২৮শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ |
শিরোনাম
পুলিশ বাহিনীকে দুর্নীতি ও মাদকমুক্ত করার পদক্ষেপ সিঙ্গাইরে সাত মামলার পলাতক আসামি ডাকাত রিয়াজুল গ্রেফতার এক দিনে ৪৭ মামলার রায়, হাসিমুখে বাড়ি ফিরলেন ৪৬ দম্পতি নোয়াখালী জেলা রোভারের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত যুবলীগ চেয়ারম্যান শেখ পরশ ও যুক্তরাষ্ট্র যুবলীগের ভার্চুয়াল সভা পৌর নির্বাচন ও দলীয় কাউন্সিলকে সামনে রেখে সিঙ্গাইর উপজেলা আ.লীগের বর্ধিত সভা গৃহকর্মীকে ধর্ষণের পর সাততলা থেকে ফেলে দেওয়া হয় ঢাবি ছাত্রী ধর্ষণ: মজনুর যাবজ্জীবন কারাদণ্ড ঢাকা মহানগর উত্তর আ.লীগের অর্থ সম্পাদক হলেন শিল্পপতি সালাম চৌধুরী টিউশন ফি ছাড়া অন্য খাতে অর্থ নিতে পারবে না স্কুল-কলেজ
  • প্রচ্ছদ
  • বাংলাদেশে করোনা শনাক্তের সংখ্যা এক লাখ ছাড়াল, মৃত্যু ১৩৪৩




  • বাংলাদেশে করোনা শনাক্তের সংখ্যা এক লাখ ছাড়াল, মৃত্যু ১৩৪৩

    বাংলাদেশে করোনাভাইরাসে সংক্রমিত হিসেবে শনাক্তের সংখ্যা এক লাখ ছাড়াল। সংক্রমণের ১০৪তম দিনে মোট করোনা শনাক্ত হয়েছে ১ লাখ ২ হাজার ২৯২ জনের। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩ হাজার ৮০৩ জনের করোনা শনাক্ত হয়েছে। আর মারা গেছেন ৩৮ জন। সব মিলিয়ে মারা গেছেন ১ হাজার ৩৪৩ জন। করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে আজ বৃহস্পতিবার এমন তথ্য জানানো হয়।

    ব্রিফিংয়ে বলা হয়, নতুন করে মারা যাওয়া ৩৮ জনের মধ্যে ৩১ জন পুরুষ ও ৭ জন নারী। গতকাল বুধবার দেশে করোনায় সংক্রমিত ৪ হাজার ৮ জন শনাক্ত হওয়ার কথা জানানো হয়েছিল। মারা গিয়েছিলেন ৪৩ জন।

    ব্রিফিংয়ের তথ্যমতে, ১৬ হাজার ২৫৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে গত ২৪ ঘণ্টায়। এর আগের দিন ১৭ হাজার ৫২৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছিল। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৫ লাখ ৬৭ হাজার ৫০৩টি নমুনা।

    দেশে ৫৯টি ল্যাবে (পরীক্ষাগার) করোনা পরীক্ষা করা হয়েছে। গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

    করোনার ঝুঁকি এড়াতে সামাজিক দূরত্ব বজায় রাখা ও স্বাস্থ্যবিধি মানতে সবাইকে অনুরোধ করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা। অনলাইন ব্রিফিংয়ে তিনি বলেন, সবাই সতর্ক থাকুন, সাবধান হোন।

    করোনা সংক্রমিত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক আবুল কালাম আজাদ। সুস্থ হয়ে আজ ব্রিফিংয়ের শুরুতে তিনি বলেন, বিশেষজ্ঞদের মতামত অনুযায়ী, দেশে কিছুকাল পরে করোনার সংক্রমণ বৃদ্ধির উচ্চ হার কমে আসতে পারে। সরকারি-বেসরকারি হাসপাতালে কোভিড ও নন-কোভিড সবার চিকিৎসার ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে তিনি জানান।

    আরও পড়ুন