১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ |
  • প্রচ্ছদ
  • বরিশালে বিএনপির বিক্ষোভ সমাবেশ : আটক-২
  • বরিশালে বিএনপির বিক্ষোভ সমাবেশ : আটক-২

    বরিশাল প্রতিনিধি:জিয়া চ্যারিটেবল ট্রাস্ট্র মামলায় বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে রায়ের প্রতিবাদে ও নিঃশ্বর্ত মুক্তির দাবীতে দাবীতে বরিশালে বিক্ষোভ সমাবেশ করেছে বিএনপি। মঙ্গবার (৩০ অক্টোবর) বেলা ১১টায় নগরের অশ্বিনী কুমার হল চত্বরের দলীয় কার্যালয়ে জেলা ও নগর বিএনপি এই কর্মসূচির আযোজন করে। এখানে সভাপতির বক্তব্যে কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব ও নগর বিএনপির সভাপতি মজিবর রহমান সরোয়ার বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারীর ভোটার বিহীন নির্বাচন আর বাংলাদেশে হবে না।

    এই নির্বাচনের মধ্যদিয়ে সরকার গণতন্ত্র হরণ, বিচার বিভাগের স্বাধীনতা রোহিত ও মত প্রকাশের স্বাধীনতা বন্ধ করতে ডিজিটাল আইন করেছে। এসবেও কাজ হচ্ছে না জেনে জাতীয় ঐক্যফ্রন্টের সাথে সংলাপে বসার জন্য সরকার আহবান করেছে। সংলাপ ব্যর্থ হলে বেগম খালেদা জিয়ার মুক্তি ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের জন্য সরকারকে বাধ্য করার আন্দোলনে নেতা কর্মীদের ঐক্যবদ্ধ হতে বলেন।

    তিনি বলেন, জাতীয় ঐক্য ফ্রন্ট যে ৭ দফা দাবী করেছে তা যুক্ত যুক্ত দাবি। তাদের এ দাবী সরকারকে মেনে নিতে হবে। আমরা নিদোলীয় সরকারে অধিনে নির্বাচন চাই। নির্বাচনে সেনাবাহীনি মোতায়ন করতে হবে। সমাবেশে বক্তব্য রাখে জেলা দক্ষিণ বিএনপির সভাপতি এবায়দুল হক চাঁন, উত্তর জেলা বিএনপির সভাপতি মেজবাহউদ্দিন ফরহাদ, বরিশাল মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক জিয়া উদ্দিন সিকদার, উত্তর জেলা বিএনপি’র সাধারন সম্পাদক আকন কুদ্দুসুর রহমান, দক্ষিন জেলা বিএনপির সাধারন সম্পাদক আবুল কালাম শাহীন, বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সাবেক সংসদ আবুল হোসেন খান, বরিশাল মহানগর স্বেচ্ছা সেবক দলের সভাপতি মাহাবুবুর রহমান পিন্টু, সহ অন্যরা বক্তব্য রাখেন।

    এরআগে বিক্ষোভ সমাবেশে যোগ দিতে সকাল সাড়ে ১০ টা সেচ্ছাসেবক দলের নেতা-কর্মীরা দলীয় কার্যালয়ের দিকে আসলে পুলিশ মিছিলে বাধা দেয়। পরে মিছিলে ধাওয়া করে জাহিদুল ইসলাম নামে একজনকে আটক করে।তবে বরিশাল মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি মাহাবুবুর রহমান পিন্টু বলেন, আমাদের শান্তিপূর্নভাবে চলাকালীন বিক্ষোভ সমাবেশে রাস্তায় থাকা বেশ কয়েকজন নেতাকর্মীকে ধাওয়া করে লাঠিচার্য করে পুলিশ।

    এসময় বরিশাল সিটি কলেজের ভেতর থেকে নগরের ১১ নং ওয়ার্ডের স্বেচ্ছাসেবক দলের সভাপতি সাইদুর ইসলাম এবং স্বেচ্ছা সেবক দলের বরিশাল মহানগর জলবাযু বিষয়ক সহ সম্পাদক মো: টিপুকে আটক করে পুলিশ। এদিকে সভাকে কেন্দ্র করে আইন শৃঙ্খলা রক্ষায় ব্যাপক পুলিশ মোতায়েন করা হয়।

    আরও পড়ুন

    [X]