২৭শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
মিথ্যা মামলায় পুলিশ সদস্যকে হয়রানির অভিযোগ রাস্তার মুখে উঁচু দেয়াল, অবরুদ্ধ একটি মুসলিম পরিবার সিঙ্গাইরে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা সিঙ্গাইরে ইউপি নির্বাচনে আ.লীগের বিদ্রোহী প্রার্থী মিঠু গ্রেফতার সিঙ্গাইরে ১১ ইউপিতে ৪৬ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র দাখিল পাবজি খেলা নিয়ে দ্বন্দ্ব, সিঙ্গাইরে বন্ধুর হাতে প্রাণ গেল কিশোরের স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র ছিনতাইয়ের অভিযোগে আ.লীগ প্রার্থীর ছেলে আটক সিঙ্গাইরে শিশু বলাৎকার মামলার প্রধান আসামী মাদ্রাসা শিক্ষক গ্রেফতার লেবাননে ফের ফ্রি মেডিকেল ক্যাম্প, প্রবাসীদের উপচেপড়া ভির লেবানন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত

বাংলাদেশিদের ইকামার মেয়াদ বাড়ানোর আশ্বাস সৌদি সরকারের

সৌদি আরব

ইন্টারন্যাশনাল ডেস্ক : করোনাভাইরাসের কারণে সৌদি আরবে সব ধরনের যাতায়াত বন্ধ ঘোষণা করা হয়েছে। এ অবস্থায় দেশটিতে শ্রমচুক্তির অধীনে প্রবাসী বাংলাদেশিদের ইকামাসহ অন্যান্য বিষয়ে সমস্যা সমাধানের আশ্বাস ও পরামর্শ দিয়েছে দেশটির সরকার।
রিয়াদে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের শ্রম উইংয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

দূতাবাস জানিয়েছে, যেসব প্রবাসী বাংলাদেশির (আমেল মানজিলি ও সায়েক খাস ছাড়া) ইকামার মেয়াদ ১৮ মার্চ থেকে ৩০ জুনের মধ্যে শেষ হবে তাদের ইকামার মেয়াদ কোনো ফি ছাড়াই স্বয়ংক্রিয়ভাবে আরো তিনমাস বৃদ্ধি পাবে মর্মে সৌদি কর্তৃপক্ষ জানিয়েছে। এ সেবার জন্য কারো অফিসে যাওয়ার প্রয়োজন নেই।

যেসব প্রবাসী ছুটিতে যাওয়ার জন্য এক্সিট-রিএন্ট্রি ভিসা অথবা চূড়ান্তভাবে সৌদি আরব ত্যাগ করার জন্য ফাইনাল এক্সিট ভিসা সংগ্রহ করেছেন, কিন্তু বর্তমান পরিস্থিতিতে সৌদি আরব ত্যাগ করতে পারেননি তাদের সংশ্লিষ্ট ভিসার মেয়াদ উত্তীর্ণ হওয়ার আগেই বাতিল করার জন্য সৌদি কতৃপক্ষ নির্দেশনা দিয়েছে। এ অবস্থায় এ ধরনের প্রবাসী বাংলাদেশিদের নিজ নিজ কফিলের সঙ্গে যোগাযোগ করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার অনুরোধ করা হয়েছে।

এছাড়া যেসব প্রবাসী বাংলাদেশি এক্সিট-রিএন্ট্রি ভিসা নিয়ে ছুটিতে বাংলাদেশে গিয়েছেন কিন্তু, বর্তমান পরিস্থিতিতে ভিসার মেয়াদকালীন সময়ে সৌদি আরবে ফিরে আসতে পারেননি, তাদের নিজেদের ভিসার মেয়াদ বৃদ্ধির জন্য নিজ নিজ কফিলের সঙ্গে যোগাযোগ করে ভিসার মেয়াদ বৃদ্ধির প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্যও অনুরোধ করা হয়েছে।

আরও পড়ুন