৫ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ |
শিরোনাম
দলীয় কোন্দলেই ছাত্রলীগ নেতা মিরু খুন: তিনজন গ্রেফতার নবনির্বাচিত মেয়রের সাথে সিঙ্গাইর পৌর কর্মকর্তা-কর্মচারীদের শুভেচ্ছা বিনিময় ইউপি নির্বাচনে বিদ্রোহী প্রার্থীদের ছাড় দিচ্ছে আওয়ামী লীগ অভিবাসীদের কর্মসংস্থান নিশ্চিতে বিডি প্রেসক্লাব অব মালয়েশিয়ার ভার্চুয়াল আলোচনা নিজ দলের সন্ত্রাসীদের হাতে সিঙ্গাইর উপজেলা ছাত্রলীগ সম্পাদক মিরু খুন মাহবুবুর রহমানের আত্মার মাগফেরাত কামনায় মালয়েশিয়া যুবদলের দোয়া মাহফিল আজ দৈনিক কালের কণ্ঠের সাংবাদিক মোবারক হোসেনের জন্মদিন লেবাননে অনলাইন পোর্টাল “প্রবাস দর্পণ”এর ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন ঐক্যবদ্ধ লেবানন বিএনপি সিঙ্গাইর পৌর নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী বাশার জয়ী
জসিম উদ্দিন সরকার, লেবানন:

প্রবাসীদের ৭৫ হাজার ডলার নিয়ে বি-বাড়িয়ার আমীনের লেবানন থেকে পালায়ন

এবার লেবাননের রোমি এলাকা থেকে সাধারণ প্রবাসীদের ৭৫ হাজার ডলার আত্মসাৎ করে পালিয়াছে আমিন মিয়া নামে এক বাংলাদেশী। তার দেশের বাড়ি বি-বাড়িয়া জেলা ও থানার চিলিকুট গ্রামে। তার বাবার নাম সরল মিয়া।

আমিন মিয়া রোমি এলাকায় ৮২ সদস্য বিশিষ্ট্য এক সমিতির অর্থ সম্পাদক ছিল। গত ৫ সেপ্টেম্বর থেকে তাকে খুজে পাওয়া যাচ্ছেনা। পরে স্থানীয়দের কাছে জানা যায় আমিন মিয়া অবৈধ পথে সিরিয়া দিয়ে গ্রীসের উদ্দেশ্যে লেবানন থেকে পালিয়ে গেছে। বর্তমানে তিনি তুরষ্ক রয়েছে বলেও জানা যায়।

এদিকে আমিনকে খুজে না পেয়ে ভেঙ্গে পরেছে উক্ত সমিতির অন্য সদস্য, সদস্যা গণ। সদস্যদের কয়েকজন রয়েছে যাদের কারো ১২ হাজার আবার কারো ১৪ হাজার ডলার। টাকা জমিয়ে দেশে একটা কিছু করবে এটাই ছিল সকলের স্বপ্ন। কিন্ত সেই স্বপ্ন তাদের ধুলোয় মিশে গেল প্রতারক আমিনের ধোকায়।

তারা বলেন, ৮২ জন সদস্য মানে ৮২টি পরিবার, এই পরিবার গুলোকে আমিন নিঃশ্ব করে ফেলে গেছে।

আমিন অনেক বছর যাবত রোমি এলাকায় বিশ্বস্ততার সাথে বাংলাদেশী দোকান চালাত। ভাল মানুষের অভিনয় করে তিনি প্রবাসীদের দৃষ্টিতে আসেন।সেই সুযোগে আমিন সকলের টাকা হাতিয়ে অবৈধ পথে গ্রীস পালায়ন করেছে। ৮২জন সদস্য এখন সর্বশান্ত। তাদের আশা এর বিচার কোন একদিন পাবেন। তারা চান লেবাননে আর কোন আমিন যেন জন্ম না নেয়।

আরও পড়ুন