২৪শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ |
শিরোনাম
পৌর নির্বাচন ও দলীয় কাউন্সিলকে সামনে রেখে সিঙ্গাইর উপজেলা আ.লীগের বর্ধিত সভা গৃহকর্মীকে ধর্ষণের পর সাততলা থেকে ফেলে দেওয়া হয় ঢাবি ছাত্রী ধর্ষণ: মজনুর যাবজ্জীবন কারাদণ্ড ঢাকা মহানগর উত্তর আ.লীগের অর্থ সম্পাদক হলেন শিল্পপতি সালাম চৌধুরী টিউশন ফি ছাড়া অন্য খাতে অর্থ নিতে পারবে না স্কুল-কলেজ লেবানন কেন্দ্রীয় আ’লীগের আহ্বায়ক কমিটি গঠন সত্যি হলো আসিফ নজরুলের ভবিষ্যত বানী, বাইডেন ৩০৬ ও ট্রাম্প ২৩২ সিঙ্গাইরে ন্যায় বিচার প্রতিষ্ঠার লক্ষে নারী উন্নয়ন সংস্থার সংবাদ সম্মেলন ফ্রান্সে মহানবীর (সা) ব্যঙ্গচিত্র প্রদর্শন: প্রতিবাদে তারাকান্দায় মিছিল সমাবেশ বাসে আগুন, বিএনপির ৪৪৬ নেতাকর্মীর নামে ৯ মামলা,আটক ২০
  • প্রচ্ছদ
  • বাংলাদেশ শিক্ষক সমিতির সমাজকল্যাণ সচিব হলেন খান মো. মামুন




  • বাংলাদেশ শিক্ষক সমিতির সমাজকল্যাণ সচিব হলেন খান মো. মামুন

    মোবারক হোসেন:

    বাংলাদেশ শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটির সমাজকল্যাণ সচিব মনোনীত হয়েছেন মানিকগঞ্জ জেলার সিঙ্গাইর উপজেলার কৃতি সন্তান খান মো. মামুন হোসাইন। মামুন উপজেলার সায়েস্তা ইউনিয়নের টান গোপালনগর গ্রামের ডা: আবুল কালাম আজাদের ছেলে ও জেলার হরিরামপুর উপজেলার দক্ষিণ চাঁদপুর উচ্চ বিদ্যালয়ের ইংরেজি বিভাগের সহকারী শিক্ষক। এছাড়া তিনি অনলাইন নিউজ পোর্টাল দৈনিক অনলাইন শিক্ষা ডট কম-এর মানিকগঞ্জ জেলা প্রতিনিধি। মঙ্গলবার (২৩ জুন) সমিতির জাতীয় নির্বাহী কমিটির সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে তাকে উক্ত পদে মনোনীত করা হয়।

    এদিকে খান মো. মামুন হোসাইন বাংলাদেশ শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটির সমাজকল্যাণ সচিব মনোনীত হওয়ায় তাকে উষ্ণ অভিনন্দন জানিয়েছেন বিভিন্ন সংগঠন ও সমাজের বিশিষ্ঠ ব্যক্তিবর্গ।

    সংশ্লিষ্ট্র সূত্রে জানা গেছে, মঙ্গলবার (২৩ জুন) বাংলাদেশ শিক্ষক সমিতির জাতীয় নির্বাহী কমিটির সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সমিতির অস্থায়ী কার্যালয় মিরপুর সিদ্ধান্ত উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠেয় সভার সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ও এমপিওভুক্ত শিক্ষা-প্রতিষ্ঠান জাতীয় করণ লিয়াজো ফোরামের মুখপাত্র মোঃ নজরুল ইসলাম রনি। সভায় উপস্থিত সকল সদস্যের সর্বসম্মতিক্রমে খান মো. মামুন হোসাইনকে সংগঠনের সমাজকল্যাণ সচিব ও বাংলাদেশ এমপিওভুক্ত শিক্ষা-প্রতিষ্ঠান জাতীয় করণ লিয়াজো ফোরামের কেন্দ্রীয় সদস্য মনোনীত করা হয়।

    খান মো. মামুন হোসাইনের পৈতৃক বাড়ি মানিকগঞ্জ জেলার সিঙ্গাইর উপজেলার সায়েস্তা ইউনিয়নের টান গোপালনগর গ্রামে। তিনি ১৯৯০ সালের ১৫ নভেম্বর পৈতৃক নিবাসে জন্মগ্রহণ করেন। তার বাবা পল্লী চিকিৎসক ডা: আবুল কালাম আজাদ ও মা উম্মে কুলছুম।

