২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
লেবাননে ফের ফ্রি মেডিকেল ক্যাম্প, প্রবাসীদের উপচেপড়া ভির লেবানন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত সিঙ্গাইরে দেয়ালে অঙ্কিত বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি বিকৃতি কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলনের আজ শুভ জন্মদিন বিএনপির ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মালয়েশিয়ায় ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত যে কারণে হত্যার শিকার শিশু আল-আমীন, রহস্য উদঘাটন সিঙ্গাইর থানার ওসির পিতার মাগফিরাত কামনায় দোয়ার মাহফিল কানাডা প্রবাসী প্রয়াত জয়নুল আবেদীন স্বরণে দোয়ার মাহফিল তিনদিন পর সিঙ্গাইরে নিখোঁজ শিশুর বস্তাবন্দি লাশ উদ্ধার মজিবুর রহমান মোল্যার মাগফিরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিল

বাসপ পুরষ্কার-২০১৯ এ ভূষিত হলেন সাংবাদিক জহির রায়হান

সাংবাদিকতায় ও মানবাধিকার ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য বাংলাদেশ সাংস্কৃতিক পরিষদ "বাসপ পুরষ্কার-২০১৯" পদকে ভূষিত হলেন অনলাইন পোর্টাল কালের বিবর্তন এর সম্পাদক জহির রায়হান। এছাড়াও তিনি সাপ্তাহিক তিতাস পত্রিকার বার্তা সম্পাদক, জাতিয় দৈনিক বাংলাদেশ বুলেটিন পত্রিকা ও জয়যাত্রা টিভির জেলা প্রতিনিধির দায়িত্ব অত্যন্ত সুনামের সাথে পালন করছেন।

আজ শনিবার (১১ জানুয়ারি) বিকাল সাড়ে চারটায় ঢাকার সেগুন বাগিচা এলাকায় কচি কাঁচা মিলনায়তনে বিচারপতি সৈয়দ মাহবুব মুর্শেদের ১০৯তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত “বাংলাদেশ সাংস্কৃতিক পরিষদ বাসপ পুরষ্কার-২০১৯ প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠানে এ পুরষ্কার জহির রায়হান এর হাতে তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি বিচারপতি সৈয়দ মাহবুব মুর্শেদের সুযোগ্য পুত্র সাবেক তথ্য সচিব সৈয়দ মার্গুব মোর্শেদ।

বাংলাদেশ সাংস্কৃতিক পরিষদের (বাসপ) চেয়ারম্যান কবি রানা হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মেডিকেল কলেজের সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ রুহুল আমিন, এলডিপির ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেন বেঙ্গল, বীর মুক্তিযোদ্ধা মূর্তুজা আলী চৌধুরী, চিত্র পরিচালক সায়মন তারেক, বাসপের উপদেষ্টা অধ্যাপক এ.কে.এম আব্দুল আঊয়াল ও মোঃ ওবায়দুল হক।

এছাড়া দেশ বরেণ্য সাংবাদিক, কবি-সাহিত্যিক, রাজনীতিবীদ ও বুদ্ধিজীবীসহ গুণীজন আলোচনায় অংশগ্রহণ করেন। উক্ত অনুষ্ঠানে সাংবাদিক জহির রায়হান ছাড়াও আরো ১২ জনকে “বাসপ পুরষ্কার-২০১৯” এ ভূষিত করা হয়েছে।

এর আগে পবিত্র কোরআন তিলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয় এবং স্বাগত বক্তব্য দেন কবি শান্তনা মিঠু। পরে কবি, সাহিত্যিক, সাংবাদিক, সাংস্কৃতিকসহ বিভিন্ন গুণীদের হাতে অতিথিরা ‘বাসপ পুরস্কার-২০১৯’ তুলে দেন।

আরও পড়ুন