২৭শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
মিথ্যা মামলায় পুলিশ সদস্যকে হয়রানির অভিযোগ রাস্তার মুখে উঁচু দেয়াল, অবরুদ্ধ একটি মুসলিম পরিবার সিঙ্গাইরে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা সিঙ্গাইরে ইউপি নির্বাচনে আ.লীগের বিদ্রোহী প্রার্থী মিঠু গ্রেফতার সিঙ্গাইরে ১১ ইউপিতে ৪৬ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র দাখিল পাবজি খেলা নিয়ে দ্বন্দ্ব, সিঙ্গাইরে বন্ধুর হাতে প্রাণ গেল কিশোরের স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র ছিনতাইয়ের অভিযোগে আ.লীগ প্রার্থীর ছেলে আটক সিঙ্গাইরে শিশু বলাৎকার মামলার প্রধান আসামী মাদ্রাসা শিক্ষক গ্রেফতার লেবাননে ফের ফ্রি মেডিকেল ক্যাম্প, প্রবাসীদের উপচেপড়া ভির লেবানন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত

ফরিদপুরে ৩৮৩৫ প্রবাসীর মধ্যে কোয়ারেন্টিনে ১১!

ফরিদপুরে গত ১ মার্চ থেকে ১৫ মার্চ পর্যন্ত বিদেশফেরত তিন হাজার ৮৩৫ জন। বিদেশফেরত প্রবাসীরা তাদের নিজ উদ্যোগে হোম কোয়ারেন্টিনে থাকার কথা থাকলেও তারা সেই নির্দেশনা মানছেন না। করোনাভাইরাস ছড়ানোর আশঙ্কা নিয়েও তারা বাইরে ঘুরে বেড়াচ্ছেন।

গত ১ মার্চ থেকে ১৫ মার্চ পর্যন্ত তিন হাজার ৮৩৫ প্রবাসী বিদেশ থেকে ফরিদপুর এসেছেন। যাদের বেশিরভাগই ভারত থেকে দেশে এসেছেন। ইমিগ্রেশনের চোখ ফাঁকি দিয়ে তারা চলে গেছেন নিজ নিজ গন্তব্যে।

এসব বিদেশফেরত লোককে খুঁজে বের করে হোম কোয়ারেন্টিনে রাখার ঘোষণা দিয়েছে ফরিদপুর স্বাস্থ্য বিভাগ। এ পর্যন্ত ফরিদপুরে হোম কোয়ারেন্টিনে রয়েছেন মাত্র ১১ জন।

ফরিদপুর সিভিল সার্জন ডা. ছিদ্দিকুর রহমান জানান, জেলায় বিদেশফেরত যাত্রী নিজে উদ্যোগী হয়ে তাদের সঙ্গে যোগাযোগ করেছেন। তারা সবাই নিজ উদ্যোগে হোম কোয়ারেন্টিনে ছিলেন।

এদের মধ্যে শহরের ঝিলটুলীর তিনজন ইতোমধ্যে সংক্রমণ ঝুঁকির সময়সীমা অতিক্রম করায় তাদের মুক্তভাবে চলাফেরার অনুমতি দেয়া হয়েছে।

ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার জানান, ইমিগ্রেশন পুলিশের তরফ থেকে ফরিদপুরের স্বাস্থ্য অধিদফতরের নিকট এ তালিকা সরবরাহ করা হয়েছে। এদের হোম কোয়ারেন্টিনে রাখার নির্দেশনা রয়েছে।

এদিকে ফরিদপুরে এখন পর্যন্ত ১১ জন বিদেশফেরতকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। তবে করোনা নিয়ে আতঙ্ক না ছড়িয়ে যার যার অবস্থান থেকে সবাইকে সচেতন থাকার পরামর্শ দিয়েছেন তিনি।

লাইটনিউজ/এসআই
ভিন্নবার্তা, ডেস্ক

ভিন্নবার্তা/এমএসআই

আরও পড়ুন