২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
লেবানন আ’লীগের সম্মেলন: লড়াই হবে সভাপতি ও সম্পাদক পদে হরিরামপুর প্রেসক্লাব আহ্বায়ক মাহি, সদস্য সচিব আবিদ মালয়েশিয়ায় বেগম খালেদা জিয়া সুস্থতার জন্য মালয়েশিয়া বিএনপির দোয়া মাহফিল বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল করেছে মালয়েশিয়া যুবদল ডক্টরেট ডিগ্রি পেলেন কন্ঠশিল্পী মমতাজ সিংগাইরে শয়ন কক্ষ থেকে এক ব্যবসায়ীর লাশ উদ্ধার মানিকগঞ্জে করোনায় আক্রান্তের সংখ্যা ২ হাজার ৭ জন সালথায় সহিংসতায় ৪ হাজার জনকে আসামি করে মামলা করেছে পুলিশ ‘শিশু বক্তা’ মাওলানা রফিকুল ইসলামকে র‌্যাব পরিচয়ে তুলে নেয়ার অভিযোগ! সিঙ্গাইর সদর ইউনিয়ন শ্রমিক লীগের আহ্বায়ক সেলিম ও যুগ্ম-আহ্বায়ক সালাম

বগুড়া-৬ উপ-নির্বাচনে থাকবেন না খালেদা জিয়া

জনশক্তি রিপোর্ট: বগুড়া-৬ উপ-নির্বাচনে থাকবেন না খালেদা জিয়াবগুড়া-(৬) সদর আসনের উপ-নির্বাচনে অংশগ্রহণ করতে অনিচ্ছা প্রকাশ করেছে,কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এজন্য তার নামে মনোনয়নপত্র উত্তোলন করা হলেও তা জমা দেওয়া হবে না। বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক সাবেক সাংসদ গোলাম মোহাম্মদ সিরাজ বুধবার রাতে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, খালেদা জিয়া নির্বাচনের ব্যাপারে অনীহা প্রকাশ করায় ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান তার মনোনয়নপত্র জমা দিতে নিষেধ করেছেন। এর আগে বগুড়া-(৬) সদর আসনে উপ-নির্বাচনে অংশগ্রহণের জন্য বুধবার বিএনপি চেয়ারপারসনসহ প্রাথমিকভাবে মনোনীত পাঁচ প্রার্থীর মনোনয়নপত্র উত্তোলন করা হয়। অন্য চারজন হলেন- বগুড়া জেলা বিএনপির আহবায়ক গোলাম মোহাম্মদ সিরাজ, বিএনপি চেয়ারসনেনের উপদেষ্টা বগুড়া পৌরসভার মেয়র অ্যাডভোকেট একেএম মাহবুবর রহমান, বগুড়া জেলা বিএনপির সাবেক সভাপতি রেজাউল করিম বাদশা ও সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন।

বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক গোলাম মোহাম্মদ সিরাজ জানান, দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মনোনয়নপত্রটি ঢাকায় পাঠিয়ে দেওয়া হয়েছে। তিনি বলেন, রাতে আমরা জানতে পেরেছি যে ম্যাডাম নির্বাচনে অংশ নিতে রাজি হননি। তাই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মনোনয়নপত্র জমা দেওয়া হচ্ছে না। আগামী ২৪ জুন বগুড়া-৬ আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। গত বছরের ৩০ ডিসেম্বরের নির্বাচনে এই আসনের নির্বাচিত এমপি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শপথ না নেওয়ায় আসনটি শূন্য ঘোষিত হয়েছে। এই আসনে বর্তমান ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বগুড়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও জননেতা টি জামান নিকেতা।

আরও পড়ুন