১৮ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ |
শিরোনাম
সিঙ্গাইরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, পুরে ছাই একটি বাড়িসহ তিন ব্যবসাপ্রতিষ্ঠান ইউপি নির্বাচন: দলীয় না নির্দলীয় হবে, এ নিয়ে দ্বিধায় আ.লীগ ৬০ পৌরসভা নির্বাচন: ৪৬টিতে আ.লীগ ও চারটিতে বিএনপির জয় কাউন্সিলরের ভোট গোপন কক্ষে, বাইরে মেয়র প্রার্থীর ভোট আনন্দ মিছিলে হামলা, বিজয়ী কাউন্সিলর খুন দ্বিতীয় ধাপে ৬০টি পৌরসভায় নির্বাচন: বিএনপির তিন প্রার্থীর ভোট বর্জন সাভারে মেয়রপুত্র কাছে লাঞ্ছিত সাংবাদিক মালয়েশিয়া সরকারের ১৩ জানুয়ারি থেকে কড়া বিধিনিষেধের মাঝেও দূতাবাসের পাসপোর্ট বিতরন ওয়ালটন দিঘলিয়া প্রিমিয়ার লিগের ফাইনালে সুপার সিক্সার্স ৫২ পৌরসভায় ধানের শীষের টিকিট পেলেন যারা

বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ২৫৪৮, মৃত্যু ৩৫

জনশক্তি ডেস্ক:

বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের নমুনা পরীক্ষা, শনাক্ত ও মৃত্যু কমেছে। নতুন করে ২ হাজার ৫৪৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত দেশে ২ লাখ ১৮ হাজার ৬৫৮ জনের করোনা শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় ৩৫ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত ২ হাজার ৮৩৬ জন মারা গেছেন।

করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে আজ শুক্রবার এমন তথ্য জানানো হয়। আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ২৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর আগের দিন ১২ হাজার ৩৯৮টি নমুনা পরীক্ষা করা হয়েছিল। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ১০ লাখ ৯১ হাজার ৫৪টি নমুনা।

ব্রিফিংয়ে বলা হয়, মৃত ৩৫ জনের মধ্যে পুরুষ ২৮ জন ও নারী ৭ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৭৬৮ জন। এ পর্যন্ত মোট ১ লাখ ২০ হাজার ৯৭৬ জন সুস্থ হয়েছেন।

গতকাল বৃহস্পতিবার দেশে করোনায় সংক্রমিত ২ হাজার ৮৫৬ জন শনাক্ত হওয়ার কথা জানানো হয়েছিল। মারা গিয়েছিলেন ৫০ জন।

৮০টি ল্যাবে (পরীক্ষাগার) করোনা পরীক্ষা হচ্ছে। গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

করোনার ঝুঁকি এড়াতে সামাজিক দূরত্ব বজায় রাখা ও স্বাস্থ্যবিধি মানতে সবাইকে অনুরোধ করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা। অনলাইন ব্রিফিংয়ে তিনি বলেন, ‘করোনাভাইরাস প্রতিরোধে সব নির্দেশনা মেনে চলুন। রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে—এমন খাবার খাদ্যতালিকায় রাখুন।’

আরও পড়ুন