৩১শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ |
শিরোনাম
শয়তান যেভাবে মুসলিম ভ্রাতৃত্ব বিনষ্ট করে নৌবাহিনীর কর্মকর্তাকে মারধর: হাজী সেলিমের ছেলে এরফান গ্রেপ্তার সালাম নিয়ে বিতর্কিত মন্তব্য: ঢাবি অধ্যাপকের বিরুদ্ধে মামলা ঢাকা বিভাগের শ্রেষ্ঠ শিক্ষক হলেন সিঙ্গাইরের কৃতি সন্তান রেজাউল করিম তথ্যমন্ত্রী হাসান মাহমুদের সুস্থতা কামনায় রাজশাহীতে দোয়া মাহফিল সম্পত্তির লোভে মায়ের লাশ ৫ টুকরো করল ছেলে! কারাফটকে বিয়ে, তারপর মিলবে সাজাপ্রাপ্ত ধর্ষকের জামিন: হাইকোর্ট সিঙ্গাইরে যাত্রীবাহী বাস খাদে, চালকসহ তিনজন নিহত লেবাননে ফের সায়াদ হারিরি প্রধানমন্ত্রী নির্বাচিত ডিআইজি হাবিবুর রহমানের জায়গায় হলো বেদে সম্প্রদায়ের কবরস্থান
  • প্রচ্ছদ
  • বরিশাল থেকে কাল ছাড়ছে লঞ্চ, প্রস্তুত সুন্দরবন, সুরভী, কীর্তনখোলা




  • বরিশাল থেকে কাল ছাড়ছে লঞ্চ, প্রস্তুত সুন্দরবন, সুরভী, কীর্তনখোলা

    আব্দুল্লাহ মামুন,বরিশাল: সরকারের সিদ্ধান্ত অনুযায়ী আগামীকাল (৩১ মে) থেকে স্বাস্থ্যবিধি মেনে বরিশাল থেকে চালু হচ্ছে অভ্যন্তরীণ নৌপথের সব ধরনের নৌযান।

    সীমিত পরিসরে, মাস্ক পড়ে ও ভাড়া না বাড়িয়েই চলবে যাত্রীবাহি এই সকল লঞ্চ।

    গতকাল (২৯ মে) বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের সভাপতিত্বে লঞ্চ মালিকদের সভায় এমন সিদ্ধান্ত হয়।

    সভায় সকল নদীবন্দরে যাত্রীদের জন্য জীবাণুমুক্ত টানেল বসানো ও লঞ্চে যাত্রী পরিবহনের পূর্বে থার্মোমিটারের মাধ্যমে যাত্রীর স্বাস্থ্য পরীক্ষা ও হ্যান্ড স্যানিটাইজ করতে হবে বলে জানানো হয়েছে।

    এ বিষয়ে বরিশাল নদী বন্দর কর্মকর্তা আজমল হুদা মিঠু  বলেন, কেবিনে যাত্রী সংখ্যা ঠিক থাকলেও ডেকে অতিরক্ত যাত্রী উঠানো যাবে না। এই ক্ষেত্রে অবশ্যই শাররীক দূরত্ব বজায় রেখে যাত্রীদের ভ্রমন নিশ্চিত করতে হবে।

    তিনি আরো বলেন, আমাদের বরিশাল নদী বন্দরে জীবাণুমুক্ত টানেল বসানো হবে। একই সাথে লঞ্চ মালিকরা নিজ উদ্যোগে এই ট্যানেল বসানোর কথা জানিয়েছেন। এছাড়াও মাস্ক না পড়ে কেউ যাত্রা করতে পারবে না।

    আগামীকাল (৩১ মে) বরিশাল থেকে সুন্দরবন নেভিগেশন, সুরভী নেভিকেশন, কীর্তনখোলা নেভিকেশন যাত্রী পরিবহন করবে বলেও জানান তিনি।

    সুন্দরবন নেভিকেশন কোম্পানির মালিক সাইদুর রহমান রিন্টু বলেন, আমাদের নেভিকেশনের লঞ্চ আগামীকাল থেকে যথা সময়ে ছাড়বে। ইতোমধ্যে সকল ধরনের স্বাস্থ্য ঝুঁকি এড়াতে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।তিনি আরো বলেন, আগামীকাল বরিশাল থেকে ঢাকা সুন্দরবন-১১ ও ১২ ছাড়ছে এবং পহেলা জুন সুন্দরবন ১০ ও ১৪ ছাড়ার কথা রয়েছে। অফিস থেকে সংগ্রহ করতে হবে টিকিট এবং সামাজিক দূরত্ব নিশ্চিতে আমরা ব্যবস্থা গ্রহণ করেছি।

    Print Friendly, PDF & Email

    আরও পড়ুন