১৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ |

প্রবাসিদের জন্য লেবাননে দোয়া মাহফিল

জসিম উদ্দীন সরকার, লেবানন:

প্রবাসিদের সকল সমস্যা থেকে মুক্তি কামনায় দোয়া মাহফিল করেছে শৈফাত ইসলামী সমাজ কল্যান সংগঠন, লেবানন। গত রবিবার বিকেলে শৈফাতে এই দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি শরিফ আহমেদের সভাপতিত্বে ও জবরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাও. জাহিদুল ইসলাম, বিশেষ অতিথি ছিলেন মাও. মো. ইসহাক, হারুনুর রশিদ, আনোয়ার হোসেন মোল্লা, ফারুক মিয়া, মো. ইব্রাহীম, সাইফুল ইসলাম, মনির হোসেন, হানিফ মিয়া সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও দূরদূরান্ত থেকে আগত প্রবাসি বাংলাদেশিরা।

অনুষ্ঠানের বক্তারা বলেন, লেবাননে কিছু প্রবাসি বাংলাদেশির জন্য সকল বাংলাদেশির অর্জিত সুনাম ধ্বংস হয়ে যাচ্ছে, কিছু বিপথগামী প্রবাসি নারী মদ, জুয়া খেলা লিপ্ত রয়েছে, অনেকে লেবানন পুলিশের কাছে গ্রেপ্তারও হচ্ছে, এতে করে শুধু যারা অপরাধ করছে তাদের নয়, বদনাম হচ্ছে বাংলাদেশের। কাজেই এ সকল অন্যায় কাজ থেকে বিরত থাকতে হবে। একমাত্র দ্বীন ইসলামের আদর্শই এসকল অন্যায় থেকে মানুষদের ফিরিয় আনতে পারে।

বক্তারা বলেন, সুদ এর ব্যবসা হারাম। এই ব্যবসা করলে কঠিন পাপ হয়, এটা সবাই জানি কিন্তু মানিনা, আর না মানার কারণে ঘটে অনেক আপত্তিকর ঘটনা। কাজের সকল পাপাচার থেকে ফিরে আসতে হবে।

বক্তারা বলেন, ৫ ওয়াক্ত নামাজ সঠিক ভাবে যারা আদায় করে, তাদের অন্তরের ভিতরে আল্লাহর ভয় জন্ম নেয়। আর যার মধ্যে আল্লাহর ভয় থাকে সে কখনো কোন পাপ কাজ করতে পারেনা, অন্তত হাজার বার চিন্তা করে একটি ছোট পাপ করতে গেলে।

তাই সঠিক ভাবে সকলকে দ্বীন ইসলামের পথা চলার আহবান করেন তারা।

অনুষ্ঠানে শৈফাতে ঈদ আযহার নামাজের আয়োজনের ঘোষণা দেন শৈফাত ইসলামী সমাজ কল্যান সংগঠনের সভাপতি শরিফ আহমেদ। সেই সাথে তিনি সেদিন সকল প্রবাসিদের উপস্থিত হয়ে ঈদের নামাজ আদায়ের আহবান করেন।

আরও পড়ুন