২৮শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ |
  • প্রচ্ছদ
  • ‘বিএনপি রাজনীতির সূত্র জানে না’
  • ‘বিএনপি রাজনীতির সূত্র জানে না’

    জনশক্তি রির্পোট

    বিএনপি রাজনীতির সূত্র জানে না মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান।

    তিনি বলেন, উনারা সূত্র জানে না বলেই আজকে অঙ্ক মেলাতে পারছে না। রাজনীতির একটা সূত্র আছে। হঠকারী করে যে মানুষ নিয়ে আপনি রাজনীতি করবেন, সেই তাদের পেট্রোল বোমা দিয়ে পোড়াচ্ছেন। এ একটা ভুল রাজনীতি, হঠকারী রাজনীতির পরিণতি আজকে ভোগ করছে বিএনপি।

    রবিবার জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে জাতীয় পার্টি আয়োজিত ‘বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও ৫২তম স্বাধীনতা দিবস’ উপলক্ষে এক আলোচনা সভায় শাজাহান খান এ মন্তব্য করেন।
    তিনি বলেন, বিএনপি বলছেন তারা জাতীয় ঐক্য চায়। আমার মনে প্রশ্ন জাগে তারা কার সঙ্গে জাতীয় ঐক্য চায়? জাতীয় ঐক্যের ভিত্তি কী হবে? জাতীয় ঐক্যের ভিত্তি রাজাকার-আলবদর-মুক্তিযোদ্ধাদের যারা হত্যা করেছে তাদের সঙ্গে? তাদের সঙ্গে ঐক্য হবে কী করে?

    শাজাহান খান বলেন, আপনারা রাজাকার-আলবদরকে নিয়ে থাকেন। ২০০৬ সালের ৪ জুন পল্টন ময়দানে জামায়াতের মঞ্চে বসে বিএনপির নেতারা এবং তারেক রহমান বক্তৃতা করেছিলেন জামায়াত-বিএনপি এক পরিবার। ওই পরিবারের সঙ্গে কীভাবে মুক্তিযুদ্ধের পক্ষের লোকদের ঐক্য হয় সেটাই প্রশ্ন।

    সাবেক এ নৌ মন্ত্রী বলেন, তারা আজকে যতই কথা বলুক না কেন, তারা নির্বাচন হতে দেবে না। বহুবার চেষ্টা করেছে। নির্বাচনে অংশগ্রহণ করবেন না বলেও আবার আমরা দেখেছি বিগত নির্বাচনে অংশগ্রহণ করলেন। সংসদে যাবেন না, গেলেন। শপথ নেবেন না, নিলেন। সংসদে অবস্থান করছেন। বিএনপি-জামায়াত এবং অন্যরা আপনারা যে এক সূত্রে আছেন সেটা নিয়ে আপনারা থাকেন।

    জাতীয় পার্টি-জেপির চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জুর সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন জাতীয় পার্টি-জেপির অনান্য নেতাকর্মীরা।

    আরও পড়ুন