৯ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ |
শিরোনাম
মিরুর ঘাতকদের ফাঁসির দাবীতে মানবিক সিঙ্গাইর ফাউন্ডেশনের শোক র‌্যালী লেবাননে যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন ছাত্রলীগ নেতা মিরুর খুনীদের ফাঁসির দাবীতে শোক র‌্যালী দলীয় কোন্দলেই ছাত্রলীগ নেতা মিরু খুন: তিনজন গ্রেফতার নবনির্বাচিত মেয়রের সাথে সিঙ্গাইর পৌর কর্মকর্তা-কর্মচারীদের শুভেচ্ছা বিনিময় ইউপি নির্বাচনে বিদ্রোহী প্রার্থীদের ছাড় দিচ্ছে আওয়ামী লীগ অভিবাসীদের কর্মসংস্থান নিশ্চিতে বিডি প্রেসক্লাব অব মালয়েশিয়ার ভার্চুয়াল আলোচনা নিজ দলের সন্ত্রাসীদের হাতে সিঙ্গাইর উপজেলা ছাত্রলীগ সম্পাদক মিরু খুন মাহবুবুর রহমানের আত্মার মাগফেরাত কামনায় মালয়েশিয়া যুবদলের দোয়া মাহফিল আজ দৈনিক কালের কণ্ঠের সাংবাদিক মোবারক হোসেনের জন্মদিন

বাংলাদেশে একদিনে করোনায় সংক্রমিত ১৫৪১ জন, মৃত্যু ২২ জনের

একদিনে (২৪ ঘণ্টা) বাংলাদেশে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ১ হাজার ৫৪১ জন। মারা গেছেন ২২ জন। এ নিয়ে দেশে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন মোট ৩৮ হাজার ২৯২ জন। মারা গেছেন ৫৪৪ জন। দেশে করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি নিয়ে আজ বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এই তথ্য জানানো হয়। মঙ্গলবার দেশে করোনায় সংক্রমিত ১ হাজার ১৬৬ জন শনাক্ত হওয়ার কথা জানানো হয়েছিল। মারা গিয়েছিলেন ২১ জন।গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৪৬ জন। এ নিয়ে সর্বমোট ৭ হাজার ৯২৫ জন সুস্থ হয়েছেন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২২ জনের মধ্যে ঢাকা বিভাগের ১০ জন এবং চট্টগ্রাম বিভাগের ১০ জন এবং সিলেট বিভাগে ২ জন। হাসপাতালে মারা গেছেন ২১ জন এবং বাসায় মারা গেছেন একজন।মারা যাওয়া ২২ জনের মধ্যে ঢাকা মহানগরে মারা গেছেন ৫ জন, ঢাকার জেলায় ৩ জন, মুন্সিগঞ্জে ১ জন, নরসিংদীতে ১ জন, চট্টগ্রাম জেলায় দুজন, নোয়াখালীতে ৩ জন, কুমিল্লায় দুজন, কক্সবাজারে একজন, চাঁদপুরে ২ জন, সিলেটে একজন এবং মৌলভীবাজারে একজন।

মারা যাওয়া ব্যক্তিদের বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ১০ বছরের মধ্যে ১ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ২ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৭ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৭ জন , ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১ জন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১ জন মারা গেছেন।

ব্রিফিংয়ের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৮ হাজার ১৫ জনের করোনা পরীক্ষা করা হয়। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ২ লাখ ৬৬ হাজার ৪৫৬টি নমুনা।

দেশে এখন ৪৮টি ল্যাবে (পরীক্ষাগার) করোনা পরীক্ষা করা হয়। গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।
করোনার ঝুঁকি এড়াতে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা অনলাইন ব্রিফিংয়ে সবাইকে স্বাস্থ্য বিধি মেনে চলার আহ্বান জানান। নাসিমা সুলতানা বলেন, প্রত্যেকে স্বাস্থ্য বিধি মেনে চলবেন।

আরও পড়ুন