২০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ | ৪ঠা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ |
  • প্রচ্ছদ
  • বরিশালে স্বাস্থ্য বিধি না মেনে বয়স্ক ভাতা বিতরণ




  • বরিশালে স্বাস্থ্য বিধি না মেনে বয়স্ক ভাতা বিতরণ

    আব্দুল্লাহ মামুন,বরিশাল: বরিশাল স্বাস্থ্য বিধি ও সামাজিক দুরত্ব না মেনে প্রতিবন্ধি, বয়স্ক ও বিধবা ভাতা প্রদান করা হয়েছে। যদিও শারিরীক সুরক্ষা ও দুরত্ব বজায় রাখার লাইন ঠিক রাখতে উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও র‌্যাব সদস্যরা। ভাতাভোগিরা এখনো অনেকে অসচেতন। এদের মধ্যে অনেকের মাক্স ছিল না। পাশাপাশি শারিরীক দুরত্ব বজায় রাখার নিয়মও জানেন না।

    বৃহস্পতিবার নগরীর চ্যেমাথা হাতেম আলী কলেজ সংলগ্ন সোনালী ব্যাংক থেকে নগরীর ৩০টি ওয়ার্ডের প্রতিবন্ধিদের ভাতাসহ বরিশাল সদর উপজেলার রায়পাশা-কড়াপুরের ইউনিয়নের ৫টি ওয়ার্ডের বিধবা ও বয়স্কদের ভাতার টাকা উত্তোলনের ক্ষেত্রে এসব চিত্র দেখা যায়।

    এসময় ওই সড়ক দিয়ে যাওয়ার সময় জেলা প্রশাসকের ভ্রাম্যমান মোবাইল আদালতের বিচারক এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ নাজমুল হুদা ও ভ্রাম্যমান আদালতের আইন শৃঙ্খলা নিয়ন্ত্রনের কাজে নিয়োজিত র‌্যাব সদস্যরা বয়স্ক ব্যাক্তিদের শারিরীক সু-রক্ষার দুরত্ব বজায় রাখার জন্য হ্যান্ড মাইক দিয়ে বলে তাদেরকে কোন রকম শৃঙ্খলার মধ্যে আনতে সক্ষম হয়। সবাইকে নিজেদের সু-রক্ষা নিয়ম পালন করে ভাতার টাকা উত্তোলন করার আহবান জানান এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট।

    সোনালী ব্যাংকের শাখা ব্যবস্থাপক মনির হোসেন বলেন, ‘নগরীর ৩০টি ওয়ার্ডের প্রতিবন্ধি ও সদর উপজেলার কড়াপুরের বিধবাসহ বয়স্ক ১ হাজার ৫ শত ব্যাক্তিদের আজ তাদের ভাতার টাকা পরিশোধ করার সময় দেয়ার হয়েছে। তাই সিমিত আকারের ব্যাংকের মধ্যে স্থান দিলেও অন্য সবাইকে বাহিরে রাস্তায় লাইনে দাড়াতে হয়েছে।’

    Print Friendly, PDF & Email

    আরও পড়ুন