১৬ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল করেছে মালয়েশিয়া যুবদল ডক্টরেট ডিগ্রি পেলেন কন্ঠশিল্পী মমতাজ সিংগাইরে শয়ন কক্ষ থেকে এক ব্যবসায়ীর লাশ উদ্ধার মানিকগঞ্জে করোনায় আক্রান্তের সংখ্যা ২ হাজার ৭ জন সালথায় সহিংসতায় ৪ হাজার জনকে আসামি করে মামলা করেছে পুলিশ ‘শিশু বক্তা’ মাওলানা রফিকুল ইসলামকে র‌্যাব পরিচয়ে তুলে নেয়ার অভিযোগ! সিঙ্গাইর সদর ইউনিয়ন শ্রমিক লীগের আহ্বায়ক সেলিম ও যুগ্ম-আহ্বায়ক সালাম ফরিদপুরের সালথা উপজেলা পরিষদ ও থানা ঘেরাও, এসিল্যান্ড অফিসে আগুন সিঙ্গাইরে লকডাউন কার্যকরে তৎপর প্রশাসন করোনাভাইরাস প্রতিরোধ ও অপরাধ নির্মূলে তৎপর সিঙ্গাইর থানা পুলিশ

বরিশাল থেকে কাল ছাড়ছে লঞ্চ, প্রস্তুত সুন্দরবন, সুরভী, কীর্তনখোলা

আব্দুল্লাহ মামুন,বরিশাল: সরকারের সিদ্ধান্ত অনুযায়ী আগামীকাল (৩১ মে) থেকে স্বাস্থ্যবিধি মেনে বরিশাল থেকে চালু হচ্ছে অভ্যন্তরীণ নৌপথের সব ধরনের নৌযান।

সীমিত পরিসরে, মাস্ক পড়ে ও ভাড়া না বাড়িয়েই চলবে যাত্রীবাহি এই সকল লঞ্চ।

গতকাল (২৯ মে) বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের সভাপতিত্বে লঞ্চ মালিকদের সভায় এমন সিদ্ধান্ত হয়।

সভায় সকল নদীবন্দরে যাত্রীদের জন্য জীবাণুমুক্ত টানেল বসানো ও লঞ্চে যাত্রী পরিবহনের পূর্বে থার্মোমিটারের মাধ্যমে যাত্রীর স্বাস্থ্য পরীক্ষা ও হ্যান্ড স্যানিটাইজ করতে হবে বলে জানানো হয়েছে।

এ বিষয়ে বরিশাল নদী বন্দর কর্মকর্তা আজমল হুদা মিঠু  বলেন, কেবিনে যাত্রী সংখ্যা ঠিক থাকলেও ডেকে অতিরক্ত যাত্রী উঠানো যাবে না। এই ক্ষেত্রে অবশ্যই শাররীক দূরত্ব বজায় রেখে যাত্রীদের ভ্রমন নিশ্চিত করতে হবে।

তিনি আরো বলেন, আমাদের বরিশাল নদী বন্দরে জীবাণুমুক্ত টানেল বসানো হবে। একই সাথে লঞ্চ মালিকরা নিজ উদ্যোগে এই ট্যানেল বসানোর কথা জানিয়েছেন। এছাড়াও মাস্ক না পড়ে কেউ যাত্রা করতে পারবে না।

আগামীকাল (৩১ মে) বরিশাল থেকে সুন্দরবন নেভিগেশন, সুরভী নেভিকেশন, কীর্তনখোলা নেভিকেশন যাত্রী পরিবহন করবে বলেও জানান তিনি।

সুন্দরবন নেভিকেশন কোম্পানির মালিক সাইদুর রহমান রিন্টু বলেন, আমাদের নেভিকেশনের লঞ্চ আগামীকাল থেকে যথা সময়ে ছাড়বে। ইতোমধ্যে সকল ধরনের স্বাস্থ্য ঝুঁকি এড়াতে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।তিনি আরো বলেন, আগামীকাল বরিশাল থেকে ঢাকা সুন্দরবন-১১ ও ১২ ছাড়ছে এবং পহেলা জুন সুন্দরবন ১০ ও ১৪ ছাড়ার কথা রয়েছে। অফিস থেকে সংগ্রহ করতে হবে টিকিট এবং সামাজিক দূরত্ব নিশ্চিতে আমরা ব্যবস্থা গ্রহণ করেছি।

আরও পড়ুন