২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
লেবাননে ফের ফ্রি মেডিকেল ক্যাম্প, প্রবাসীদের উপচেপড়া ভির লেবানন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত সিঙ্গাইরে দেয়ালে অঙ্কিত বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি বিকৃতি কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলনের আজ শুভ জন্মদিন বিএনপির ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মালয়েশিয়ায় ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত যে কারণে হত্যার শিকার শিশু আল-আমীন, রহস্য উদঘাটন সিঙ্গাইর থানার ওসির পিতার মাগফিরাত কামনায় দোয়ার মাহফিল কানাডা প্রবাসী প্রয়াত জয়নুল আবেদীন স্বরণে দোয়ার মাহফিল তিনদিন পর সিঙ্গাইরে নিখোঁজ শিশুর বস্তাবন্দি লাশ উদ্ধার মজিবুর রহমান মোল্যার মাগফিরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিল

বিকেলের আগেই আওয়ামী লীগের নতুন কমিটির নেতা নির্বাচন: শেখ হাসিনা

বিকেলের আগেই আওয়ামী লীগের নতুন কমিটির নেতা নির্বাচিত করা হবে বলে জানিয়েছেন দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (২১ ডিসেম্বর) আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের দ্বিতীয় পর্বে কাউন্সিল অধিবেশন শুরুতে একথা জানান তিনি। সকাল সাড়ে ১০টায় শুরু হওয়া কাউন্সিল অধিবেশনে সভাপতিত্ব করছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিটিউশন প্রাঙ্গণে নির্মিত প্যান্ডেলে এ কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হচ্ছে।

অধিবেশনের শুরুতে দেওয়া বক্তব্যে শেখ হাসিনা বলেন, শীতের তীব্রতা বেড়েছে। সকালে রাজধানীতে তাপমাত্রা ১২ ডিগ্রি সেলসিয়াসে নেমে এসেছে। আমরা চাচ্ছি কর্মসূচি সংক্ষিপ্ত করে দ্রুত শেষ করতে। তিনি বলেন, এই অধিবেশনের শেষপর্যায়ে আপনারা নতুন নেতা নির্বাচন করবেন। আমরা চাচ্ছি কর্মসূচিগুলো সংক্ষিপ্ত করে বিকেলের আগেই নতুন নেতা নির্বাচনের কাজ সম্পন্ন করতে।

কাউন্সিলরদের উদ্দেশে শেখ হাসিনা আও বলেন, সংগঠনকে আরও শক্তিশালী করতে হবে। জাতির পিতার আদর্শ মেনে সবাইকে চলতে হবে। যেসব জেলায় এখনো সম্মেলন হয়নি, সেগুলো দ্রুত করতে হবে। আওয়ামী লীগ সভাপতি বলেন, জাতির পিতা যে লক্ষ্য নিয়ে দেশ স্বাধীন করেছিলেন, সেই স্বাধীনতার অধিকার যাতে মানুষ পায় সেটা আমাদের নিশ্চিত করতে হবে।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সূচনা বক্তব্যের পর সাংগঠনিক রিপোর্ট পেশ করছেন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। কাউন্সিল অধিবেশনে দলটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৮১ সদস্যের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ নির্বাচন করা হবে। তবে শনিবার ঘোষণা করা হবে দলের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ গুরুত্বপূর্ণ কিছু পদের নাম।

আরও পড়ুন