    তিনি ২০০৬ সালে উপজেলার ঐতিহ্যবাহি সাহরাইল উচ্চ বিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে এসএসসি পাস করেন। এরপর ভর্তি হন সাভার মডেল কলেজে। সেখান থেকে ২০০৮ সালে এইচএসসি পাস করেন। পরবর্তীতে উচ্চশিক্ষার জন্য ভর্তি হন সরকারি বাংলা কলেজে। ঐতিহ্যবাহি এই শিক্ষা প্রতিষ্ঠান থেকে ২০১২ সালে ইংরেজিতে বিএ অনার্স সম্পন্ন করেন। ২০১৩ সালে ঢাকা কলেজ থেকে একই বিষয়ে এমএ ডিগ্রী লাভ করেন। ২০১৮ সালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ থেকে ইংরেজি ভাষা শিক্ষায় দ্বিতীয় এমএ ডিগ্রী অর্জন করেন খান মো. মামুন হোসাইন। এছাড়াও তিনি আইডিয়াল ল’ কলেজ, ঢাকা থেকে কৃতিত্বের সাথে ব্যাচেলর অব লস ডিগ্রী লাভ করেছেন।

    খান মো. মামুন হোসাইন বাংলাদেশ শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটির সমাজকল্যাণ সচিব মনোনীত হওয়ায় তাকে উষ্ণ অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ উচ্চশিক্ষার গুণগত মান বৃদ্ধি প্রকল্পের (এইচইকিউইপি) সাবেক উপপরিচালক নাসির আহমেদ, বাংলাদেশ এক্স ক্যাডেটস এসোসিয়েশন (বেকা) এর মহাসচিব মোস্তফা আজিজ মনসুর রঞ্জু, বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি ও এমপিওভুক্ত শিক্ষা-প্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াজো ফোরামের মুখপাত্র মো. নজরুল ইসলাম রনি, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ইংরেজি বিভাগের সভাপতি অধ্যাপক ড. লাইজু নাসরিন, একই বিভাগের প্রফেসর ড. মো: মনিরুজ্জামান, ঢাকাস্থ মানিকগঞ্জ সমিতির প্রকাশনা সম্পাদক বজলুর রশিদ, এবি ব্যাংক কর্মকর্তা নাজমুল হক, মানিকগঞ্জ জেলা অওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আবিদ হাসান বিপ্লব, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক আর্ন্তজাতিক বিষয়ক উপ-সম্পাদক রাসেল হোসেন, অনলাইন নিউজ পোর্টাল জনশক্তি নিউজ-এর প্রকাশক জসিম উদ্দিন সরকার, সম্পাদক ও বাংলাদেশ সাংবাদিক সমিতি সিঙ্গাইর উপজেলা শাখার আহ্বায়ক জাতীয় দৈনিক কালের কণ্ঠ পত্রিকার সাংবাদিক মোবারক হোসেন, হরিরপমপুর উপজেলা একাডেমিক সুপার ভাইজার কামরুল ইসলাম ও হরিরামপুর দক্ষিণ চাঁদপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাখাওয়াত হোসেন মৃধাসহ সমাজের বিশিষ্ঠ ব্যক্তিবর্গ।

    খান মো. মামুন হোসাইন বাংলাদেশ শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. নজরুল ইসলাম রনিসহ সংগঠনের সকল সদস্যের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি করোনায় মৃত শিক্ষকদের প্রতি গভীর শোক প্রকাশ ও আক্রান্তদের সুস্থতা কামনা করে বলেন, বর্তমান করোনা পরিস্থিতিতে দেশের শিক্ষক সমাজ কঠিন সময় পার করছে। শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থকায় শিক্ষকরা ভাল নাই।অর্থভাবে অনেকেই মানবেতর জীবনযাপন করছে। এমনাবস্থায় দেশের সকল শিক্ষক-কর্মচারীদের বিশেষ আর্থিক সহযোগিতা ও প্রণোদনা দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি অনুরোধ জানান তিনি।

    তিনি বলেন, বেসরকারি শিক্ষাকে জাতীয়করণ করা এখন আমাদের সময়ের দাবি। দীর্ঘ বছর ধরে এই গুরুত্বপূর্ণ বিষয়টি ঝুলে আছে। শিক্ষার মান উন্নয়নে জাতীয়করণের বিকল্প নেই। শিক্ষক সমাজকে সাথে নিয়ে শিক্ষকদের অধিকার আদায় ও শিক্ষার মান উন্নয়নে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন তিনি। এছাড়া নিজের উপর অর্পিত দায়িত্ব যেন সঠিক ভাবে পালন করতে পারেন, সেজন্য দেশের সকল শিক্ষক ও সব শ্রেনী পেশার মানুষের সহযোগীতা চেয়েছেন খান মো. মামুন হোসাইন।

    আরও পড়ুন