২৮শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ |
  • প্রচ্ছদ
  • বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে : প্রধানমন্ত্রী
  • বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে : প্রধানমন্ত্রী

    জনশক্তি রির্পোট

    করোনায় সৃষ্ট বিশ্বজুড়ে অর্থনৈতিক মন্দা সত্ত্বেও সরকারের গৃহীত পদক্ষেপে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

    বৃহস্পতিবার (২১ এপ্রিল) ঘোড়াশাল পলাশ ইউরিয়া ফাটিলাইজার প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং শিল্প মন্ত্রণালয় কর্তৃক সমাপ্তকৃত চারটি প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠানে ভার্চুয়ালি দেওয়া বক্তব্যে এ কথা বলেন তিনি।

    প্রধানমন্ত্রী বলেন, আমাদের গৃহীত পদক্ষেপের ফলে আমরা যখন স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করছি, সে সময় বাংলাদেশ উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছে।

    তিনি বলেন, আমাদের লক্ষ্য বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়া। একদিকে যেমন দারিদ্র বিমোচন করা, দেশের মানুষের আর্থ-সামাজিক উন্নয়ন করা এবং বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তোলা।

    শেখ হাসিনা বলেন, আমরা আমাদের লক্ষ্য স্থির করেছি। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশ হিসেবে গড়ে উঠবে। এর ডেল্টা প্ল্যান ২১০০ আমরা প্রণয়ন করেছি। যার ফলে বাংলাদেশ জলবায়ু অভিঘাত থেকে রক্ষা পাবে। বাংলাদেশ তার উন্নয়নের ধারাকে অব্যাহত রেখে প্রজন্মের পর প্রজন্ম যেন উন্নত সুন্দর জীবন পায়, তা নিশ্চিত করবে। সেদিকে লক্ষ্য রেখেই আমরা কাজ করে যাচ্ছি।

    তিনি বলেন, ইতোমধ্যে আমাদের গৃহীত পদক্ষেপের ফলে মাথাপিছু আয় ২৫৯১ ডলারে উন্নীত করতে সক্ষম হয়েছি। করোনাভাইরাস সারা বিশ্বকে নাড়া দিয়েছে, সারা বিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দার সৃষ্টি করেছে, খাদ্যের অভাব সৃষ্টি করেছে, তবে আল্লহর রহমতে বাংলাদেশে আমাদের গৃহীত পদক্ষেপ, প্রণোদনা প্যাকেজের এবং নগদ অর্থ সহায়তা দেওয়ার ফলে আমরা আমাদের অর্থনীতির গতিকে সচল রাখতে সক্ষম হয়েছি।

    আরও পড়ুন