২৩শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ |
মানিকগঞ্জের সিঙ্গাইরে

বন্যার্তদের ত্রান দিল স্বেচ্ছাসেবী সংগঠন “অসহায় মানুষের পাশে আমরা”

আমিনুর রহমান, সিঙ্গাইর (মানিকগঞ্জ):

মানিকগঞ্জের সিঙ্গাইরে করোনা ও বানভাসি অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে “অসহায় মানুষের পাশে আমরা” নামে একটি স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন। বুধবার (০৫ আগষ্ট) সংগঠনটির উদ্যোগে উপজেলার ধল্লা ইউনিয়নের খাসেরচর-লাংগুলিয়া গ্রামের শতাধিক বন্যাকবলিত পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। ত্রাণ সামগ্রীর মধ্যে রয়েছে চিড়া, মুড়ি, চিনি ও মুশুরের ডাল।

বানের পানিতে উপজেলার ধল্লা ইউনিয়নের খাসেরচর-লাংগুলিয়া গ্রামের অধিকাংশ ফসলি জমি ও বাড়িঘর তলিয়ে গেছে। এতে বন্যাকবলিত অসহায় দরিদ্র মানুষ মানবেতর জীবনযাপন করছেন। অনেকেই অন্যের বাড়িতে আশ্রয় নিয়েছে। এসব অসহায় মানুষদের সাহায্যে এগিয়ে এসেছে “অসহায় মানুষের পাশে আমরা” নামে স্থানীয় একটি স্বেচ্ছাসেবী সংগঠন। বুধবার সংগঠনটির উদ্যোগে শতাধিক বন্যাদুর্গত পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।

এসময় “অসহায় মানুষের পাশে আমরা” সংগঠনটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সংগঠনের সভাপতি মোঃ আব্বাস উদ্দিন বলেন, “অসহায় মানুষের পাশে আমরা” একটি অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন। সংগঠনটির ব্যানারে বিভিন্ন দুর্যোগে ও ঈদের সময় অসহায় মানুষদের সাহায্য সহযোগীতার চেষ্টা করি। এরই অংশ হিসেবে বন্যাদুর্গত শতাধিক পরিবারের মাঝে শুকনো খাবার বিতরণ করা হয়। এছাড়া ঈদ উপলক্ষে শতাধিক দরিদ্র মানুষকে ঈদ সামগ্রী ও স্বাস্থ্য সুরক্ষা মাস্ক প্রদান করা হয়েছে। এই মানবিক কাজ অব্যাহত রাখতে এলাকাবাসীর সহযোগিতা চেয়েছেন সংগঠনটির সভাপতি মোঃ আব্বাস উদ্দিন।

আরও পড়ুন