অতিথি মমতাজ বেগম এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এই প্রকল্পের ঘর বাস্তবায়ন করা হয়েছে। বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছিলেন একটি স্বাধীন দেশের। যেখানে কোন মানুষ না খেয়ে থাকবে না, গৃহহীন থাকবে না। সেই স্বপ্ন বাস্তবায়ন করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

    এদিন সকাল ১২ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারি বাসভবন (গণভবন) থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে ৪৯২ টি উপজেলায় ৩২ হাজার ৯০৪টি ঘর প্রদান কার্যক্রম উদ্বোধন করেন। এরপরই উপজেলার ৩৪ টি পরিবার প্রধানের হাতে ঘরের দলিল ও চাবি তুলেদেন সংসদ সদস্য কন্ঠশিল্পী মমতাজ বেগম ও জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল লতিফ। পরবর্তীতে আরও ২০ টি পরিবারকে ঘরের চাবি ও জমির দলিল প্রদান করা হবে বলে জানান সহকারি কমিশনার (ভূমি) শাম্মা লাভিবা অর্নব।

    এসময় পৌর মেয়র আবু নাঈম মো: বাশার, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আনোয়ারা খাতুন, যুগ্ম-সাধারণ সম্পাদক শহিদুর রহমান ও সায়েদুল ইসলাম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শারমিন আক্তার ধল্লা ইউনিয়ন ভূমি অফিসের নায়েব শহিদুল ইসলামসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার কর্মরত সাংবাদিক, সরকারি কর্মকর্তা, সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ ঘর ও জমিপ্রাপ্ত পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

    আরও পড়ুন