২৩শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ | ৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ |
  • প্রচ্ছদ
  • বাংলাদেশ সিরিজের জন্য আইপিএলে যাবেন না ধর্মসেনা




  • বাংলাদেশ সিরিজের জন্য আইপিএলে যাবেন না ধর্মসেনা

    জনশক্তি ডেস্ক রিপোর্ট:

    বর্তমান সময়ের সেরা আম্পায়ারদের মধ্যে শ্রীলঙ্কার কুমার ধর্মসেনা অন্যতম। ২০১৯ ক্রিকেট বিশ্বকাপের ফাইনালেও দায়িত্ব পালন করেছিলেন এই লঙ্কান আম্পায়ার। আন্তর্জাতিক ম্যাচ তো বটে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটেও লঙ্কান এই আম্পায়ারের দারুণ কদর। স্বাভাবিকভাবে আন্তর্জাতিক ম্যাচ পরিচালনার চেয়েও ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে অর্থ আয়ের সুযোগ বেশি থাকে আম্পায়ারদের সামনে। তবে ধর্মসেনা ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট নয় বেছে নিলেন আন্তর্জাতিক ম্যাচকেই। বাংলাদেশ-শ্রীলঙ্কা তিন ম্যাচের টেস্ট সিরিজের জন্য না করে দিলেন আইপিএলের প্রস্তাব।

    অক্টোবরে ঘরের মাঠে তিন ম্যাচের টেস্ট সিরিজে টাইগারদের আতিথ্য দেবে শ্রীলঙ্কা। সে জন্য আগামী ২৭ সেপ্টেম্বর দেশ ছাড়বে টাইগাররা। এদিকে আরব আমিরাতে আইপিএলের ১৩তম আসর শুরু হবে ১৯ সেপ্টেম্বর। যা শেষ হবে আগামী ১০ নভেম্বর। আইপিএলে ম্যাচ পরিচালনার দায়িত্ব নিলে ঘরের মাঠে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচের দায়িত্ব পালন করতে পারবেন না ধর্মসেনা। আইসিসি’র এলিট প্যানেলের এই শ্রীলঙ্কান আম্পায়ার তাই আইপিএল থেকে পাওয়া লোভনীয় প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন।

    বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচ টেস্ট সিরিজে অভিজ্ঞ আম্পায়ারদেরই রেখেছে আইসিসি। ৬৫ টেস্টে দায়িত্ব পালন করা ধর্মসেনার সঙ্গে থাকছেন রুচিরা পাল্লিয়াগুরুগে, রবীন্দ্র বিমালাসিরি এবং লেন্ডন হানিবল। রিজার্ভ আম্পায়ার হিসেবে থাকবেন প্রগীত রাম্বুকওয়েলা। এ সিরিজে ম্যাচ রেফারি হিসেবে দেখা যাবে অভিজ্ঞ রঞ্জন মাদুগালে।

    Print Friendly, PDF & Email

    আরও পড়ুন