১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ |
  • প্রচ্ছদ
  • প্রধানমন্ত্রীর ‘হীরার টুকরাকে’ মন্ত্রী দেখতে চান নড়াইলবাসী
  • প্রধানমন্ত্রীর ‘হীরার টুকরাকে’ মন্ত্রী দেখতে চান নড়াইলবাসী

    জনশক্তি সংবাদ: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসনে রেকর্ড পরিমাণ ভোটে জয়ী হওয়া বাংলাদেশ ক্রিকেটের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। বৃহস্পতিবার সংসদ সদস্য হিসেবে অন্যদের সঙ্গে শপথ নেওয়ার কথা রয়েছে তার। এরমধ্যে মাশরাফিকে মন্ত্রী করার দাবি জানিয়েছে নড়াইলবাসী।

    ক্রিকেটের জীবন্ত এই কিংবদন্তী সমাজসেবায় জড়িয়ে আছেন দীর্ঘদিন থেকেই। গড়েছেন নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন। পরিচ্ছন্ন ইমেজের নব নির্বাচিত এই এমপিকে এবার মন্ত্রীর আসনে দেখার জন্য দাবি তুলেছেন নড়াইলের রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, ক্রীড়াসহ বিভিন্ন সংগঠন।

    এ বিষয়ে নড়াইল জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস বলেন, মাশরাফিকে মন্ত্রিত্ব দিলে আমরা সাধুবাদ জানাবো। মাশরাফি অনেক ভালো করবে।

    লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ ফয়জুল আমীর লিটু বলেন, ২০ ডিসেম্বর সুধাসদন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী যখন নড়াইলবাসীর সঙ্গে কথা বলেন, সেদিন নড়াইলবাসীর পক্ষ থেকে আমি আমার বক্তব্যে প্রধানমন্ত্রীর কাছে মাশরাফিকে মন্ত্রিত্ব দেওয়ার জন্য অনুরোধ করেছি। আমরা নড়াইলবাসী আশা করি মাশরাফিকে এ বছর মন্ত্রী পরিষদের সদস্য করা হবে।

    নড়াইল প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট আলমগীর সিদ্দিকী বলেন, মাশরাফি একজন ক্লিন ইমেজের মানুষ। মাশরাফিকে মন্ত্রী বানালে সেই মন্ত্রণালয় হবে দুর্নীতিমুক্ত সফল মন্ত্রণালয়।

    সাংস্কৃতিক সংগঠন মুর্ছনা সংগীত নিকেতনের সভাপতি ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের যুগ্ন সাধারণ সম্পাদক শামীমূল ইসলাম টুলু বলেন, মাশরাফি একজন সৎ ও যোগ্য ব্যক্তি। মাশরাফিকে মন্ত্রিত্ব দিলে প্রধানমন্ত্রীর যে দুর্নীতিমুক্ত দেশ গড়ার অঙ্গিকার সেটা বাস্তবায়নে সহায়ক হবে।

    আগামী শনিবার (৫ জানুয়ারি) নড়াইল প্রেসক্লাবের সামনে মাশরাফিকে মন্ত্রিত্ব দেওয়ার দাবিতে মানববন্ধন করা হবে বলে জানান তিনি।

    এদিকে, মাশরাফি বিন মর্তুজাকে মন্ত্রী হিসেবে দেখতে চেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও চলছে জোর আলোচনা। ইভান পারভেজ নামে একজন লিখেছেন, মাননীয় প্রধানমন্ত্রীর কাছে নড়াইলবাসীর প্রাণের দাবি, মাশরাফি বিন মর্তুজাকে পূর্ণাঙ্গ মন্ত্রী হিসাবে দেখতে চাই।

    উল্লেখ্য, নড়াইল-২ (লোহাগড়া-সদরের একাংশ) আসনে আওয়ামী লীগের প্রার্থী মাশরাফি বিপুল ভোটের ব্যবধানে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। নৌকা প্রতীকে তিনি পেয়েছেন দুই লাখ ৭১ হাজার ২১০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত প্রার্থী এনপিপির চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদ ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৭ হাজার ৮৮৩ ভোট। দু’জনের ভোটের ব্যবধান ২ লাখ ৬৩ হাজার ৩২৭ ভোট। নড়াইলের ইতিহাসে এতো বেশি ব্যবধানের বিজয় আর কেউ পাননি বলে জানা গেছে।

    /এসই

    আরও পড়ুন

    [X]